shono
Advertisement

সিকিম সীমান্তে চিনা সেনার অনুপ্রবেশের চেষ্টা রুখে দিল ভারতীয় সেনা

গত ১০ দিন ধরে চলছিল এই মুখোমুখি সংঘর্ষ । The post সিকিম সীমান্তে চিনা সেনার অনুপ্রবেশের চেষ্টা রুখে দিল ভারতীয় সেনা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:23 PM Jun 26, 2017Updated: 04:08 PM Jun 26, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের দেশের সীমান্তে অনুপ্রবেশ করার চেষ্টা চিনের। সিকিম সীমান্ত দিয়ে চিনা সেনার অনুপ্রবেশ ও ভারতীয় সেনার সঙ্গে তাদের রীতিমতো হাতাহাতির ছবি ছড়িয়ে পড়েছে ভারতীয় সংবাদমাধ্যমে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, ভারতীয় সেনার দু’টি বাঙ্কার ধ্বংস করা হয়েছে। গত ১০ দিন ধরে সিকিমের দোকা লা জেনারেল অঞ্চলে মুখোমুখি সংঘর্ষ চলছে। পিটিআই জানাচ্ছে,  গত সপ্তাহে নাথু লা পাসের মধ্যে দিয়ে তিব্বতের কৈলাশ মানস সরোবরের পথে যাওয়া ভারতীয় তীর্থযাত্রীদের ৪৭ জনের একটি দলকেও আটকায় চিনা সৈনিকরা। ১৯শে জুন এই তীর্থযাত্রীদের পৌঁছনোর কথা থাকলেও, তা সম্ভব হয়নি। খারাপ আবহাওয়ার কারণেও আটকে থাকতে হয় তাঁদের।

Advertisement

 

ভারতীয় সীমানার এই দোকা লা জেনারেল অঞ্চলে যাতে চিনা জওয়ানরা কোনওভাবেই প্রবেশ করতে না পারে, তার জন্য বেশ কয়েকদিন ধরেই চেষ্টা চালাচ্ছেন দেশের জওয়ানরা। সিকিম, ভুটান ও তিব্বতের মধ্যবর্তী এই এলাকা। মূলত যা লাইন অফ অ্যাকচুয়াল কন্ট্রোল বলে পরিচিত। সেখানে মানববন্ধন গড়ে রক্ষণের ব্যবস্থা করা হয়েছে ভারতের তরফে। সেখানেই হাতাহাতিতে জড়িয়ে পড়ে দুই দেশের সেনা।

এর আগে, জুনের ২০ তারিখে দু’দেশের শীর্ষ সেনা আধিকারিকদের নিয়ে ফ্ল্যাগ মিটিং হয়। কিন্তু তাতেও পরিস্থিতি বদলায়নি।অবশ্য, দোকা লা এলাকায় এই ধরনের অনুপ্রবেশ প্রায়ই হয়। এরআগেও, ২০০৮ সালের নভেম্বর মাসে ভারতীয় সেনার কিছু অস্থায়ী বাঙ্কার ভেঙে দেওয়া হয়।

[রাতের অন্ধকারে কোন আতঙ্ক গ্রাস করে এই হাইওয়েকে?]

The post সিকিম সীমান্তে চিনা সেনার অনুপ্রবেশের চেষ্টা রুখে দিল ভারতীয় সেনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার