shono
Advertisement

প্রাক্তন কর্মীর প্রতিবন্ধকতা নিয়ে ঠাট্টা, তুমুল বিতর্কের মুখে ক্ষমা চাইলেন এলন মাস্ক

ওই কর্মীকে নিয়ে মশকরা করার বিষয়টি সামনে আসার পর অনেকেই মাস্কের সমালোচনা করেন।
Posted: 12:56 PM Mar 08, 2023Updated: 01:27 PM Mar 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক বিশেষভাবে সক্ষম প্রাক্তন কর্মীর প্রতিবন্ধকতা নিয়ে ঠাট্টা-মশকরা করে বিতর্কের মুখে পড়েছিলেন এলন মাস্ক। ওই ব্যক্তির প্রতি মাস্কের আচরণের তীব্র নিন্দা করেন নেটিজেনরা। এবার নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চাইলেন টুইটারের মালিক তথা সিইও মাস্ক।

Advertisement

ঘটনা মঙ্গলবারের। টুইটারের (Twitter) প্রাক্তন কর্মী হারালদুর থর্লেথসনের সঙ্গে বচসায় জড়ান মাস্ক। ওই কর্মীর চাকরি ও বেতন নিয়ে তীব্র বাকযুদ্ধ বেঁধে যায়। তখনই নাকি হারালদুরের প্রতিবন্ধকতা নিয়ে হাসি-ঠাট্টা করেন মাস্ক। কীভাবে তাঁর ‘অক্ষমতা’র জন্য সংস্থা তাঁকে সাহায্য করেছে, সেসব ফিরিস্তিও তুলে ধরেন মাস্ক (Elon Musk)। হারালদুরের দাবি, মাস্ককে নিজের শারীরিক সমস্যার কথা জানিয়েছিলেন তিনি। কিন্তু তা নিয়েই যে তাঁকে কটাক্ষ করা হবে, এই ধারণা তাঁর ছিল না। টুইটার সিইওকে একহাত নিয়ে তিনি বলেন, “অন্যের প্রতিবন্ধকতা নিয়ে ঠাট্টা করেন। কিন্তু উনি তো ফিট। তা সত্ত্বেও তো শৌচালয়ে দেহরক্ষী নিয়ে যান।”

[আরও পড়ুন: আন্দোলনের ঝাঁঝ বাড়াবে সিপিএমের ‘ঝটিকা বাহিনী’, নয়া কৌশল আলিমুদ্দিনের]

হারালদুরকে নিয়ে মশকরা করার বিষয়টি সামনে আসার পর অনেকেই তাঁর পাশে দাঁড়ান। তাঁকে সমর্থন করে মাস্কের বিরুদ্ধে সুর চড়ান। গোটা বিষয়টিকে অত্যন্ত হতাশাজনক এবং অপমানজনক হিসেবে ব্যাখ্যা করেন। তুমুল সমালোচনার জেরে অবশেষে ক্ষমা চাইলেন তিনি। জানান, প্রাক্তন ওই কর্মীর বক্তব্য ঠিক মতো বুঝতে পারেননি তিনি। বলেন, “হারালদুরের কাছে ক্ষমা চাইছি। কারণ ওই অবস্থাটা আমি বুঝতে পারিনি। আমি যা শুনেছিলাম, তার উপর ভিত্তি করেই কথাগুলো বলেছি।”

[আরও পড়ুন: ভাড়া নিয়ে তুমুল বচসা, রাস্তাতেই যুবতীকে এলোপাথাড়ি কোপালেন অটোচালক!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement