shono
Advertisement

স্বচ্ছ ভাবমূর্তি তৈরির মরিয়া চেষ্টা! হিন্দুদের দীপাবলির শুভেচ্ছা জানালেন পাক প্রধানমন্ত্রী

শুভেচ্ছা জানিয়েছেন বিদেশমন্ত্রী বিলাওল ভুট্টো জারদারিও।
Posted: 12:36 PM Oct 25, 2022Updated: 01:21 PM Oct 25, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্দু নির্যাতন, জোর করে ধর্মান্তকরণ করার অভিযোগের খবর প্রায়ই শোনা যায় প্রতিবেশী রাষ্ট্র পাকিস্তানে (Pakistan)। এবার সেই রাষ্ট্রের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ দীপাবলির শুভেচ্ছা জানালেন। সৌদি আরবে (Saudi Arbia) সফর চলাকালীন টুইট করে পাকিস্তান ও বিশ্বের সমস্ত হিন্দুদের দীপাবলির শুভেচ্ছা জানান শাহবাজ। যা দেখে আন্তর্জাতিক সম্পর্ক বিশেষজ্ঞদের দাবি, একাধারে নিজের ধর্মনিরপেক্ষ ভাবমূর্তি তৈরি ও ধর্মীয় ভেদাভেদের ক্ষতে প্রলেপ দিতেই এই প্রচেষ্টা তাঁর।

Advertisement

দু’দিনের সফরে সৌদি আরব গিয়েছেন শাহবাজ শরিফ (Shahbaz Sharif)। সেখান থেকে টুইটারে তিনি লেখেন, “পাকিস্তান ও বিশ্বের হিন্দু সম্প্রদায়ের সকলকে দীপাবলির শুভেচ্ছা। এই বিশেষ দিনটি বিশ্বের শান্তি, সুখ ও সম্প্রীতি নিয়ে আসুক।” শুধু মাত্র প্রধানমন্ত্রী নন, শুভেচ্ছা জানিয়েছেন বিদেশমন্ত্রী বিলাওল ভুট্টো জারদারিও। দেশের সংসদে ভাষণ দেওয়ার সময় তিনি বলেন, “হিন্দু ভাইবোনদের দীপাবলির শুভেচ্ছা।”

 

[আরও পড়ুন: ডিসেম্বরে তৃণমূল সরকার ফেলতে বাম-দ্বারস্থ BJP! অশোক ভট্টাচার্যের বাড়িতে রাজু ও শঙ্কর]

উল্লেখ্য, পাকিস্তানে হিন্দুরা (Hindu) সংখ্যালঘু। ৭৫ লক্ষ হিন্দুর বাস সেখানে। মূলত সিন্ধ প্রদেশেই থাকেন তাঁরা। তবে পাকিস্তানে হিন্দুদের উপর নির্যাতনের ঘটনার কথা কান পাতলেই শোনা যায়। কখনও ধর্মের দোহাই দিয়ে মানুষ খুন হয়। পুড়িয়ে মারা হয় তাদের। আবার কখনও হিন্দু মেয়েদের অপহরণ করে ধর্মান্তকরণের অভিযোগ উঠেছে। একাধিক অভিযোগ পেলেও অনেক ক্ষেত্রেই প্রশাসন ব্যবস্থা নেয় না বলে অভিযোগ। এমন পরিস্থিতিতে আন্তর্জাতিক মহলে নিজেদের ভাবমূর্তি স্বচ্ছ রাখতে মরিয়া শরিফ সরকার। তাই এবার হিন্দু সম্প্রদায়ের উৎসবে শুভেচ্ছা জানালেন সরকারের প্রতিনিধিরা।

[আরও পড়ুন: রেললাইনের ধারে রাখা বোমাকে বল ভেবে খেলতে গিয়ে বিপত্তি, ভাটপাড়ায় মৃত্যু এক শিশুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement