shono
Advertisement
WB Weather Update

নিম্নচাপের ভ্রুকুটি! সপ্তাহান্তেও চলবে ভারী বৃষ্টি, কবে বদলাবে আবহাওয়া?

শনি ও রবিবার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা।
Published By: Tiyasha SarkarPosted: 10:28 AM Aug 23, 2024Updated: 11:32 AM Aug 23, 2024

নিরুফা খাতুন: নিম্নচাপের জের। বৃহস্পতিবার থেকে বৃষ্টি শুরু হয়েছে বাংলাজুড়ে। সপ্তাহান্তে কেমন থাকবে আবহাওয়া? সেটাই সকলের প্রশ্ন। কারণ সামনে পুজো। ছুটির দিনে এখন থেকেই কেনাকাটা সারছেন অনেকে। তাঁদের জন্য দুঃসংবাদ দিল হাওয়া অফিস। সপ্তাহান্তেও চলবে বৃষ্টি। কবে বদলাবে আবহাওয়া? দেখা মিলবে রোদের? তা খোলসা করেনি আবহাওয়া দপ্তর। 

Advertisement

হাওয়া অফিস সূত্রে খবর, নিম্নচাপের অবস্থান উত্তর বাংলাদেশ। ধীর গতিতে তা এগোচ্ছে পশ্চিমের দিকে। আগামী ২৪ ঘণ্টায় এটি বাংলা পেরবে। পশ্চিমবঙ্গের উপর দিয়ে এটি আগামী ২ থেকে তিনদিনে ঝাড়খণ্ডে যাবে। মৌসুমী অক্ষরেখা বিহার থেকে বাংলার উপর দিয়ে নিম্নচাপ এলাকা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে শুক্রবার বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা বেশ কিছুজেলায়। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বেশি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া ও পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়। ভারী বৃষ্টির সতর্কতা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। শনিবার থেকে বাড়তে পারে বৃষ্টি। রবিবার ভারী বৃষ্টির সতর্কতা হুগলি পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়ায়। আজ শুক্রবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বেশি জলপাইগুড়ি, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিংয়ে। অন্যান্য জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা।

[আরও পড়ুন: বুদ্ধদেব ভট্টাচার্যের স্মরণসভায় সৌরভ, ‘সব কিছুর উর্ধ্বে সম্পর্ক’, বার্তা মহারাজের]

উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হতে পারে। যার ফলে সমুদ্র উত্তাল হওয়ার আশঙ্কা। ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। তাই শনি ও রবিবার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা। যারা সমুদ্রের ভিতরে রয়েছেন তাঁদের শুক্রবারের মধ্যে ফিরে আসতে নির্দেশ আবহাওয়া দপ্তরের।

[আরও পড়ুন: RG Kar কাণ্ড: নির্যাতিতার চার সহকর্মী-সহ ৬ জনের পলিগ্রাফ টেস্টের আবেদন মঞ্জুর শিয়ালদহ আদালতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিম্নচাপের জের। সপ্তাহান্তেও চলবে ভারী বৃষ্টি।
  • রবিবার ভারী বৃষ্টির সতর্কতা হুগলি পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়ায়।
Advertisement