shono
Advertisement

বিজেপিকে সমর্থন করায় ‘ফ্যাসিবাদী’ তকমা, ব্রিটেনে নিগ্রহের শিকার ভারতীয় পড়ুয়া!

তাঁর দাবি, ছাত্র ইউনিয়নের নির্বাচনে তাঁর বিরুদ্ধে 'সুপরিকল্পিত' প্রচার চালানো হয়েছে।
Posted: 11:10 AM Mar 27, 2024Updated: 11:10 AM Mar 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর ব্রিটেনে (UK) ভারতীয় দূতাবাসে খলিস্তানিদের হামলার পরে মাটিতে পড়ে থাকা ভারতীয় পতাকাকে তুলে ধরে সকলের নজরে এসেছিলেন সত্যন সুরানা। ‘লন্ডন স্কুল অফ ইকনোমিক্সে’র ভারতীয় পড়ুয়া। এবার তিনি অভিযোগ তুললেন, তাঁকে টার্গেট করা হয়েছে এবং ‘ফ্যাসিবাদী’ তকমা দিয়ে আক্রমণ করা হয়েছে এবছরের ছাত্র ইউনিয়নের নির্বাচনের প্রচারে।

Advertisement

পুণের বাসিন্দা সত্যম সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় ক্ষোভ উগরে দিয়েছেন। অভিযোগ করেছেন, কীভাবে ভোটাভুটি শুরুর কয়েক ঘণ্টা আগে তাঁর বিরুদ্ধে আক্রমণাত্মক প্রচার চালানো হয়েছিল। এমনকী তাঁকে ‘বিজেপি’র (BJP) সঙ্গে জুড়ে দিয়ে ‘ফ্যাসিবাদী’ও বলা হয়েছে বলে অভিযোগ ওই তরুণ পড়ুয়ার।

ঠিক কী অভিযোগ ওই পড়ুয়ার? তাঁর দাবি, ভোট শুরুর ১২ ঘণ্টা আগে ‘সুপরিকল্পিত’ প্রচার শুরু হয়েছিল তাঁর বিরুদ্ধে। বিজেপির সমর্থক ও ফ্যাসিবাদী হিসেবে দাগিয়ে দিয়ে তাঁকে বয়কট করার আর্জি জানানো হয় সেই প্রচারে। এক্স হ্যান্ডলে এই কথা জানিয়ে সত্যম লিখেছেন, ‘ওরা আমাকে হেনস্তা করতে চেয়েছে। কেন? কারণ আমি প্রধানমন্ত্রী মোদির সমর্থক। কারণ আমি বিজেপিকে সমর্থন করি। কারণ আমি রামমন্দির হওয়ার সময় সত্যিটা বলেছিলাম। কারণ আমি মোদির নেতৃত্বে ভারতের উন্নতিকে সমর্থন করেছিলাম। কারণ আমি সন্ত্রাসবাদের বিরুদ্ধে কথা বলেছিলাম। কারণ আমি ভারতের পক্ষে কথা বলেছিলাম।’

সত্যম একথাও বলেছেন, ”দেখুন, এটা আমার দেশ। আমি সব সময়ই আমাদের দেশের একজন আইনজীবীই থাকব। কী করে ভারতীয় রাজনীতি ব্রিটেনের ছাত্র ইউনিয়নের সঙ্গে সম্পর্কিত হতে পারে? আমার সরকারের প্রতি আমার দৃষ্টিভঙ্গি আমার ব্যক্তিগত মত।”

[আরও পড়ুন: বাল্টিমোরের সেতু দুর্ঘটনায় ৬ জনের মৃত্যুর আশঙ্কা, তবে নিরাপদেই জাহাজে থাকা ভারতীয়রা]

সত্যম জানাচ্ছেন, কীভাবে তাঁর ছবি ছিঁড়ে ফেলা হয়েছে। কোথাও কোথাও ছবির উপরে ক্রস এঁকে লিখে দেওয়া হয়েছে, আর যাঁকে ভোট দিন, সত্যমকে কখনওই নয়। যে তিনজন ভোটে দাঁড়িয়েছিলেন, তাঁদের মধ্যে একমাত্র সত্যমকেই এই নিপীড়নের শিকার হতে হয়েছে বলে অভিযোগ। তবে তিনি জানাচ্ছেন, তাঁকে সবচেয়ে বেশি আহত করেছে তাঁর সহপাঠীদের আচরণও। তাঁদেরও কেউ কেউ তাঁর বিরুদ্ধে আসা মেসেজ ফরোয়ার্ড করেছেন। যেকথা জানিয়ে সত্যমের মত, ”আমি বিশ্বাস করতে পারছি না ভারতীয় পড়ুয়ারা এই মেসেজ ফরোয়ার্ড করছেন এবং আমাদের দেশের ঐক্য ও সার্বভৌমত্বের ক্ষতি করছেন।”

[আরও পড়ুন: বিজেপি ছাড়ছেন রুদ্রনীল! লোকসভায় টিকিট না পেয়েই চূড়ান্ত সিদ্ধান্ত?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement