shono
Advertisement

নগ্ন ছবিতে ‘না’ দুই কিশোরীর, আমেরিকায় বোমাতঙ্ক ছড়িয়ে গ্রেপ্তার পেরুর যুবক

নানা অপরাধমূলক কাজের জন্য একাধিক ধারায় দায়ের মামলা।
Posted: 07:16 PM Sep 29, 2023Updated: 07:18 PM Sep 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনলাইন গেমের ফাঁদে কিশোরীদের জালে টেনে নিজের যৌন ক্ষুধা মেটানোর মারাত্মক ষড়যন্ত্র। কিন্তু সেই ষড়যন্ত্রে পা দেয়নি মার্কিন কিশোরীরা। পেরুর (Peru) যুবকের হাজার দাবি, হুমকিকে অগ্রাহ্য করে তার দাবিমতো নিজেদের নগ্ন ছবি পাঠাতে অস্বীকার করে দুই কিশোরী। আর তাতে খেপে গিয়ে আমেরিকার অন্তত ১৫০ জায়গায় বোমা বিস্ফোরণের হুঁশিয়ারি দেয় ওই যুবক। তাতেও কাজ হয়নি। অবশেষে এফবিআই-এর (FBI) হাতে গ্রেপ্তার পেরুর ৩৩ বছরের যুবক এডি ম্যানুয়েল নুনেজ স্যান্টোস।

Advertisement

ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, অনলাইন গেমিং প্ল্যাটফর্মে (Online Gaming) নিজেকে ‘লুকাস’ বলে এক কিশোরের পরিচয় দেয়। এর পর একের পর এক কিশোরীর সঙ্গে আলাপ জমায়। দুই কিশোরীর কাছে সে আবদার করে, তাদের নগ্ন ছবি পাঠানোর জন্য। কিন্তু সেই ডাকে সাড়া দেয়নি তারা। তাতেই খেপে গিয়ে হুমকি দিতে থাকে লুকাস ওরফে নুনেজ স্যান্টোস। তদন্তকারীরা বলছেন, নিউ ইয়র্ক, পেনসিলভ্যানিয়া, কানেটিকাট, অ্যারিজোনা, আলাস্কা-সহ অন্তত ১৫০ জায়গায় বোমা বিস্ফোরণের (Bomb threat) হুমকি দেয় সে। এমনকী ইহুদীদের উৎসবে সিনাগগেও বিস্ফোরণের হুমকি দেয়।

[আরও পড়ুন: ট্রেনে ‘না’ রেলের! তৃণমূলের ‘মিশন দিল্লি’তে ধাক্কা]

দিন দুই আগে পেনসিলভ্যানিয়ার (Pennsylvania) অন্তত ২০টি স্কুলে বোমাতঙ্কের জেরে আতঙ্কে কাঁপতে থাকেন ১১০০ ছাত্রছাত্রী। শুধু তাই নয়, আশেপাশের শপিং মলেও বোমাতঙ্ক তৈরি হয়। যার জেরে এলাকায় হুলুস্থুল পড়ে যায়। শেষ পর্যন্ত পুলিশ গিয়ে পরিস্থিতি আয়ত্তে আনে। তারই তদন্ত করতে গিয়ে নুনেজ স্যান্টোসের খোঁজ মেলে। তাকে গ্রেপ্তার করে এফবিআই। তার বিরুদ্ধে যৌন হেনস্তা, নিজের পরিচয় গোপন, হুমকি দেওয়া-সহ ৫টি ধারায় মামলা দায়ের হয়েছে। কড়া শাস্তির আশঙ্কা। তবে কী কারণে তার এতরকম অপরাধমূলক কার্যকলাপ, তা এখনও অজ্ঞাত।

[আরও পড়ুন: পর্ন সাইটে ছবি ফাঁস জাহ্নবী কাপুরের! হেনস্তার শিকার শ্রীদেবীকন্যা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement