shono
Advertisement

ভারতে থাকা বাংলাদেশিরা চাইলে দেশে ফেরানো হবে, আশ্বাস মন্ত্রী ওবায়দুল কাদেরের

বাংলাদেশিদের দেশত্যাগের জন্য বিএনপিকে দায়ী করলেন মন্ত্রী। The post ভারতে থাকা বাংলাদেশিরা চাইলে দেশে ফেরানো হবে, আশ্বাস মন্ত্রী ওবায়দুল কাদেরের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:44 PM Dec 23, 2019Updated: 08:44 PM Dec 23, 2019

সুকুমার সরকার, ঢাকা: এই মুহূর্তে ভারতে থাকা বাংলাদেশিরা চাইলে তাঁদের দেশে ফিরিয়ে আনা হবে। এমনই জানালেন আওয়ামি লিগের সাধারণ সম্পাদক, বাংলাদেশের সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ”২০০১ সালে দেশে সাধারণ নির্বাচনের পর ক্ষমতায় আসে জামাত জোট-সহ বিএনপি। এরপরেই দেশের হিন্দু সম্প্রদায়ের ওপর যে হামলা হয়েছিল, স্বাধীনতা যুদ্ধের সময়ের বর্বরতাকেও তা হার মানিয়েছে। সেই সময় অনেকেই নিরাপত্তা রক্ষায় দেশ ছেড়ে পালিয়েছিলেন।” সম্প্রতি ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন এবং এনআরসি নিয়ে যে উত্তপ্ত পরিস্থিতি চলছে, সেই প্রসঙ্গেই মন্ত্রীর এই মন্তব্য বলে মনে করা হচ্ছে।

Advertisement

সোমবার দুপুরে সচিবালয়ে নিজের দপ্তরে সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন। এই বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এক মন্তব্যে প্রসঙ্গে ওবায়দুল কাদেরের প্রতিক্রিয়া, ”তিনি শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন। শাক দিয়ে মাছ ঢাকা যায় না। বিএনপির সময়ই সবচেয়ে বেশি হামলা হয়েছে।” সংবাদ সম্মেলনে রাস্তার দুর্দশা নিয়ে অর্থমন্ত্রী মুস্তফা কামালের বক্তব্যের প্রতিক্রিয়ায় সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্মাণকাজে ধুলো ওড়াই স্বাভাবিক। তিনি এও বলেন, ”আমি ওনাকে বলেছি যে এটা হল ভুল বোঝাবুঝি।” সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী আরও বলেন, ”এই রাস্তাটি ফোর লেন হচ্ছে। কন্সট্রাকশন ওয়ার্কে তো ধুলাবালি উড়বেই, এটা হল বাস্তবতা। তাতে হয়তো উনি বারবার বিরক্ত হচ্ছেন।”

[আরও পড়ুন: অস্থিরতার জন্য পড়শি দেশের উপর প্রভাব পড়তে পারে, CAA ইস্যুতে মন্তব্য হাসিনার মন্ত্রীর]

এদিনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি আরও জানান, ডাকসুতে হামলার বিষয়ে জড়িতদের বিরুদ্ধে প্রশাসনিক এবং সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। তাঁর কথায়, ”ডাকসুতে যে হামলা হয়েছে, তা নিন্দনীয়। হামলার সঙ্গে যারাই জড়িত থাকুক, শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।দলের পক্ষ থেকে এ হামলায় তীব্র নিন্দা জানাচ্ছি।” ডাকসুতে হামলায় গুরুতর আহত ছাত্র সংসদের ভাইস প্রেসিডেন্ট নুরুল। এপ্রসঙ্গেও মন্ত্রী জানান যে এই ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কোনও গাফিলতি ছিল কি না, তা খতিয়ে দেখা হবে।

[আরও পড়ুন: ‘আমি ছুটি চাইলেও ওরা দিল না’, ফের আওয়ামি লিগের সভাপতি হয়ে মন্তব্য হাসিনার]

The post ভারতে থাকা বাংলাদেশিরা চাইলে দেশে ফেরানো হবে, আশ্বাস মন্ত্রী ওবায়দুল কাদেরের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement