shono
Advertisement

ব্লিঙ্কেনের সফরের পরেই রুশ মিশাইল আছড়ে পড়ল ইউক্রেনে, মৃত কমপক্ষে ১৭

আহত অন্তত ৩৮ জন।
Posted: 01:21 PM Sep 07, 2023Updated: 01:22 PM Sep 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকার (America) বিদেশ সচিব অ্যান্টনি ব্লিঙ্কেনের (Antony Blinken) ইউক্রেন (Ukraine) সফরের পরেই জেলেনস্কির দেশে বড়সড় হামলা চালাল পুতিনের সেনা। পূর্ব ইউক্রেনের একটি বাজারে শক্তিশালী মিশাইল হামলায় মৃত্যু হয়েছে কমপক্ষে ১৭ জনের। আহত ৩৮ জন। মার্কিন বিদেশ সচিব চলতি সফরে ১০ লক্ষ মার্কিন ডলার সাহায্য ঘোষণা করেন ইউক্রেনের জন্য। যুদ্ধবিধ্বস্ত দেশের নাগরিক ও সেনার প্রয়োজনে ওই অনুদান ঘোষণা করেন ব্লিঙ্কেন। এর পর বুধবার রাশিয়ান মিশাইল আছড়ে পড়ল ইউক্রেনের মাটিতে।

Advertisement

১৮ মাস ধরে চলা রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মধ্যে এই নিয়ে চতুর্থবার ইউক্রেন সফর গিয়েছিলেন মার্কিন বিদেশ সচিব। তিনি ইউক্রেন ছাড়ার পরেই কোস্টিয়ানতিনিভকা শহরের একটি বাজারে ধেয়ে আসে রাশিয়ার মিশাইল। তাতেই মৃত্যু হয়েছে ১৮ জনের। আহত হয়েছেন কমপক্ষে ৩২ জন। হামলার পরেই কিভ থেকে বিবৃতি দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি (Volodymyr Zelenskyy)। তাঁর বক্তব্য, জেনে বুঝেই সাধারণ নাগরিকের বসতি এলাকায় হামলা চালানো হয়েছে।

[আরও পড়ুন: ‘যা হবে সংবিধান মেনেই’, ‘এক দেশ, এক ভোট’ জল্পনার মধ্যে মুখ খুললেন মুখ্য নির্বাচন কমিশনার]

জেলেনস্কি বলেন, “যাঁর জানেন তাঁরা ভালভাবেই জানেন যে ওই এলাকায় আমজনতা বাস করে। কাছাকাছি কোনও সামরিক ঘাঁটিও নেই।” ইউক্রেন প্রেসিডেন্টের বক্তব্য, জেনে বুঝেই নিরস্ত্র নাগরিকের উপর নৃশংস হামলা চালিয়েছে রুশ সেনা। বিবৃতি দিয়েছে আমেরিকাও। তাদের বক্তব্য, “এই ধরনের নৃশংস রুশ আক্রমণ ইউক্রেনের জনগণকে সমর্থন এবং সাহায্যের গুরুত্ব আরও বাড়িয়ে দিল।”

[আরও পড়ুন: যোগীরাজ্যে কিশোরীকে অপহরণ করে গণধর্ষণ! গ্রেপ্তারির ভয়েUkraine-Russi আত্মহত্যা এক অভিযুক্তের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement