shono
Advertisement

লাহোরে পুলিশের গুলিতে ইমরান সমর্থকের মৃত্যু, অভিযোগ দায়ের পাক প্রধানমন্ত্রীরই বিরুদ্ধে!

কেবল ইমরানই নন, অভিযুক্ত তাঁর দলের আরও ৪০০ জন।
Posted: 06:31 PM Mar 09, 2023Updated: 06:31 PM Mar 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার ইমরান (Imran Khan) সমর্থক ও পুলিশের সংঘর্ষে লাহোর হয়ে উঠেছিল অগ্নিগর্ভ। পুলিশের গুলিতে মারা গিয়েছেন এক ইমরান সমর্থক। আহত অনেকেই। এই ঘটনায় শেষ পর্যন্ত কাঠগড়ায় তোলা হল ইমরানকেই। তাঁর বিরুদ্ধেই খুন ও সন্ত্রাসবাদে যুক্ত হওয়ার অভিযোগ আনা হয়েছে। কেবল ইমরানই নন, অভিযুক্ত আরও ৪০০ জন। এহেন পরিস্থিতিতে ইমরানের দল পিটিআইয়ের অভিযোগ, পুলিশ কর্মীদের বিরুদ্ধে অভিযোগ না দায়ের করে উলটে ইমরানদেরই অভিযুক্ত করা হয়েছে যা পাক (Pakistan) প্রশাসনের আসল ছবিটাই তুলে ধরছে।

Advertisement

এই নিয়ে ইমরানের বিরুদ্ধে এটা ৮০তম মামলা। যে কোনও মুহূর্তে ইমরানের গ্রেপ্তারির সম্ভাবনা থাকলেও তোষাখানা মামলায় ১৩ মার্চ অবধি তাঁকে গ্রেপ্তার করা যাবে না। ইসলামাবাদ হাই কোর্টের এই নির্দেশে কিছুটা স্বস্তিতে থাকলেও লাহোরের ঘটনায় বিতর্ক তুঙ্গে। পুলিশ শতাধিক পিটিআই কর্মীকে গ্রেপ্তার করেছে। তবে এফআইআরে বলা হয়েছে সংঘর্ষে ৬ জন পিটিআই কর্মী আহত হয়েছে। যদিও এরই পাশাপাশি বলা হয়েছে, ১১ জন পুলিশকর্মীও আহত হয়েছেন।

[আরও পড়ুন: ‘ঔদ্ধত্য ছাড়ুন, আপনারা আর জাতীয় দল নন’, ইডির জেরার আগে কংগ্রেসকে তোপ KCR কন্যার]

এই পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছেন ইমরান। তাঁকে লিখতে দেখা গিয়েছে, ‘এভাবেই দেশময় দুর্নীতি ও খুনের আবহ তৈরি করা হয়েছে। এরা সাংবিধানিক ও মৌলিক অধিকার থেকে আইনের শাসন সব কিছুকেই অস্বীকার করার চেষ্টা করছে। নিরীহ, নিরস্ত্র পিটিআই কর্মীদের টার্গেট করছে পুলিশ। হেফাজতে থাকাকালীন এক কর্মীর মৃত্যুও হয়েছে।’

[আরও পড়ুন: মুখ ফিরিয়েছে রাজস্থান সরকার! পুলওয়ামার ৩ শহিদের স্ত্রীর স্বেচ্ছামৃত্যুর আরজি ঘিরে বিতর্ক তুঙ্গে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement