shono
Advertisement

‘মোদির বিরোধিতা করেছিল বলেই আক্রমণ’, ব্রিটেনের সেমিনারে BBC’র পাশে রাহুল

সোমবার ব্রিটিশ পার্লামেন্টে ভাষণ দেবেন রাহুল।
Posted: 09:18 AM Mar 05, 2023Updated: 10:06 AM Mar 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) বিরোধিতা করলেই আক্রান্ত হতে হয়। বিবিসির ক্ষেত্রেও সেটাই হয়েছে। ব্রিটেনে দাঁড়িয়ে ফের মোদি সরকারের ‘দুর্নাম’ করে এলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। তাঁর বক্তব্য, ভারতে অন্ধভাবে প্রধানমন্ত্রীর সুনাম করলে সমর্থন পাওয়া যায়। আর প্রশ্ন করলেই আক্রান্ত হতে হয়।

Advertisement

বিবিসি ইস্যুতে শুরু থেকেই সরকারের বিরোধিতা করে আসছে কংগ্রেস (Congress)। এবার ব্রিটেনের মাটিতে দাঁড়িয়েও রাহুল ব্রিটিশ এই সংবাদমাধ্যমকে সমর্থনের বার্তা দলেন। উল্লেখ্য, ইতিমধ্যেই প্রাক্তন কংগ্রেস সভাপতির বিরুদ্ধে ব্রিটেনের মাটিতে দাঁড়িয়ে দেশের বদনাম করার অভিযোগ তুলেছে বিজেপি। বিবিসি (BBC) ইস্যুতে রাহুলের এই মন্তব্য নিয়েও সেই একই অভিযোগ উঠবে, বলা বাহুল্য।

[আরও পড়ুন: প্রতিমা ভৌমিক নন, ত্রিপুরার মুখ্যমন্ত্রী হচ্ছেন মানিক সাহা! সিলমোহর রবিবারই]

যদিও রাহুল এদিন সাফ জানিয়ে দিয়েছেন, বিদেশে গিয়ে তিনি কখনও দেশকে বদনাম করার কথা ভাবতেই পারেন না। বরং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশকে ছোট দেখানোর চেষ্টা করেন। রাহুল বলেন, আমার মনে পড়ে শেষবার বিদেশে গিয়ে প্রধানমন্ত্রী বলেছিলেন, দেশে নাকি ৭০ বছরে কিছুই হয়নি। গত ১০ বছর নাকি আমরা নষ্ট করেছি। এটা কি প্রত্যেক ভারতীয়র অপমান নয়?

[আরও পড়ুন: চল্লিশের বেশি ধর্ষণ, ‘সিরিয়াল রেপিস্ট’ আক্কু যাদবকে আদালত কক্ষেই পিটিয়ে মারে নির্যাতিতারা!]

উল্লেখ্য, এই মুহূর্তে ১০ দিনের ব্রিটেন সফরে রয়েছেন কংগ্রেস সাংসদ। সোমবার ব্রিটিশ সংসদে বক্তব্য রাখার কথা কংগ্রেস সাংসদের। এরপর ব্রিটেনে ভারতীয় বংশোদ্ভূতদের সঙ্গেও কথা বলবেন তিনি। কংগ্রেস সূত্রের খবর, রাহুলের সঙ্গে আলাপচারিতার জন্য হাজার দু’য়েক ভারতীয় বংশোদ্ভূত ইতিমধ্যেই রেজিস্ট্রেশন করিয়ে ফেলেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement