Advertisement

লন্ডনে টিউব রেলে বিস্ফোরণের দায় স্বীকার আইএসের

04:02 AM Sep 16, 2017 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  প্রাথমিক তদন্তে জঙ্গি হানার আশঙ্কাই করেছিলেন তদন্তকারীরা। শেষ পর্যন্ত সেই আশঙ্কাই সত্যি হল। লন্ডনে টিউব রেলে বিস্ফোরণের দায় স্বীকার করল ইসলামিক জঙ্গি গোষ্ঠী আইএস।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[ফের ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ কিমের, উড়ল জাপানের উপর দিয়ে]

শুক্রবার সকালে ভরা অফিস টাইমে দক্ষিণ-পশ্চিম লন্ডনের পারসন্স স্টেশনে টিউব রেলে বিস্ফোরণ ঘটে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, টিউব রেলের কামরায় একটি সাদা প্যাকেটে আইইডি রাখা ছিল। তা থেকে বিস্ফোরণ ঘটে। ঘটনায় ২০ জন আহত হন। আহতদের মধ্যে বেশ কয়েকজন অগ্নিদগ্ধও হন। ঘটনার রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়ে। হুড়োহুড়ি করে পালাতে গিয়েও আঘাত পান বেশ কয়েকজন।

বিস্ফোরণের পর বন্ধ করে দেওয়া হয় টিউব রেল পরিষেবা। লন্ডনে জারি হয় হাই অ্যালার্ট। টিউব রেলে বিস্ফোরণের কড়া নিন্দা করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরেসা মে। তবে এই বিস্ফোরণের ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার বা আটক করার খরব নেই। শোনা যাচ্ছে, সিসিটিভি ফুটেজ দেখে এক সন্দেহভাজনকে শনাক্ত করেছে স্কটল্যান্ড ইয়ার্ড। তাকে ধরতে শুরু হয়েছে তল্লাশি। শনিবার লন্ডনের টিউব রেলে বিস্ফোরণের দায় স্বীকার করল ইসলামিক জঙ্গি গোষ্ঠী আইএস। এই জঙ্গি গোষ্ঠীর মুখপত্রে হামলার দায় স্বীকার করে বিবৃতি প্রকাশ করা হয়েছে।

[আমেরিকায় ভারতীয় চিকিৎসককে কুপিয়ে খুন, গ্রেপ্তার ১]

প্রসঙ্গত, চলতি বছরে পর পর বেশ কয়েকটি জঙ্গি হামলা হয়েছে ইংল্যান্ড। মাস খানেক আগেই লন্ডনে ওয়েস্টমিনিস্টার ব্রিজে গাড়ি চালিয়ে বেশ কয়েকজন পিষে মারে জঙ্গিরা। হামলা হয় পার্লামেন্ট ভবনেও। দুটি ঘটনার দায় স্বীকার করেছিল আইএস। ম্যাঞ্চেস্টারে পপস্টার আরিয়ানা গ্রান্দের কনসার্টে জঙ্গি নাশকতায় প্রাণ হারান ২২ জন নিরীহ মানুষ। আর এবার লন্ডনের বিখ্যাত টিউব রেলেও হামলা চালাল আইএস জঙ্গিরা।

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[সন্ত্রাস জর্জরিত রোহিঙ্গাদের প্রতিদিন অন্ন জোগাচ্ছে এই শিখ স্বেচ্ছাসেবী সংস্থা]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post লন্ডনে টিউব রেলে বিস্ফোরণের দায় স্বীকার আইএসের appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next