shono
Advertisement

কিউবায় ভেঙে পড়ল বিমান, শতাধিক যাত্রীর মৃত্যু

রানওয়ে থেকে ওড়ার কিছুক্ষণের মধ্যেই ভেঙে পড়ে বিমানটি। দেখুন ভিডিও। The post কিউবায় ভেঙে পড়ল বিমান, শতাধিক যাত্রীর মৃত্যু appeared first on Sangbad Pratidin.
Posted: 08:31 AM May 19, 2018Updated: 08:53 AM May 19, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিউবায় বিমান ভেঙে পড়ে মৃত্যু হল শতাধিক যাত্রীর। শুক্রবার স্থানীয় সময় বেলা বারোটা নাগাদ হাভানার জোস মার্তি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়ান শুরু করে বিমানটি। ওড়ার কিছুক্ষণ পরই তা ভেঙে পড়ে। বিমানবন্দর সূত্রে এই খবর জানানো হয়।

Advertisement

 

শতাধিক যাত্রী নিয়ে রওনা দিয়েছিল Flight DMJ 0972। বিমানটি ৪০ বছরের পুরনো ছিল। রানওয়ে থেকে রওনা দেওয়ার কিছু পরই একটি কৃষিজমিতে তা ভেঙে পড়ে। বিমানবন্দর থেকে জায়গাটির দূরত্ব ছয় মাইল। বিমানে প্রায় ১০৫ জন যাত্রী ছিলেন বলে জানা গিয়েছে। এদের মধ্যে পাঁচজন ছিলেন বিদেশি। বাকিরা কিউবার বাসিন্দা। আর্জেন্টিনার বিদেশমন্ত্রক সূত্রে জানানো হয়েছে বিমানের দুই যাত্রী আর্জেন্টিনার বাসিন্দা। মেক্সিকো সিভিল এভিয়েশন অথোরিটি জানিয়েছে, বিমানে ক্রু মেম্বার ছিলেন পাঁচ জন। সবাই মেক্সিকোর বাসিন্দা। কিন্তু বিমানসংস্থা গ্লোবাল এয়ারলাইনের মতে, ক্রু মেম্বার ছিলেন ছ’জন। তবে, ক্রু মেম্বাররা সবাই মেক্সিকোর বাসিন্দা বলে জানিয়েছে তারাও।

[ ‘হেরিটেজ কন্ডোম’-এর বিজ্ঞাপনে ছবি ব্রিটিশ রাজপুত্র ও হবু বউয়ের ]

রানওয়ের কাছাকাছি যে কৃষিজমিতে বিমানটি ভেঙে পড়ে, সেখানে তিন মহিলা কাজ করছিলেন। বিমান ভেঙে পড়ার ফলে তাঁরা গুরুতর আহত হয়েছেন। তাঁদের মধ্যে একজনের ইতিমধ্যেই মৃত্যু হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে এই খবর জানা গিয়েছে। ঘটনার এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, হঠাৎ জোরে আওয়াজ হওয়ায় তিনি বাড়ি থেকে বেরিয়ে আসেন। দেখেন, বিমানটি একদিকে কাত হয়ে পড়েছে।

[ ফের বিপাকে খালেদা, পৃথক মামলায় জারি গ্রেপ্তারি পরোয়ানা ]

বিমানটি ভেঙে পড়ার পর ঘটনাস্থলে পৌঁছায় উদ্ধারকারী দল। উদ্ধার কাজে হাত লাগান স্থানীয়রাও। ভেঙে পড়ার পর আগুন ধরে যায় বিমানে। আগুন নিয়ন্ত্রণে আনে দমকল। তবে আগুনের ফলে ঘটনাস্থল ধোঁয়ায় ঢেকে যায়। আপাতত ঘটনাস্থলটি ঘিরে ফেলা হয়েছে। শুরু হয়েছে তদন্ত।ঘটনাস্থলে পৌঁছেছেন কিউবার প্রেসিডেন্ট মিগুয়েল দিয়াজ-কানেল। মৃতদের পরিবারের প্রতি তিনি সমবেদনা জানিয়েছেন। মেক্সিকোর প্রেসিডেন্টও মৃতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন টুইটারে।

The post কিউবায় ভেঙে পড়ল বিমান, শতাধিক যাত্রীর মৃত্যু appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement