shono
Advertisement
Joe Biden

প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরছেন বাইডেন! 'সিদ্ধান্ত কার্যত চূড়ান্ত', বলছেন দলীয় নেতৃত্ব

দিন দুয়েক আগেই করোনা আক্রান্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।
Published By: Anwesha AdhikaryPosted: 10:29 AM Jul 19, 2024Updated: 04:21 PM Jul 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়াতে চান জো বাইডেন! এমনটাই শোনা যাচ্ছে মার্কিন রাজনীতির অন্দরে কান পাতলে। বেশ কয়েকদিন ধরেই তাঁর দল থেকেই দাবি উঠছে, প্রেসিডেন্ট পদের লড়াই থেকে বাইডেনের সরে দাঁড়ানো উচিত। সেই দাবি তুলেছেন বারাক ওবামাও। এহেন পরিস্থিতিতেই করোনা আক্রান্ত হন বাইডেন। সবমিলিয়ে সূত্রের খবর, প্রেসিডেন্ট নির্বাচন থেকে নাম প্রত্যাহারের কথা ভাবছেন তিনি।

Advertisement

৮১ বছর বয়সি নেতা কি আগামী চার বছর ধরে আমেরিকাকে (USA) পরিচালনার দায়িত্ব নেওয়ার জন্য শারীরিকভাবে সক্ষম? নির্বাচনের অন্তত বছরখানেক মার্কিন মুলুকে ঘোরাফেরা করছে সেই প্রশ্ন। বিশেষত প্রেসিডেন্সিয়াল ডিবেটে’ ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) সামনে রীতিমতো বেকায়দায় পড়তে হয়েছিল ডেমোক্র্যাট নেতাকে। তার পর থেকেই ডেমোক্র্যাটদের একাংশ সোজাসুজি দাবি তোলেন, প্রেসিডেন্ট নির্বাচন থেকে এবার সরে দাঁড়ান বাইডেন (Joe Biden)। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ওবামা থেকে প্রাক্তন স্পিকার ন্যান্সি পেলোসি- একই কথা বলেন প্রত্যেকেই।

[আরও পড়ুন: কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ, অব্যাহত রক্তক্ষরণ, মৃতের সংখ্যা বেড়ে ৩২!

এহেন পরিস্থিতিতেই বুধবার জানা যায়, করোনা আক্রান্ত হয়েছেন বাইডেন। কয়েক দিন ডেলাওয়ারে নিজের বাসভবনে নিভৃতবাসে থাকবেন তিনি। সেখান থেকেই যাবতীয় প্রশাসনিক কাজ পরিচালনা করবেন। নির্বাচনী প্রচারেও দেখা যাবে না তাঁকে। উল্লেখ্য, গত দুবছরে এই নিয়ে তিনবার করোনা আক্রান্ত হয়েছেন বাইডেন। সুস্থ হয়ে ফিরে তিনি কি আবার পুরোদমে নির্বাচনী প্রচারে নামতে পারবেন, উঠছে সেই প্রশ্নও।

তার মধ্যেই বাইডেনের এক সূত্র মারফত জানা গিয়েছে, প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ানোর বিষয়টি নিয়ে খুব গভীরভাবে ভাবনাচিন্তা করছেন প্রেসিডেন্ট। ডেমোক্র্যাট সেনেট জানিয়েছেন, কোভিডের কারণে আপাতত আইসোলেশনে রয়েছেন বাইডেন। সেখানেই ভাবনাচিন্তা করছেন প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়াবেন কিনা। দলের শীর্ষ নেতৃত্বের একাংশের মতে, বাইডেনের সরে যাওয়া কার্যত নিশ্চিত। কেবলমাত্র ঘোষণার অপেক্ষা।

[আরও পড়ুন: গম্ভীর নন, আগরকরের ইচ্ছাতেই টি-টোয়েন্টি অধিনায়ক সূর্য? দল ঘোষণার পরে জোর চর্চা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৮১ বছর বয়সি নেতা কি আগামী চার বছর ধরে আমেরিকাকে পরিচালনার দায়িত্ব নেওয়ার জন্য শারীরিকভাবে সক্ষম? নির্বাচনের অন্তত বছরখানেক মার্কিন মুলুকে ঘোরাফেরা করছে সেই প্রশ্ন।
  • করোনা আক্রান্ত হয়েছেন বাইডেন। কয়েক দিন ডেলাওয়ারে নিজের বাসভবনে নিভৃতবাসে থাকবেন তিনি।
  • দলের শীর্ষ নেতৃত্বের একাংশের মতে, বাইডেনের সরে যাওয়া কার্যত নিশ্চিত। কেবলমাত্র ঘোষণার অপেক্ষা।
Advertisement