‘বিলাস চাই’, আমেরিকায় ফুটবল ক্লাব থেকে ১৮০ কোটি হাতালেন ভারতীয় বংশোদ্ভূত যুবক

05:19 PM Dec 07, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিলাসবহুল গাড়ি চড়ে, ঘড়ি বেঁধে ঘুরে বেড়ানোর শখ ছিল। কিন্তু সামর্থ্য ছিল না। তাই ফুটবল ক্লাবের টাকা হাতিয়েই স্বার্থসিদ্ধি করতেন। ক্লাবের তহবিল দেখাশোনার কাজ করতে ঢুকে আত্মসাৎ করে ফেললেন ২২ মিলিয়ন মার্কিন (USA) ডলার। ভার‍তীয় মুদ্রায় যার পরিমাণ ১৮৩ কোটি টাকা। তবে শেষ পর্যন্ত ধরা পড়ে গিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত অভিযুক্ত। আপাতত আমেরিকার আদালতে তাঁর বিরুদ্ধে মামলা চলছে।

Advertisement

জানা গিয়েছে, অভিযুক্তের নাম অমিত প্যাটেল। মার্কিন ফুটবল ক্লাব জ্যাকসন জাগুয়ার্সের সঙ্গে ২০১৮ সাল থেকে যুক্ত ছিলেন তিনি। পাঁচ বছর এই ক্লাবে ফিনানশিয়াল প্ল্যানিং ও অ্যানালিসিসের দায়িত্বে ছিলেন অমিত। তার মধ্যেই নানা কায়দায় ক্লাবের তহবিল থেকে বিপুল অর্থ হাতিয়েছেন তিনি। ২০১৯ সাল থেকেই এই কাজ চালিয়ে গিয়েছেন। দিন কয়েক আগেই প্রকাশ্যে আসে তাঁর কীর্তি। 

[আরও পড়ুন: কাতারে বন্দি প্রাক্তন নৌসেনা কর্মীদের সঙ্গে সাক্ষাতের অনুমতি ভারতীয় দূতের, মোদি বৈঠকেই সুফল?]

কীভাবে ১৮০ কোটি টাকা হাতালেন অমিত? জানা গিয়েছে, ক্যাটারার, বিমান ভাড়া, হোটেল বিলের মতো একাধিক খাতে ক্লাবের তহবিল থেকে টাকা বের করতেন তিনি। কিন্তু যা খরচ হয়েছে তার থেকে অনেক বেশি অর্থ দেখানো হত হিসাবের সময়ে। তাছাড়াও বেশ কিছু লেনদেনের উল্লেখ ছিল ক্লাবের হিসাবে, যেগুলো আসলে কোনওদিন ঘটেনি। এইভাবেই বিশাল অঙ্কের অর্থ সরিয়েছেন অমিত, কিন্তু সেটা কারোওর চোখে পড়েনি।

এত টাকা হাতিয়ে কী করেছেন ভারতীয় বংশোদ্ভূত ব্যক্তি? হাতানো অর্থের অনেকটা অংশই অনলাইন জুয়ায় ব্যবহার করতেন অমিত। তাছাড়াও বিলাসবহুল ঘড়ি কিনতেন। রূপচর্চাও করতেন নিয়মিত। এছাড়াও প্রাইভেট জেটে চেপে ঘোরাফেরা করতেন। টেসলা মডেলের দামি গাড়িও কিনেছিলেন ক্লাবের তহবিল থেকে। ফ্লোরিডায় বিলাসবহুল ফ্ল্যাটও রয়েছে তাঁর। অবশেষে ফাঁস হয়েছে তাঁর কীর্তি। আপাতত মামলা চলছে ভারতীয় বংশোদ্ভূত যুবকের বিরুদ্ধে।

[আরও পড়ুন: ইজরায়েলের মারে কোণঠাসা হামাস এবার পাকিস্তানের দরবারে!]

Advertisement
Next