shono
Advertisement

বিধ্বংসী আগুনে ছারখার বিশ্ববিদ্যালয়ের হস্টেল, ইরাকে মৃত কমপক্ষে ১৪

হাসপাতালে আশঙ্কাজনক ১৮ জন।
Posted: 01:12 PM Dec 10, 2023Updated: 01:14 PM Dec 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইরাকের (Iraq) একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে ভয়াবহ অগ্নিকাণ্ড। মৃত কমপক্ষে ১৪ জন। আহত হয়েছেন ১৮ জন। এরবিল প্রদেশের সোরান বিশ্ববিদ্যালয়ের (Soran University) হস্টেলে ঘটেছে এই দুর্ঘটনা। খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পৌঁছায় প্রশাসনের উদ্ধারকারী বাহিনী। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement

ইরানের সোরান শহরেই রয়েছে সোরান বিশ্ববিদ্যালয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সন্ধ্যার দিকে আগুন লাগে ওই ছাত্রাবাস ভবনে। আগুন ছড়িয়ে পড়ে তৃতীয় ও চতুর্থ তলায়। ওই সময় হস্টেলের ভিতরে ছিলেন শিক্ষক এবং পড়ুয়ারা। অবরুদ্ধ হয়ে পড়েন তাঁরা। খবর দেওয়া হয় দমকলে। তাঁরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করেন। আগুন নিয়ন্ত্রণেও আসে। যদিও ততক্ষণে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়েছে ১৪ জনের। আহত ১৮ জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

 

[আরও পড়ুন: কিছুতেই খুলছে না দরজা, নিজের বাড়ির সামনে ডাচ প্রধানমন্ত্রীকে নিয়ে ঠায় দাঁড়িয়ে সুনাক!]

পুলিশ ও দমকলের প্রাথমিক অনুমান, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছিল ওই ছাত্রাবাসে। বিস্তারিত তদন্ত চলছে। এদিকে সোশাল মিডিয়ায় ভাইরলা হয়েছে দুর্ঘটনার ছবি ও ভিডিও। যা দেখে আতঙ্কিত হয়ে পড়েছিলেন অভিভাবকরা। তবে মৃত ও আহতদের পাশে দাঁড়িয়েছে ইরান প্রশাসন।

 

[আরও পড়ুন: বাইডেনকে হারিয়ে মসনদে ফিরবেন ট্রাম্পই! নয়া সমীক্ষা ঘিরে শোরগোল মার্কিন মুলুকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement