shono
Advertisement

পরপর দু’দিন বন্দুকবাজের হামলা সার্বিয়ায়, স্কুলের পর প্রকাশ্যে রাস্তায় গুলি, মৃত ১৬

স্কুলে ঢুকে গুলি চালিয়েছিল সপ্তম শ্রেণির এক পড়ুয়া।
Posted: 09:05 AM May 05, 2023Updated: 09:05 AM May 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরপর দু’দিন বন্দুকবাজের হামলায় বিপর্যস্ত সার্বিয়া (Serbia)। বৃহস্পতিবার রাজধানী বেলগ্রেডের কাছে একটি শহরে হামলা চালায় এক বন্দুকবাজ। ঘটনায় ইতিমধ্যেই আটজনের মৃত্যু হয়েছে, গুরুতর জখম হয়েছেন ১০ জন। প্রসঙ্গত, বুধবারেই সার্বিয়ার একটি প্রাথমিক স্কুলে হামলা চালায় এক সপ্তম শ্রেণির পড়ুয়া। সেখানে মৃত্যু হয় আট শিশুর।

Advertisement

বেলগ্রেড থেকে ৬০ কিলোমিটার দূরে অবস্থিত শহর মাডেনোভাচ। জানা গিয়েছে, বৃহস্পতিবার আচমকাই সেখানে গুলি চালাতে শুরু করে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। চলন্ত গাড়ি থেকে অটোমেটিক বন্দুক চালাতে শুরু করে সে। জনবহুল এলাকায় লাগাতার গুলি চলার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলেই মৃত্যু হয় আটজনের। গাড়িতে চেপেই ঘটনাস্থল থেকে পালিয়ে যায় আততায়ী। তার সন্ধানে তল্লাশি চালাচ্ছে পুলিশ। তবে ঘটনা নিয়ে পুলিশের তরফে কোনও বিবৃতি জারি করা হয়নি। 

[আরও পড়ুন: ফের রক্তাক্ত পাকিস্তান, জঙ্গি হামলায় ৮ শিক্ষকের মৃত্যু! সন্দেহ পাক তালিবানকে]

প্রসঙ্গত, গত বুধবারেই স্কুলে ঢুকে গুলি চালায় সপ্তম শ্রেণির এক পড়ুয়া। গুলিবৃষ্টির মধ্যে পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় আট শিশুর। স্কুলের এক নিরাপত্তারক্ষীও গুলিতে প্রাণ হারান। গুরুতর আহত হয়ে হাসপাতালে ভরতি রয়েছে আরও ছয় শিশু। জানা যায়, বাবার বন্দুক নিয়েই স্কুলে ঢুকে তাণ্ডব চালায় ওই পড়ুয়া। যদিও স্কুলে ভাল ছাত্র বলেই পরিচিত ছিল সে।

স্কুল চত্বর থেকেই আটক করা হয় সপ্তম শ্রেণির ওই পড়ুয়াকে। সে অবশ্য নিজেকে মানসিক রোগী বলে দাবি করে। মাথা ঠাণ্ডা করতেই গুলি চালিয়েছে বলেও দাবি করে। তবে প্রাথমিক তদন্তের পরে জানা গিয়েছে, গত এক মাস ধরে এই হামলার ছক কষেছিল ওই পড়ুয়া। এমনকি কাদের খুন করা দরকার, তার তালিকাও বানিয়েছিল। ভিডিও গেমের আদলে স্কুলের ম্যাপের ছবি এঁকেছিল, যেন পরিকল্পনামাফিক হামলা চালাতে পারে। সার্বিয়াতে বন্দুকবাজের হামলার ঘটনা একেবারে বিরল। সেই দেশে পরপর বন্দুকবাজের হামলায় এত প্রাণহানি দেখে উদ্বিগ্ন প্রশাসন। 

[আরও পড়ুন: নিউইয়র্ক টাইমসের বিরুদ্ধে মামলা খারিজ, আরও অস্বস্তিতে ট্রাম্প]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement