shono
Advertisement

গাজায় দুটি হাসপাতাল দখল ইজরায়েলের, ২৪ ঘণ্টায় নিহত ১৯০! হত ২১ আইডিএফ জওয়ানও

দক্ষিণ গাজার খান ইউনিস দখল করতে মরিয়া তেল আভিভ।
Posted: 03:11 PM Jan 23, 2024Updated: 03:11 PM Jan 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুদ্ধের ঝাঁজ ক্রমেই বাড়ছে গাজায় (Gaza)। বেশ কয়েকদিন হল গাজা ভূখণ্ডে ঢুকে পড়েছে ইজরায়েলি সেনা। এর পর থেকেই হামাসের সঙ্গে তাদের সংঘর্ষের পারদ ক্রমশ ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় দক্ষিণ গাজায় অন্তত ১৯০ জনের মৃত্যু হয়েছে বলে দাবি গাজার স্বাস্থ্যমন্ত্রকের। তেল আভিভের লক্ষ্য দক্ষিণ গাজার খান ইউনিসকে দখল করে ফেলা। ইতিমধ্যেই দুটি হাসপাতাল তাদের দখলে চলে গিয়েছে বলে খবর।

Advertisement

এদিকে ইজরায়েলি সেনার তরফে জানানো হয়েছে, গাজায় প্রাণ হারিয়েছেন ইজরায়েলের (Israel) ২১ জন সেনা। আইডিএফের প্রধান মুখপাত্র ড্যানিয়েল হাগারি দাবি করেছেন, একটি রকেট থেকে ছোড়া গ্রেনেড দুটি বাড়ির কাছাকাছি থাকা একটি ট্যাঙ্কে আছড়ে পড়ে। তাতেই মারা যান এতজন সেনা। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানানো হয়েছে। এদিকে খান ইউনিসের আল-খয়ের হাসপাতাল চলে গিয়েছে ইজরায়েলি সেনার দখলে। এছাড়াও আরও একটি হাসপাতাল সেনার হাতে চলে এসেছে। এহেন পরিস্থিতিতে দক্ষিণ গাজায় ইজরায়েলি সেনা ঢুকে পড়ার পরে সাধারণ মানুষ শহরটি ছেড়ে আরও দক্ষিণ চলে গিয়েছেন।

[আরও পডু়ন: ‘ভেবেচিন্তে কথা বলুন…’, রামলালার প্রাণপ্রতিষ্ঠার দিনই কেন এমন কথা মিঠুনের মুখে?]

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইজরায়েলের বুকে বেনজির হামলা চালায় প্যালেস্টাইনের জঙ্গি গোষ্ঠী হামাস। ওই আক্রমণে মৃত্যু হয় ১২০০ জন ইজরায়েলির। জেহাদিদের হাতে পণবন্দি হন ২৪০ জন। গত নভেম্বর মাসে সাময়িক যুদ্ধ বিরতিতে মুক্ত হয়েছিলেন ১০৫ জন। কিন্তু এখনও বন্দি রয়েছেন শতাধিক। ইহুদি দেশটির হামলায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২৪ হাজারের উপর প্যালেস্তিনীয়র।

[আরও পড়ুন: ‘বেশরম’ হওয়াই শাস্তি! ক্যাটরিনা-আলিয়া ডাক পেলেও অযোধ্যায় ব্রাত্য দীপিকা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement