shono
Advertisement

গুলির শব্দে আতঙ্ক লন্ডনের অক্সফোর্ড সার্কাস স্টেশনে, জখম ১৬

গুলি চলেনি, দাবি পুলিশের। The post গুলির শব্দে আতঙ্ক লন্ডনের অক্সফোর্ড সার্কাস স্টেশনে, জখম ১৬ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:23 AM Nov 25, 2017Updated: 05:11 PM Sep 22, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  একদিকে যখন মিশরের মসজিদে জঙ্গি হামলায় প্রাণ হারালেন দুশোরও বেশি মানুষ, তখন বন্দুকবাজের হামলার আতঙ্ক ছড়াল লন্ডনের অক্সফোর্ড সার্কাস স্টেশনে। জঙ্গি হামলার আশঙ্কায়  দিশেহারা হয়ে পড়েন স্থানীয় মানুষ। হুড়োহুড়িতে আহত হন ১৬ জন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশও। যদিও পুলিশের দাবি, ঘটনাস্থলে সন্দেহজনক কিছু মেলেনি। গুলিও চলেনি।

Advertisement

[মিশরের মসজিদে নমাজের পরই হামলা, মৃত অন্তত ২৩৫ জন]

স্থানীয় সময় শুক্রবার বিকেল সাড়ে চারটে। নিত্যযাত্রীদের ভিড়ে তখন সরগরম লন্ডনের অক্সফোর্ড সার্কাস স্টেশন। ‘ব্ল্যাক ফ্রাইডে’ উপলক্ষে আশেপাশের দোকানগুলিতে তখন ক্রেতাদের উপচে পড়া ভিড়। প্রত্যক্ষদর্শীদের দাবি, আচমকাই স্টেশন ও লাগোয়া রাস্তায় গুলির শব্দ শোনা যায়। মুহূর্তে আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রাণ বাঁচাতে যে যেদিকে পারেন, ছুটতে শুরু করেন। অনেকেই স্টেশন থেকে বেরিয়ে আশেপাশের ভিড়ে ঠাসা দোকানগুলিতে আশ্রয় নেন। তুমুল আতঙ্কে দ্রুত নিরাপদ স্থানে যেতে গিয়ে আহত হন ১৬ জন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। প্রাথমিকভাবে জঙ্গি হানা ভেবেই প্রস্তুতি নিয়েছিলেন পুলিশকর্মীরা। স্টেশন খালি করে শুরু হয় তল্লাশি। যদিও ঘণ্টা খানেক বাদে লন্ডন পুলিশ জানিয়ে দেয়, অক্সফোর্ড সার্কাস স্টেশন ও লাগোয়া রাস্তায় সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। গুলিও চলেনি। আশেপাশের ভবন ও দোকান থেকে মানুষকে বেরিয়ে আসার নির্দেশ দেওয়া হয়। পরিস্থিতি স্বাভাবিক হতেই অক্সফোর্ড সার্কাস স্টেশনটিও ফের খুলে দেওয়া হয়। এর আগে গত সেপ্টেম্বরেই লন্ডন টিউব রেলে বোমা বিস্ফোরণ ঘটে। ঘটনায় ৩০ জন আহত হন। তারপর থেকেই  কড়া সতর্কতা জারি রয়েছে ইংল্যান্ডের রাজধানীতে।

ঘটনাচক্রে, শুক্রবার মিশরের উত্তর শিনাই প্রদেশের একটি মসজিদে জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছেন প্রায় ২৩৫ জন। আহত হয়েছেন ১২০ জন। এদিন সন্ধেয় সাপ্তাহিক নমাজের পর মসজিদে বিস্ফোরণ ঘটে। তারপরই গুলি বৃষ্টি শুরু করে জঙ্গিরা। ঘটনায় আইএস জঙ্গিরা জড়িত বলে সন্দেহ করা হচ্ছে। এদিকে, এই ঘটনার কড়া নিন্দা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মৃতদের পরিবারকে সমবেদনা জানিয়ে মসজিদে জঙ্গি হানার ঘটনাকে বর্বরোচিত বলে মন্তব্য করেন তিনি।

[দক্ষিণ চিন সাগরের উপর টহল দিচ্ছে চিনা যুদ্ধবিমান, তুঙ্গে উত্তেজনা]

The post গুলির শব্দে আতঙ্ক লন্ডনের অক্সফোর্ড সার্কাস স্টেশনে, জখম ১৬ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement