shono
Advertisement

এক মাসে চতুর্থ ঘটনা! আমেরিকায় ফের মৃত্যু ভারতীয় পড়ুয়ার

সোমবারই নিজের বিশ্ববিদ্যালয় থেকে উদ্ধার হয়েছিল ভারতীয় পড়ুয়ার দেহ।
Posted: 09:51 AM Feb 02, 2024Updated: 01:13 PM Feb 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক মাসে চারবার। ফের আমেরিকায় (USA) মৃত্যু হল ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়ার। বৃহস্পতিবার মৃত্যু হয়েছে ওহিয়োতে পাঠরত শ্রেয়স রেড্ডি বেনিগারের। কীভাবে মৃত্যু হল ওই পড়ুয়ার, সেই নিয়ে এখনও প্রশ্ন রয়েছে। ইতিমধ্যেই শ্রেয়সের মৃত্যুর তদন্ত শুরু হয়েছে। উল্লেখ্য, চলতি সপ্তাহেই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে উদ্ধার হয় ভারতীয় পড়ুয়া নীল আচার্যের দেহ। তার আগেও মৃত্যু হয়েছে দুই ভারতীয় পড়ুয়ার।

Advertisement

জানা গিয়েছে, ওহিয়োর লিন্ডার স্কুল অফ বিজনেসের পড়ুয়া ছিলেন শ্রেয়স। বৃহস্পতিবার উদ্ধার হয় তাঁর মৃতদেহ। কী করে মৃত্যু হল শ্রেয়সের, তা এখনও জানা যায়নি। পড়ুয়ার মৃত্যুর খবর পেয়ে দুঃখপ্রকাশ করেছে নিউ ইয়র্কের ভারতীয় কনসুলেট। তাদের এক্স হ্যান্ডেলে জানানো হয়, ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়ার মৃত্যুতে সকলে শোকাহত। তাঁর মৃত্যুর তদন্ত চলছে। পড়ুয়ার পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছে দূতাবাস।

[আরও পড়ুন: আজই ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী পদে শপথ চম্পাই সোরেনের, কাটছে না অপারেশন লোটাসের আশঙ্কা

প্রসঙ্গত, চলতি সপ্তাহে সোমবারই আমেরিকার বিশ্ববিদ্যালয় চত্বর থেকে উদ্ধার হয়েছিল ভারতীয় পড়ুয়ার দেহ। রবিবার থেকে নিখোঁজ ছিলেন নীল আচার্য নামে ওই পড়ুয়া। ২৪ ঘণ্টা পর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকেই উদ্ধার হয় তাঁর মৃতদেহ। পারদু বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতেন নীল। সেখান থেকেই উদ্ধার হয়েছিল তাঁর দেহ। তার আগেও আমেরিকার এক ভারতীয় পড়ুয়াকে মাথায় হাতুড়ির বাড়ি মেরে খুন করেছিল এক ব্যক্তি। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই পরপর দুই ভারতীয় পড়ুয়ার মৃত্যুর খবর। যদিও স্থানীয় প্রশাসনের মতে, স্বাভাবিক মৃত্যু হয়েছে দুই পড়ুয়ার।

[আরও পড়ুন: শুরু মাধ্যমিক, সুষ্ঠু ব্যবস্থাপনায় বদ্ধপরিকর পর্ষদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement