shono
Advertisement

Breaking News

আমেরিকার নাইট ক্লাবে ঢুকতে বাধা, বাইরে ঠান্ডায় জমে মৃত ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়া

পড়ুয়ার মৃত্যুর একমাস পরে প্রকাশ্যে চাঞ্চল্যকর রিপোর্ট।
Posted: 11:35 AM Feb 23, 2024Updated: 01:42 PM Feb 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাইট ক্লাবে ঢুকতে দেওয়া হয়নি। তার পরে প্রবল ঠান্ডার কবলে পড়ে মৃত্যু হয় ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়ার। মৃত্যুর একমাস পরে প্রকাশ্যে এল তাঁর মৃত্যু নিয়ে চাঞ্চল্যকর তথ্য। উল্লেখ্য, গত এক মাসে চার ভারতীয় পড়ুয়ার মৃত্যু হয়েছে মার্কিন মুলুকে (USA)।

Advertisement

ইলিনয় বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া ছিলেন ভারতীয় বংশোদ্ভূত অকূল ধাওয়ান। গত ২০ জানুয়ারি বন্ধুদের সঙ্গে একটি নাইট ক্লাবে গিয়েছিলেন। কিন্তু তাঁকে প্রবেশের অনুমতি দেননি নাইট ক্লাবের কর্তৃপক্ষ। তার পরেই নিখোঁজ হয়ে যান অকূল। দীর্ঘক্ষণ ধরে ফোন করেও অকূলের খোঁজ পাননি বন্ধুরা। বাধ্য হয়েই পুলিশের দ্বারস্থ হন তাঁরা। পরের দিন বিশ্ববিদ্যালয় চত্বর থেকেই উদ্ধার হয় অকূলের মৃতদেহ।

[আরও পড়ুন: লোকসভার আগে তপ্ত সন্দেশখালি, তড়িঘড়ি বিশেষ বৈঠক কমিশনের

প্রাথমিকভাবে পুলিশের তরফে বলা হয়, স্বাভাবিক মৃত্যু হয়েছে ওই ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়ার। কিন্তু মাসখানেক পরে প্রকাশ্যে আসা পুলিশি রিপোর্টে উঠে আসছে অন্য় তথ্য। মৃত্যুর কারণ হিসাবে বলা হয়েছে, প্রচুর অ্যালকোহল মিলেছে অকূলের দেহে। তার পর অনেকটা সময় প্রবল ঠান্ডার মধ্যে ছিলেন তিনি। দুই কারণ মিলিয়েই মৃত্যু হয়েছে ওই পড়ুয়ার।

উল্লেখ্য, বারবার মার্কিন মুলুকে হামলার মুখে পড়ছেন ভারতীয় পড়ুয়ারা। মাত্র এক মাসে চার পড়ুয়ার মৃত্যুতে প্রশ্ন উঠেছে সেদেশে। স্বভাবতই আঙুল উঠেছে প্রশাসনের দিকেও। বিতর্কের আবহেই গত বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হন হোয়াইট হাউসের অন্যতম শীর্ষ আধিকারিক জন কিরবি। জানান, “প্রেসিডেন্ট জো বাইডেন ও তাঁর প্রশাসন কঠোর পরিশ্রম করে চলেছেন। সমস্ত রকম হিংসা রুখতে চেষ্টা করছি।” তার পরেই প্রকাশ্যে এল ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়ার মৃত্যু নিয়ে চাঞ্চল্যকর রিপোর্ট।

[আরও পড়ুন: ‘ঘড়ি’ নিয়ে গেল ভাইপো, লোকসভার আগে নয়া প্রতীক পেলেন শরদ পওয়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement