ফের অস্ট্রেলিয়ায় হিন্দু মন্দিরে ভাঙচুর, দেওয়ালে ভারত-বিরোধী স্লোগান

03:49 PM Mar 04, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের অস্ট্রেলিয়ায় (Australia) হিন্দু মন্দিরে (Hindu Temple) ভাঙচুর। পাশাপাশি ভারতবিরোধী স্লোগানও লেখা হয়েছে মন্দিরের দেওয়ালে। গত তিনবারের মতোই এবারও অভিযুক্ত স্থানীয় খলিস্তানপন্থীরা। এই নিয়ে গত দু’মাসে অস্ট্রেলিয়ায় এই ধরনের ভাঙচুরের ঘটনা ঘটল চার বার।

Advertisement

জানা গিয়েছে, ব্রিসবেনের দক্ষিণে অবস্থিত হিন্দু মন্দিরে সকালে প্রার্থনা করতে এসে ভক্তরা দেখতে পান মন্দিরে ভাঙচুর চালানো হয়েছে। ভাঙা হয়েছে মন্দিরের পাঁচিলও। সেই সঙ্গে দেওয়ালে লেখা হয়েছে ভারতবিরোধী স্লোগান। এই ঘটনায় কাঠগড়ায় খলিস্তানি জঙ্গিরা। স্বাভাবিক ভাবেই এমন হামলার ঘটনায় আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা। এলাকার এক বাসিন্দা রমেশ কুমার জানাচ্ছেন, ”মেলবোর্নে কী ঘটেছে তা জানতাম। কিন্তু চোখের সামনে হিন্দু মন্দিরের এমন দুর্দশা দেখে, এহেন ঘৃণার পরিচয় পেয়ে স্তম্ভিত।”

[আরও পড়ুন: ইউটিউব দেখে বাড়িতেই নকল নোট ছাপালেন যুবক! তদন্তে নেমে তাজ্জব পুলিশ]

প্রাথমিক অনুমানের ভিত্তিতে জানানো হয়েছে, হামলার নেপথ্যে রয়েছে খলিস্তানি জঙ্গি ভিন্দ্রাওয়ালার অনুগামীরা। পৃথক খলিস্তান রাজ্যের অন্যতম প্রধান দাবিদার ছিলেন ভিন্দ্রাওয়ালা। অন্তত ২০ হাজার হিন্দু ও শিখকে হত্যা করার অভিযোগ ছিল এই সন্ত্রাসবাদীর বিরুদ্ধে। অপারেশন ব্লু স্টারে এই জঙ্গিকে নিকেশ করা হয়। অস্ট্রেলিয়ায় ক্রমেই মাথাচাড়া দিচ্ছে খলিস্তানিরা। নতুন বছরে এই নিয়ে চতুর্থবার এমন হামলার ঘটনা ঘটায় উদ্বিগ্ন প্রশাসন।

[আরও পড়ুন: বিদেশের মাটিতে দেশের বদনাম বরদাস্ত নয়, রাহুল গান্ধীকে আক্রমণ বিজেপির]

Advertisement