shono
Advertisement

মেক্সিকোর পার্লামেন্টে ‘এলিয়েন’-এর ডিম! চাঞ্চল্য তুঙ্গে

কার্বন ডেটিং করে জানা গিয়েছে প্রায় এক হাজার বছরের পুরনো এই দেহ।
Posted: 06:42 PM Sep 20, 2023Updated: 06:42 PM Sep 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘এলিয়েন’-এর দেহাবশেষ দেখানো হয়েছে মেক্সিকোর (Mexico) পার্লামেন্টে! যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে গত সপ্তাহ থেকেই। এবার জানা গেল, মেক্সিকোর ফরেনসিক চিকিৎসকরা গবেষণাগারে সেই ‘দেহ’টি খুঁটিয়ে দেখেছেন। সেই তথাকথিত দেহটি নাকি একটি একক কঙ্কালই। এবং কার্বন টেস্টে ধরা পড়েছে সেটি ১ হাজার বছরের পুরনো। এবং প্রাপ্ত প্রাণীটির দেহাবশেষ পৃথিবীর কোনও প্রাণীর সঙ্গেই মিলছে না। এমনই দাবি গবেষকদের। তবে সেই সঙ্গেই তাঁদের চাঞ্চল্যকর দাবি, দেহটির পেটের ভিতরে একাধিক ডিম জাতীয় বস্তুর অস্তিত্বও খুঁজে পেয়েছেন তাঁরা।

Advertisement

জোসে ডি জেসাস জালস বেনিটেজ নামের যে চিকিৎসকদের নেতৃত্বে ওই পরীক্ষা সংগঠিত হয়েছে। তাঁর পরিষ্কার দাবি, ”আমি নিশ্চিত করতে পারি প্রাণীটির সঙ্গে পৃথিবীর জীবজগতের কোনও সম্পর্ক নেই।” কয়েকদিন আগেই মেক্সিকোর পার্লামেন্টে এলিয়েনের মৃতদেহ দেখানো হয়েছে বলে খবর ছড়িয়ে পড়ে।

[আরও পড়ুন: রাষ্ট্রসংঘে হঠাৎ কাশ্মীর প্রসঙ্গ তুরস্কের প্রেসিডেন্টের মুখে!]

জানা গিয়েছে, জেমি মুসান নামে এক সাংবাদিক দুটি এলিয়েনের দেহ নিয়ে এসেছিলেন মেক্সিকোর পার্লামেন্টে। সেই দেহগুলোর প্রত্যেকটি হাতে তিনটি আঙুল রয়েছে। দেহের তুলনায় মাথার আকৃতি বেশ বড় বলেই জানা গিয়েছে। মুসানের দাবি, মেক্সিকোর ন্যাশনাল অটোনমাস বিশ্ববিদ্যালয়ে কার্বন ডেটিং করে জানা গিয়েছে প্রায় এক হাজার বছরের পুরনো এই দেহগুলি। পেরুর নাজকা লাইন এলাকা থেকে দেহগুলি পাওয়া গিয়েছে।

[আরও পড়ুন: ‘ভারতের নিন্দা করুন’, কানাডায় ‘মিশন খলিস্তান’ নিয়ে ট্রুডোর অনুরোধে ‘না’ আমেরিকার!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement