shono
Advertisement
Benjamin Netanyahu

'ভারত-ইজরায়েলের বন্ধুত্বের রূপকার', রতন টাটার মৃত্যুতে শোকবার্তা নেতানিয়াহুর

রতন টাটার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন একাধিক দেশের রাষ্ট্রনেতা।
Published By: Kishore GhoshPosted: 08:55 PM Oct 13, 2024Updated: 11:11 PM Oct 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় শিল্প জগতে মহীরুহ পতন হয়েছে গত বুধবার। ৮৬ বছর বয়সে প্রয়াত হয়েছেন রতন টাটা। শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মুকেশ আম্বানি থেকে আনন্দ মহিন্দ্রা। একাধিক দেশের রাষ্ট্রপ্রধানরাও শোকবার্তা দিয়েছেন। এবার রতন টাটার মৃত্যুতে শোক প্রকাশ করলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। তিনি মন্তব্য করেন, ভারত ও ইজরায়েলের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের অন্যতম রূপকার ছিলেন রতন টাটা।

Advertisement

টাটার মৃত্যুর প্রসঙ্গে এক্স হ্যান্ডেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশে শোকবার্তা লেখেন নেতনিয়াহু। ইজরায়েলের প্রধানমন্ত্রী লিখেছেন, "আমি এবং বহু ইজরায়েলি রতন নাভাল টাটার মৃত্যুতে গভীরভাবে শোকাহত। রতন টাটা ভারতের একজন গর্বিত সন্তান ছিলেন। ভারত ও ইজরায়েলের বন্ধুত্বের সম্পর্কের অন্যতম রূপকার ছিলেন তিনি।" রতন টাটার পরিবারের প্রতি গভীর সমবেদনা ব্যক্ত করেন ইজরায়েলের প্রধানমন্ত্রী।

শুধু নেতানিয়াহু নয়, রতন টাটার মৃত্যুতে একাধিক দেশের রাষ্ট্রনেতারা শোকপ্রকাশ করেছেন। তাঁদের মধ্যে রয়েছেন সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লরেন্স ওং, ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল মাঁক্রো। এছাড়াও রতন টাটার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতে নিযুক্ত আমেরিকার রাষ্ট্রদূত এরিক গারসেত্তি প্রমুখ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টাটার মৃত্যুর পরে এক্স হ্যান্ডেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশে শোকবার্তা লেখেন নেতনিয়াহু।
  • শোক প্রকাশ করেন সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লরেন্স ওং, ফরাসি রাষ্ট্রপতি ইমানুয়েল মাক্রো।
Advertisement