shono
Advertisement

মক্কায় রাম মন্দির তৈরির ডাক! সৌদি আরবে গ্রেপ্তার যুবক

বিদেশ মন্ত্রকের দ্বারস্থ হয়েছে হরিশের পরিবার। The post মক্কায় রাম মন্দির তৈরির ডাক! সৌদি আরবে গ্রেপ্তার যুবক appeared first on Sangbad Pratidin.
Posted: 03:21 PM Dec 25, 2019Updated: 03:42 PM Dec 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মক্কায় রাম মন্দির তৈরির ডাক দিয়ে গ্রেপ্তার কর্ণাটকের যুবক। অভিযোগ, সৌদি আরবের রাজা সলমনের বিরুদ্ধেও সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর মন্তব্য করেছেন ওই যুবক। তবে অভিযুক্তের দাবি, তাঁকে ফাঁসানো হয়েছে। 

Advertisement

সৌদি সংবাদমাধ্যম সূত্রে খবর, শুধু রাজার বিরুদ্ধেই আপত্তিজনক মন্তব্য করেননি, ফেসবুক অ্যাকাউন্ট থেকে মক্কায় রাম মন্দির তৈরির জন্য হিন্দুদের ঐক্যবদ্ধ হওয়ারও ডাক দেন হরিশ বাঙ্গেরা নামের ওই ভারতীয় যুবক। এদিকে, অভিযুক্তের পরিবারের দাবি, হরিশের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে।  তাঁর বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ একেবারেই ভিত্তিহীন। সৌদি আরবে এসি মেকানিক হিসেবে কাজ করতেন কর্ণাটকের উদিপির ওই যুবক। সৌদির কড়া আইনের কথা মাথায় রেখে ভারতের বিদেশ মন্ত্রকের দ্বারস্থ হয়েছে হরিশের পরিবার। সংবাদমাধ্যমে হরিশের স্ত্রী সুমনা জানিয়েছেন, তাঁর স্বামী কোনও অপরাধ করেনি। তার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে আপত্তিকর মন্তব্য পোস্ট করা হয়েছে।  বিষয়টি জানার পরই ওই পোস্ট মুছে ক্ষমা চেয়ে নেন হরিশ। তারপরও তাঁকে গ্রেপ্তার করা হয়।

এদিকে, মঙ্গলবার বিদেশ মন্ত্রকের পক্ষ থেরে জানানো হয়েছে যে গ্রেপ্তার করার পর হরিশকে আল হাসরার  আল ইউন থানায় রাখা হয়েছে।  গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। তবে এখনও পর্যন্ত কোনও চার্জশিট দেওয়া হয়নি। তবে সৌদি আরবের কড়া আইনে ইসলাম ও মহম্মদের অবমাননার অভিযোগ অত্যন্ত গম্ভীর। দোষী প্রমাণিত হলে অভিযুক্তের মৃত্যুদণ্ড পর্যন্ত হতে পারে। তাই হরিশের মুক্তি পাওয়া নিয়ে যে যথেষ্ট টানাপোড়েন চলবে তা বলাই বাহুল্য।    

[আরও পড়ুন: বিচারের নামে প্রহসন! অবাধ বিচরণ খাশোগ্গির ‘খুনি’দের]

 

The post মক্কায় রাম মন্দির তৈরির ডাক! সৌদি আরবে গ্রেপ্তার যুবক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement