shono
Advertisement

চিনের হাসপাতালে ভয়াবহ আগুন! অগ্নিদগ্ধ হয়ে মৃত অন্তত ২৯, আতঙ্কে ঝাঁপ রোগীদের

ভাইরাল ভিডিও দেখে শিউরে উঠেছেন নেটিজেনরা।
Posted: 02:10 PM Apr 19, 2023Updated: 02:10 PM Apr 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ অগ্নিকাণ্ড চিনের (China) হাসপাতালে। দুর্ঘটনায় অন্তত ২৯ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। সেখান থেকে ৭১ জন রোগীকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। আধ ঘণ্টা পরে আগুন নিয়ন্ত্রণে এলেও বেজিংয়ের ওই হাসপাতালে উদ্ধারকাজ চালানো হয় আরও দু’ঘণ্টা ধরে।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে দুর্ঘটনার ভিডিও। তাতে দেখা গিয়েছে, অনেকেই জানলা দিয়ে বেরিয়ে এসে এসির উপরে বসে রয়েছেন। কেউ কেউ লাফ দিচ্ছেন। সব মিলিয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ভিডিও দেখে শিউরে উঠছেন নেটিজেনরা।

পশ্চিম বেজিংয়ের শহরাঞ্চলে অবস্থিত চ্যাংফেং হাসপাতালটি (Hospital) অবস্থিত তিয়েনানমেন স্কোয়ারে। আগুন লাগার পরই দ্রুত বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়। অন্ধকারে ঢাকা পড়ে হাসপাতাল। তবে দ্রুতই আগুন নিয়ন্ত্রণে আসে। কী কারণে আগুন লেগেছে এখনও জানা যায়নি। যে বা যাঁদের জন্য আগুন লেগেছে তাঁদের চিহ্নিত করার চেষ্টা করা হচ্ছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: দেশে একদিনে করোনার বলি ৩৮, অ্যাকটিভ কেস ৬৩ হাজার! মাস্ক পরার পরামর্শ বিশেষজ্ঞদের]

উল্লেখ্য, গত বছরের নভেম্বরে একটি বহুতলে আগুন লেগে দমবন্ধ হয়ে দশজনের মৃত্যু হয়েছিল। এরপরই কোভিড লকডাউনের বিরুদ্ধে প্রতিবাদ শুরু হয়। অভিযোগ ছিল, শহর স্তব্ধ করে দেওয়াতেই উদ্ধারকাজে বিলম্ব হয়েছিল।

[আরও পড়ুন: ‘তৃণমূলে কোনওদিন ছিলাম না, বিজেপির হয়েই কাজ করতে চাই’, দাবি মুকুল রায়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement