Advertisement

তালিবান আতঙ্কের মধ্যেই কাবুলে অপহৃত ভারতীয়! অভিযোগ অস্বীকার জেহাদিদের

10:43 AM Sep 17, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আফগানিস্তানে (Afghanistan) সন্ত্রাসের আবহ অব্যাহত। এবার কাবুলে অপহরণ করা হল এক ভারতীয়কে। বাঁশরিলাল আরেন্দে নামের আফগান বংশোদ্ভুত ওই ভারতীয় নাগরিকের পরিবার দিল্লিতে থাকে। তিনি এখানে একটি ওষুধের দোকান চালান। অভিযোগ, তাঁর দোকানের সামনে থেকে তাঁকে অপহরণ করা হয়েছে।

Advertisement

‘ইন্ডিয়ান ওয়ার্ল্ড ফোরাম’-এর সভাপতি পুনীত সিং চন্দোক ইতিমধ্যেই কেন্দ্রীয় বিদেশমন্ত্রককে এবিষয়ে জানিয়েছেন। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তিনি জানান, ”আমাকে আফগান-শিখ সম্প্রদায়ের তরফে জানানো হয় ওই ব্যক্তির অপহরণের বিষয়ে। গতকাল নিজের দোকানের খুব কাছ থেকেই অপহরণ করা হয় বাঁশরিলালকে। ওই ব্যক্তির সঙ্গে তাঁর সহকারীদেরও তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিল অপহরণকারীরা। কিন্তু তাঁরা সেখান থেকে পালিয়ে যেতে সক্ষম হন। তাঁরাই জানিয়েছিলেন, তাঁদের কেমন নির্মম ভাবে মারধর শুরু করেছিল অপহরণকারীরা। আমি বিদেশমন্ত্রককে এব্যাপারে দ্রুত পদক্ষেপের আরজি জানিয়েছি।”

[আরও পড়ুন: Taliban Terror: ‘আমরা কাফেরদের হত্যা করি’, কুৎসিত চেহারা প্রকাশ করে হুঙ্কার তালিবানের]

স্বাভাবিক ভাবেই সন্দেহের তালিকায় রয়েছে তালিবানই (Taliban)। তালিবানের মুখপাত্র অবশ্য জানিয়েছে, তারা এব্যাপারে কিছু জানে না। আন্তর্জাতিক সংবাদমাধ্যমের কাছে ওই মুখপাত্র জানিয়েছে, সে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জানতে চাইবে তারা এবিষয়ে কিছু জানে কিনা।

এই ঘটনায় স্থানীয় জনতার মধ্যে এই নিয়ে আতঙ্ক সৃষ্টি হয়েছে। স্থানীয় থানায় একটি অভিযোগও দায়ের করা হয়েছে। তবে তার উপরে ভরসা না রেখে স্থানীয় জনতাই বিভিন্ন জায়গায় বাঁশরিলালকে খোঁজার চেষ্টা করেছে। কিন্তু কোথাও কোনও রকম সন্ধান এখনও পর্যন্ত মেলেনি।

এই ধরনের ঘটনা গত এক মাস ধরে আফগানিস্তানে ঘটেই চলেছে। গত ১৫ আগস্ট কাবুলে প্রবেশ করে তালিবান। দুই দশক পরে আফগানিস্তানের দখল নেয় তারা। তারপর থেকেই ক্রমশ বেড়েছে আতঙ্কের পরিবেশ। সাধারণ জনতার উপরে নানা ধরনের নিপীড়ন চালাচ্ছে জেহাদিরা। জারি হয়েছে ফতোয়া। না মানলে চরম নির্মম আচরণের শিকার হতে হচ্ছে তাঁদের। এদিকে ভারতীয়দের প্রতি তালিবানের নির্মমতাও নতুন কিছু নেই। এই পরিস্থিতিতে অপহৃত ভারতীয়র পরিবারের উদ্বেগ ক্রমশ বাড়ছে।

[আরও পড়ুন: ৯/১১-র স্মৃতিতে আঘাত! টুইন টাওয়ার হামলায় নিহতদের জন্য তৈরি সৌধে লেখা হল ‘তালিবান’]

Advertisement
Next