shono
Advertisement

দেখামাত্র মোদির পা ছুঁয়ে প্রণাম পাপুয়া নিউ গিনির প্রধানমন্ত্রীর, ভাইরাল ভিডিওয় মুগ্ধ BJP

মোদির মতো নেতা পেয়ে ভারত গর্বিত, মত বিবেক অগ্নিহোত্রীর।
Posted: 08:05 PM May 21, 2023Updated: 08:05 PM May 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের প্রধানমন্ত্রী তিনি। কিন্তু নরেন্দ্র মোদির (Narendra Modi) সামনে এক অতি সাধারণ মানুষের মতোই শ্রদ্ধায় মাথা ঝুঁকিয়ে ফেললেন। খাঁটি ভারতীয় প্রথা মেনে বর্ষীয়ান নেতার পায়ে হাত দিয়ে সেরে ফেললেন প্রণামও। পাপুয়া নিউ গিনির (Papua New Guinea) প্রধানমন্ত্রী জেমস মারাপের (James Marape) এই মন ছুঁয়ে যাওয়া আচরণের ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। প্রসঙ্গত, প্রথম ভারতীয় প্রধানমন্ত্রী হিসাবে পাপুয়া নিউ গিনি সফরে গিয়েছেন মোদি।

Advertisement

প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে চিনের প্রাধান্য ঠেকাতে অন্যান্য দেশগুলির সঙ্গে সহযোগিতা বাড়াতে চাইছে ভারত। সেই জন্য রবিবার জাপানে জি-৭ সম্মেলন সেরেই পাপুয়া নিউ গিনি পৌঁছেছেন প্রধানমন্ত্রী। স্থানীয় সময় রাত দশটার পরে সেদেশের রাজধানী পোর্ট মোরেসবিতে পা রাখেন তিনি। শুধুমাত্র মোদির জন্যই দীর্ঘদিনের প্রথা ভাঙেন পাপুয়া নিউ গিনির প্রধানমন্ত্রী। রাত হয়ে গেলেও বিমানবন্দরে গিয়ে মোদিকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন তিনি। 

[আরও পড়ুন: জলে গেল আকাশ-মায়াঙ্কের লড়াই, গ্রিন ঝড়ে তছনছ হায়দরাবাদ, প্লে অফের আরও কাছে মুম্বই]

মোদি বিমান থেকে নামার পরেই উষ্ণ অভ্যর্থনা জানান মারাপে। একে অপরকে জড়িয়েও ধরেন দুই রাষ্ট্রনেতা। তারপরেই সেই মূহূর্ত। একেবারে ভারতীয়দের মতোই ঝুঁকে মোদিকে প্রণাম করেন মারাপে। বয়সে ছোট রাষ্ট্রনেতাকে আশীর্বাদও করেন মোদি। এই ঘটনার ভিডিও সঙ্গে সঙ্গে ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়।

এই ভিডিও শেয়ার করে বিজেপির (BJP) জাতীয় মুখপাত্র সম্বিত পাত্র বলেন, “অসাধারণ কাজ করেছেন পাপুয়া নিউ গিনির প্রধানমন্ত্রী। আসলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে যেভাবে ভারতের উন্নতি হয়েছে, অন্য দেশের উপর ভারত যেভাবে প্রভাব বিস্তার করেছে, এটা তারই প্রতিফলন।” পরিচালক বিবেক অগ্নিহোত্রীও টুইট করে বলেন, “মোদির মতো নেতা পেয়ে ভারত গর্বিত।” প্রসঙ্গত, পাপুয়া নিউ গিনিতে একগুচ্ছ বৈঠকে যোগ দেবেন মোদি।

[আরও পড়ুন: ২ হাজারের নোট বদলাতে লাগবে না পরিচয়পত্র, বিশেষ ফর্ম, ঘোষণা SBI-এর]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement