shono
Advertisement

মস্কো বিমানবন্দরে কাছেই ড্রোন হামলা ইউক্রেনের! চাঞ্চল্যকর অভিযোগ রাশিয়ার

এই হামলাকে 'জঙ্গি হামলা' বলে দাগিয়ে দিয়েছে রাশিয়া।
Posted: 02:17 PM Jul 30, 2023Updated: 02:45 PM Jul 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মস্কোর নুকোভো আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে পরপর ড্রোন হামলা ইউক্রেনের। এই ঘটনায় দু’টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। হামলার পর থেকে বন্ধ রাখা হয়েছে বিমানবন্দরটি। রাশিয়ার (Russia) বিদেশ মন্ত্রকের তরফে এমনটাই জানানো হয়েছে।

Advertisement

জানানো হয়েছে, এই একটি ড্রোনকে গুলি করে নামানো সম্ভব হলেও বাকি দুটি দু’টি অফিস বিল্ডিংয়ে আছড়ে পড়েছে। তবে এই ঘটনায় কারও হতাহত হওয়ার কথা জানা যায়নি। তবে হামলার পর থেকে বন্ধ রাখা হয়েছে বিমানবন্দরটি। বহু বিমানকে অন্যদিকে ঘুরিয়ে দেওয়া হয়েছে। এই হামলাকে ‘জঙ্গি হামলা’ বলে দাগিয়ে দিয়েছে রাশিয়া।

[আরও পড়ুন: নেট-সেটে উত্তীর্ণ লোধা শবর সম্প্রদায়ের যুবক, অধ্যাপক নয়, ছেলে প্রাথমিক শিক্ষক হোক, চান বাবা]

২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রুশ সেনা। সেই থেকে শুরু হয়েছে যুদ্ধ। দেড় বছর পরেও অব্যাহত হয়েছে লড়াই। সম্প্রতি ইউক্রেনের বিরুদ্ধেও পালটা হামলা করার অভিযোগ জানিয়েছে রাশিয়া। এর আগে ক্রেমলিন ও রাশিয়ার অন্যান্য শহর, যেগুলি ইউক্রেনের (Ukraine) সীমান্তবর্তী, সেখানে কিয়েভ ড্রোন হামলা চালাচ্ছে বলে অভিযোগ।

এদিকে ইতিমধ্যেই রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দাবি করেছেন, তাঁরা শান্তি আলোচনা প্রত্যাখ্যান করছেন না। কিন্তু ইউক্রেন এভাবে হামলা চালিয়ে গেলে তাঁদের পক্ষে যুদ্ধবিরতির দিকে যাওয়া সম্ভব নয়। ওয়াকিবহাল মহলের একাংশ মনে করছে, এভাবেই উলটে কিয়েভের কাঁধে যুদ্ধের দায়ভার চাপাতে চাইছেন পুতিন।

[আরও পড়ুন: হস্টেলের ছাদ থেকে পড়ে প্রাণহানি! বিহারের কলেজে পড়তে গিয়ে বাংলার যুবকের রহস্যমৃত্যু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement