shono
Advertisement

বাল্টিমোরের সেতু দুর্ঘটনার ৫ দিন পরও জাহাজটিতেই রয়েছেন ২০ ভারতীয়, কেন?

মালবাহী ওই জাহাজে রয়েছে ৪ হাজার ৭০০টি কন্টেনার।
Posted: 12:37 PM Mar 31, 2024Updated: 12:37 PM Mar 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকার মেরিল্যান্ড প্রদেশের বাল্টিমোরে (Baltimore) সেতু বিপর্যয়ের পর কেটে গিয়েছে ৫ দিন। সেই সেতুর ভিতে ধাক্কা মেরেছিল একটি মালবাহী জাহাজ। জাহাজে থাকা ভারতীয় নাবিকরা যে অক্ষত রয়েছেন, তা জানা গিয়েছিল আগেই। কিন্তু এবার জানা গেল, এখনও দুর্ঘটনায় (US bridge collapse) পড়া জাহাজেই রয়েছেন ২০ জন ভারতীয়। সব মিলিয়ে ২১ জন নাবিক রয়েছেন জাহাজটিতে।

Advertisement

কবে জাহাজ থেকে উদ্ধার পাবেন তাঁরা? এক মার্কিন সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের দাবি, খুব শিগগিরি তেমন কিছু হওয়ার সম্ভাবনা নেই। অন্তত যতক্ষণ না সেতুর ভাঙা টুকরো আশপাশের এলাকা থেকে সরিয়ে ফেলা হচ্ছে ততক্ষণ ওই জাহাজের দেখভাল করে যেতে হবে সংশ্লিষ্ট নাবিকদের। 

[আরও পডুন: ‘কুরুক্ষেত্র’ বারাকপুর, পার্থ-অর্জুনের ‘মহাভারতে’ শেষ হাসি কার? ফ্যাক্টর হবে বামেরা?]

‘দালি’ নামের জাহাজটি শ্রীলঙ্কায় যাচ্ছিল। এর মধ্যে রয়েছে ৪ হাজার ৭০০টি কন্টেনার। আচমকাই বিদ্যুৎ বিপর্যয় ঘটে জাহাজটিতে। আর তার পরই সেটি ধাক্কা মারে সেতুতে। সঙ্গে সঙ্গে প্যাটাপস্কো নদীতে ভেঙে পড়ে অতিকায় সেতুটি। বিদেশমন্ত্রকের তরফে জানানো হয়েছে, জাহাজের এক ভারতীয় নাবিক চোট পেয়েছিলেন দুর্ঘটনায়। তাঁকে হাসপাতালেও নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসার পর তিনি ফের সেই জাহাজেই ফিরে আসেন।

কতদিন লাগতে পারে সেতুর ধ্বংসাবশেষ সম্পূর্ণ সরিয়ে ফেলতে? মনে করা হচ্ছে পুরো কাজ শেষ করতে বেশ কিছুদিন লাগতে পারে। এখনও কাজ যেহেতু অনেকটাই বাকি, তাই নির্দিষ্ট দিনসংখ্যা বলতে পারা সম্ভব নয় কর্তৃপক্ষের পক্ষে। ফলে আপাতত বেশ দীর্ঘ সময়ই যে ওই নাবিকদের থাকতে হবে জাহাজটিতেই, তা স্পষ্ট।

[আরও পড়ুন: ‘ছাপরির বউ ছাপরি’, হার্দিকের ‘দুর্দিনে’ নেটিজেনদের কটাক্ষের শিকার স্ত্রী নাতাশা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement