কুলভূষণকে মিথ্যে বলার জন্য চাপ দিচ্ছে পাকিস্তান, বিস্ফোরক অভিযোগ ভারতের

09:32 PM Sep 02, 2019 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের প্রচণ্ড চাপে তাদের শেখানো কথা বলতে বাধ্য হচ্ছেন কুলভূষণ যাদব। সোমবার ইসলামাবাদে তাঁর সঙ্গে দেখা করার পর একথাই জানালেন ভারতীয় কূটনীতিক গৌরব আলুওয়ালিয়া। এপ্রসঙ্গে তিনি বলেন, তাঁর মুখ থেকে অসংগতিপূর্ণ কথা শোনার পরেই বুঝতে পারি তিনি প্রচণ্ড চাপের মধ্যে রয়েছেন। আসলে তাঁকে দিয়ে নিজেদের কথা বলিয়ে নিতে চাইছে পাকিস্তান।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: যুদ্ধের উসকানি! ভারতকে টুকরো করার হুমকি পাকিস্তানের রেলমন্ত্রীর]

ওই বৈঠকের পর একটি বিবৃতিও দেওয়া হয়েছে ভারতীয় বিদেশমন্ত্রক থেকে। তাতে উল্লেখ করা হয়েছে, কুলভূষণকে দেখেই মনে হয়েছে তিনি স্বাভাবিক অবস্থায় নেই। প্রচণ্ড মানসিক চাপে রাখা হয়েছে তাঁকে। সেই জন্যই আতঙ্কের ছাপ ফুটে উঠেছিল চোখে ও মুখে। তিনি যাই বলুন না কেন, তাঁর মানসিক অবস্থা যে ভাল নয় তা পরিষ্কার বোঝা যাচ্ছিল। ঘণ্টা খানেকের এই বৈঠকের পর পাকিস্তানের বিরুদ্ধে ফের আন্তর্জাতিক আদালতে যাওয়ার পরিকল্পনা নেওয়া হচ্ছে।

বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমারও জানান, পাকিস্তানে নিযুক্ত ভারতীয় হাই কমিশনারের কাছ থেকে সম্পূর্ণ রিপোর্ট পাওয়ার পরেই আন্তর্জাতিক আদালতে ন্যায় বিচারের আবেদন করা হবে।

Advertising
Advertising

[আরও পড়ুন: আরও ছড়াচ্ছে আমাজনের আগুন, বেশ কয়েকটি উৎসের সন্ধান দিল উপগ্রহ চিত্র]

সোমবার সকালে ভারতীয় দূতাবাস থেকে জানানো হয়, সোমবার দুপুরে এবিষয়ে দায়িত্বপ্রাপ্ত আধিকারিক গৌরব অহলুওয়ালিয়া পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে কুলভূষণের সঙ্গে দেখা করবেন। আশা করা যায়, আন্তর্জাতিক আদালতের নির্দেশ মেনে পাকিস্তান তাঁর সঙ্গে খোলাখুলি কথা বলার সব ব্যবস্থা করবে।

 গত ১৭ জুলাই চরবৃত্তি ও সন্ত্রাসবাদী কার্যকলাপে অভিযুক্ত কুলভূষণ যাদবের মৃত্যুদণ্ডে স্থগিতাদেশ জারি করে আন্তর্জাতিক আদালত। তাঁর বিরুদ্ধে অভিযোগের ও তার জেরে শাস্তির পুনর্মূল্যায়ন এবং তাঁকে দ্রুত কনস্যুলার অ্যাকসেস দিতে পাক সরকারকে নির্দেশ দেয় আদালত। এই প্রসঙ্গে পাকিস্তানের ১৯৬৩-র ভিয়েনা চুক্তি লঙ্ঘনের উল্লেখও করে আন্তর্জাতিক আদালত।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post কুলভূষণকে মিথ্যে বলার জন্য চাপ দিচ্ছে পাকিস্তান, বিস্ফোরক অভিযোগ ভারতের appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next