shono
Advertisement

মার্কিন মুলুকে বড়সড় হামলা, খেলার আসরে বন্দুকবাজের এলোপাথাড়ি গুলিতে মৃত ২২

পলাতক দুই বন্দুকবাজ আবার হামলা করতে পারে, আশঙ্কা পুলিশের।
Posted: 09:08 AM Oct 26, 2023Updated: 09:08 AM Oct 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন মুলুকে (USA) বন্দুকবাজের হামলায় ২২ জনের মৃত্যু হল। বুধবার রাতে বোলিং খেলা চলাকালীনই এলোপাথাড়ি গুলি চালায় বন্দুকবাজ। ঘটনাস্থলেই লুটিয়ে পড়ে মৃত্যু হয় বেশ কয়েকজনের। তার পরেই পালিয়ে যায় অভিযুক্ত বন্দুকবাজ। এখনও পর্যন্ত তার কোনও খোঁজ মেলেনি। আপাতত এলাকার সমস্ত দোকান ও অন্যান্য পরিষেবা বন্ধ রাখা হয়েছে। বন্দুকবাজের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

Advertisement

ঘটনাটি ঘটেছে উত্তর আমেরিকার (US shooting) মাইনে। স্থানীয় পুলিশ সূত্রে খবর, বোলিং খেলার একটি বাড়ি এবং ওই এলাকার রেস্তরাঁয় হামলা হয়। অন্তত দুজন বন্দুকবাজ মিলে হামলা চালিয়েছে বলে অনুমান পুলিশের। আপাতত ২২ জনের মৃত্যু হয়েছে বন্দুকবাজের গুলিতে। ঘটনায় আহতের সংখ্যা এখনও সরকারিভাবে প্রকাশ করেনি পুলিশ। তবে স্থানীয় সংবাদমাধ্যমের সূত্রে খবর, অন্তত ৬০ জন আহত হয়েছেন বন্দুকবাজের হামলায়। তবে সংখ্যাটা আরও বাড়বে বলেই আশঙ্কা। 

[আরও পড়ুন: ইজরায়েলকে রুখতে যৌথ হামলার ছক? হামাস-ইসলামিক জিহাদের সঙ্গে বৈঠক হেজবোল্লা প্রধানের]

ইতিমধ্যেই ঘটনাস্থল থেকে পালিয়েছে দুই বন্দুকবাজ। তবে এক হামলাকারীর ছবি ফেসবুকে পোস্ট করেছে স্থানীয় পুলিশ। প্রকাশ করা হয়েছে এক বন্দুকবাজের নামও। স্থানীয় প্রশাসনের আশঙ্কা, আবারও ওই এলাকায় হামলা চালাতে পারে দুই বন্দুকবাজ। তাই তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সমস্ত দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে পুলিশ। এলাকার বাসিন্দাদেরও বাড়ি থেকে বেরতে বারণ করা হয়েছে। হামলার আশঙ্কায় আতঙ্কে ভুগছেন মাইনের লিউইসন শহরের বাসিন্দারা।

গোটা ঘটনার বিষয়ে বিস্তারিত জানানো হয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে (Joe Biden)। ২২ জনের মৃত্যুর ঘটনায় বাইডেনের প্রতিক্রিয়া মেলেনি। তবে হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে, মাইনের দিকে নজর রাখছে তারা। প্রেসিডেন্টকেও বিস্তারিত তথ্য জানিয়ে দেওয়া হয়েছে। প্রসঙ্গত, চলতি বছরেই আমেরিকার নানা প্রান্ত থেকে অন্তত ৫০০টি বন্দুকবাজের হামলার খবর মিলেছে। 

[আরও পড়ুন: রেশন দুর্নীতি: জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে ইডি হানা, তল্লাশি মন্ত্রীর আপ্ত সহায়কের ফ্ল্যাটেও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement