shono
Advertisement

গুলি চালিয়ে ২২ জনকে খুন, দুদিন পর উদ্ধার বন্দুকবাজ মার্কিন সেনাকর্মীর দেহ

হামলার পর থেকেই পলাতক ছিল অভিযুক্ত ও তার সঙ্গী।
Posted: 10:08 AM Oct 28, 2023Updated: 10:11 AM Oct 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বুধবার উত্তর আমেরিকার মাইনে বন্দুকবাজের হামলায় প্রাণ হারান ২২ জন। তার পর থেকেই অভিযুক্ত বন্দুকবাজ রবার্ট কার্ডকে ও তার সঙ্গীকে খুঁজতে ওই শহরে ব্যাপক তল্লাশি শুরু করেছিল মার্কিন পুলিশ। শুক্রবার ওই এলাকারই একটি বাড়ি থেকে উদ্ধার হল অভিযুক্ত কার্ডের দেহ। মিলেছে সুইসাইড নোট।

Advertisement

সংবাদ সংস্থা এপি সূত্রে খবর, শুক্রবার অভিযুক্ত বন্দুকবাজ রবার্ট কার্ডের দেহ উদ্ধার করে স্থানীয় পুলিশ। তার শরীরে গুলির ক্ষত মিলেছে। মৃতদেহের পাশ থেকে উদ্ধার করা হয়েছে সুইসাইড নোটও। ফলে নিজের গুলিতেই আত্মঘাতী হয়েছে কার্ড বলে অনুমান পুলিশের। তবে উদ্ধার হওয়া সুইসাইড নোটে সেদিনের হামলা বা গুলি চালানোর কোনও উল্লেখ নেই বলে জানা গিয়েছে। নোটটিতে কার্ড নিজের ছেলের কথা লিখেছিল ওই অভিযুক্ত। যে বাড়িতে থেকে দেহটি উদ্ধার করা হয়েছে সেখানেরই একটি গাড়ি থেকে পাওয়া গিয়েছে একটি বন্দুক।

[আরও পড়ুন: মাটির নিচে গুপ্ত শহর! গাজায় ইজরায়েলের মোকাবিলায় সুড়ঙ্গের ‘জাল’ হামাসের]

উল্লেখ্য, বোলিং খেলার আসরে বন্দুকবাজের (US Shooting) হামলায় ২২ জনের মৃত্যু হয় উত্তর মাইন (Maine)প্রদেশের লিউইসন শহরে। হামলার পরে পালিয়ে যায় দুই বন্দুকবাজ। তাদের খোঁজে তল্লাশি শুরু করে স্থানীয় পুলিশ। তার পরেই প্রকাশ করা হয় এক বন্দুকবাজের নাম ও ছবি। সেখান থেকেই জানা যায় অভিযুক্ত দুই বন্দুকবাজের মধ্যে একজন হল রাবার্ট কার্ড। জানা যায়, রবার্টের বিশদ পরিচয়। আগ্নেয়াস্ত্র প্রশিক্ষক হিসাবে মার্কিন সেনার বিশেষ বিভাগের কর্মী ছিল এই রবার্ট। তবে চলতি বছরেই মানসিক সমস্যার কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বেশ কয়েকবার বন্দুক নিয়ে হামলা চালানোর কথাও শোনা গিয়েছিল তার মুখে। তবে মানসিক চিকিৎসা শেষ হওয়ার পরে সদ্যই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিল কার্ড।  

[আরও পড়ুন: গলবে বরফ? আমেরিকায় চিনের বিদেশমন্ত্রী, ‘সম্পর্কের মেরামতি’ নিয়ে দিলেন বার্তা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement