shono
Advertisement
PM Modi

মঞ্চে দাঁড়িয়ে মোদির কথা ভুলে গেলেন বাইডেন! ভাইরাল ভিডিও

'ভুলো' মনের পরিচয় আগেও দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
Published By: Anwesha AdhikaryPosted: 04:46 PM Sep 22, 2024Updated: 04:46 PM Sep 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'ভুলো' মনের পরিচয় আগেও দিয়েছেন তিনি। এবার মঞ্চে দাঁড়িয়ে নরেন্দ্র মোদির কথা ভুলে গেলেন জো বাইডেন! নাম ঘোষণা করতে গিয়ে বলে বসলেন, 'কে যেন মঞ্চে আসবেন?' সেই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। উল্লেখ্য, তিনদিনের জন্য আমেরিকা সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে কোয়াডের সামিট বৈঠকে অংশ নিয়েছেন তিনি। তার পর ক্যানসার দূরীকরণের একটি অনুষ্ঠানে হাজির ছিলেন মোদি। সেখানেই তাঁর কথা কার্যত ভুলে যান বাইডেন।

Advertisement

রবিবার সকালে ডেলাওয়্যারে একটি অনুষ্ঠানে যোগ দেন কোয়াডের চার রাষ্ট্রনেতা। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যালবানিজ, জাপানের প্রধানমন্ত্রী ফুমিয়ো কিশিদার সঙ্গে মঞ্চে ছিলেন মোদিও। ক্যানসার মুনশট ইনিশিয়েটিভ নামে ওই প্রকল্পের উদ্বোধন হয় এদিন। প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে ক্যানসার দূরীকরণের লক্ষ্যে কাজ করবে এই প্রকল্প।

অনুষ্ঠান মঞ্চে দাঁড়িয়ে এই প্রকল্পের কথা ঘোষণা করেন মার্কিন প্রেসিডেন্ট। তার পরেই ছিল তিন রাষ্ট্রপ্রধানকে পরিচয় করিয়ে দেওয়ার পালা। সেখানেই আচমকা সব ভুলে যান বাইডেন। মাইকের সামনে দাঁড়িয়ে এদিক-ওদিক তাকাতে থাকেন। তার পরে সটান বলে বসেন, "এবার যেন কার নাম বলব? কে যেন আসবেন?" বাধ্য হয়ে অনুষ্ঠানের সঞ্চালক মনে করিয়ে দেন নরেন্দ্র মোদির নাম। তখন উঠে এসে বাইডেনের সঙ্গে করমর্দন করেন মোদি।

উল্লেখ্য, এই প্রথম নয়। এর আগেও ইউক্রেনের নাগরিকদের ইরানি বলে অভিহিত করা কিংবা ইউক্রেনের প্রেসিডেন্টকে ‘ভ্লাদিমির’ বলা অথবা প্রাক্তন ব্রিটিশ প্রধানমন্ত্রী সুনাকের নাম গুলিয়ে ফেলার মতো ঘটনা তাঁকে বার বার ঘটাতে দেখা গিয়েছে। স্বাভাবিক ভাবেই ৮১ বছরের বাইডেনের শারীরিক সুস্থতা নিয়ে প্রশ্ন উঠছে। আশঙ্কা, স্মৃতিভ্রংশের অসুখ ক্রমেই জাঁকিয়ে বসছে তাঁর শরীরে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবার সকালে ডেলাওয়্যারে একটি অনুষ্ঠানে যোগ দেন কোয়াডের চার রাষ্ট্রনেতা।
  • আচমকা সব ভুলে যান বাইডেন। মাইকের সামনে দাঁড়িয়ে এদিক-ওদিক তাকাতে থাকেন।
  • ৮১ বছরের বাইডেনের শারীরিক সুস্থতা নিয়ে প্রশ্ন উঠছে। আশঙ্কা, স্মৃতিভ্রংশের অসুখ ক্রমেই জাঁকিয়ে বসছে তাঁর শরীরে।
Advertisement