shono
Advertisement

কিছুতেই খুলছে না দরজা, নিজের বাড়ির সামনে ডাচ প্রধানমন্ত্রীকে নিয়ে ঠায় দাঁড়িয়ে সুনাক!

ব্যাপারটা কী?
Posted: 12:42 PM Dec 10, 2023Updated: 12:42 PM Dec 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিড়ম্বনায় পড়লেন প্রধানমন্ত্রী ঋষি সুনাক (Rishi Sunak)। ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটেকে সঙ্গে নিয়ে ১০ ডাউনিং স্ট্রিটে নিজের বাড়িতে ঢুকতে গিয়েও আটকে গেলেন তিনি। কারণ, দরজাই যে খুলল না! খুব বেশিক্ষণের জন্য অবশ্য এই বিড়ম্বনা স্থায়ী হয়নি। অচিরেই দরজা খুলে যায়। তবু সামান্য সময়ের জন্য হলেও অতিথির সামনে অস্বস্তিতে পড়তে হল ব্রিটিশ প্রধানমন্ত্রীকে। ভাইরাল হয়ে গিয়েছে সেই ভিডিও।

Advertisement

কী দেখা গিয়েছে সেই ভিডিওয়? সেখানে দেখা যাচ্ছে দুই দেশের দুই প্রধানমন্ত্রী দাঁড়িয়ে রয়েছেন বিখ্যাত ১০ ডাউনিং স্ট্রিটের (10 Downing Street) বাড়িটির সামনে। অপেক্ষা করছেন কেউ দরজাটা খুলবেন। শেষপর্যন্ত কেউ না খোলায় হাত লাগান সুনাক। কিন্তু লাভ হয়নি। এর পর দুই নেতাকেই দেখা যায়, বাড়িতে ঢোকার বিকল্প পথের সন্ধান করতে। তবে তার আগেই দরজা খুলে যায়। ভিতরে ঢুকে যান তাঁরা।

[আরও পড়ুন: বাইডেনকে হারিয়ে মসনদে ফিরবেন ট্রাম্পই! নয়া সমীক্ষা ঘিরে শোরগোল মার্কিন মুলুকে]

পরে অবশ্য বৈঠক করেন তাঁরা। সুনাকের দপ্তরের তরফে জানানো হয়েছে, গাজার পরিস্থিতি নিয়ে কথা হয়েছে দুজনের মধ্যে। পাশাপাশি ইউক্রেন যুদ্ধে দুই দেশের সমর্থনই যে কিয়েভের দিকে তা নিয়েও কথা হয় সুনাক ও মার্কের মধ্যে। তাছাড়া বেআইনি অনুপ্রবেশ নিয়ন্ত্রণ প্রসঙ্গও উঠে আসে আলোচনায়। প্রসঙ্গত, শরণার্থী অনুপ্রবেশ রুখতে ঋষি সুনাকের নতুন পরিকল্পনা নিয়ে সমালোচনা হচ্ছে। বিতর্কে পড়ে ইস্তফা দেন সেদেশের অভিবাসন মন্ত্রী রবার্ট জেনরিক।

[আরও পড়ুন: লটারি জেতার ২৪ ঘণ্টার মধ্যে পুকুরে মিলল যুবকের দেহ, টাকার লোভে খুন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement