shono
Advertisement

Odisha Train Accident: ‘মর্মান্তিক’, করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় শোকজ্ঞাপন রাষ্ট্রনেতাদের, দিলেন পাশে থাকার বার্তা

ওড়িশার ট্রেন দুর্ঘটনার খবর আর ছবিগুলি দেখে মন ভেঙে যাচ্ছে। লিখেছেন কানাডার প্রধানমন্ত্রী।
Posted: 12:16 PM Jun 03, 2023Updated: 01:27 PM Jun 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করমণ্ডল এক্সপ্রেসে (Coromandel Express Accident) ভয়াবহ দুর্ঘটনায় এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ২৩৮ জন। ৯০০-র বেশি যাত্রী আহত। রীতিমতো মৃত্যুপুরীতে পরিণত হয়েছে বালেশ্বর। চতুর্দিকে শুধুই স্বজনহারার কান্না। এমন করুণ অবস্থা দেখে শোকাহত বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারা। টুইটারে নিহতদের জন্য শোকজ্ঞাপন করে ভারতের পাশে থাকার বার্তা দিয়েছেন তাঁরা।

Advertisement

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো দুঃখপ্রকাশ করে লিখেছেন, “ওড়িশার ট্রেন দুর্ঘটনার (Odisha Train Accident) খবর আর ছবিগুলি দেখে মন ভেঙে যাচ্ছে। যাঁরা নিজের পরিজনদের হারিয়েছেন, তাঁদের প্রতি আমার সহানুভূতি রইল। আহতদের জন্য রইল আমার প্রার্থনা।” এমন পরিস্থিতিতে যে ভারতের পাশে রয়েছে কানাডা, তাও জানিয়েছেন ট্রুডো। তাঁর পাশাপাশি দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দহল। চারদিনের ভারত সফরে এসে এহেন ঘটনা শুনে শোকাহত তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশাপাশি নিহতদের পরিবারকেও সহানুভূতি জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ট্রেন দুর্ঘটনায় আহতদের বাঁচাতে রক্তদান স্থানীয়দের, আর্থিক সাহায্য ঘোষণা স্ট্যালিনেরও]

অস্ট্রেলিয়ার বিদেশমন্ত্রী পেনি ইয়ং এবং শ্রীলঙ্কার বিদেশমন্ত্রী আলি সবরিও একইভাবে নিহতদের পরিবার এবং আহতদের প্রতি সহানুভূতি জানিয়েছেন। সেই সঙ্গে টুইট করে ভারতকে সবরকম সাহায্যের আশ্বাসও দিয়েছেন। তাইওয়ানের প্রেসিডেন্ট সাই-ইং ওয়েন এবং ইউরোপিয়ান কাউন্সিলের প্রেসিডেন্ট চার্লস মিচেল আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। তাঁদের প্রার্থনা, দ্রুত যেন উদ্ধার কাজ শেষ হয়। পাশাপাশি যে কোনও প্রয়োজনে ভারত যে তাঁদের পাশে পাবে, সে বার্তাও দিয়েছেন।

[আরও পড়ুন: ১৪ বছর আগে আরও এক ‘ব্ল্যাক ফ্রাইডে’, ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement