shono
Advertisement

‘দাড়ি বেঁধে রাখা হত প্লাস্টিক গ্লাভসে’, ব্রিটেনে নার্সদের বিরুদ্ধে বিস্ফোরক মৃত্যুপথযাত্রী শিখ

'মূত্রের মধ্যেই পড়ে থাকতে হত', অভিযোগ ওই ব্যক্তির।
Posted: 03:15 PM Oct 03, 2023Updated: 03:15 PM Oct 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিটেনের হাসপাতালে মৃত্যুশয্যায় থাকা এক শিখ ব্যক্তির নার্সদের হাতে নিগ্রহের অভিযোগ ঘিরে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ওই ব্যক্তির অভিযোগ, তাঁর দাড়ি প্লাস্টিক গ্লাভস দিয়ে বেঁধে রেখেছিলেন ডিউটিতে থাকা নার্সরা। যে খাবার তিনি ধর্মীয় কারণে খেতে পারেন না,. সেটাই খেতে দেওয়া হত। ডাকলেও মিলত না সাড়া। এমনই চাঞ্চল্যকর সব অভিযোগ।

Advertisement

ব্রিটেনের (UK) নার্সিং নিয়ন্ত্রক সংস্থা স্বাভাবিক ভাবেই এমন অভিযোগে নড়েচড়ে বসে জানিয়েছে, পুরো বিষয়টি খতিয়ে দেখা হবে। ঠিক কী জানা যাচ্ছে? ওই শিখ (Sikh) ব্যক্তি মৃত্যুশয্যায় পাঞ্জাবিতে সব অভিযোগ লিখে গিয়েছিলেন। জানিয়েছিলেন, নিজের মূত্রের মধ্যেই তাঁকে শুয়ে থাকতে হত। বারবার ডাকলেও কোনও নার্স সাড়া দিতেন না। তাঁরা নিজেদের কাজ করে যেতেন। সেই লেখাই ফাঁস হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: ‘সনাতনই একমাত্র ধর্ম, বাকি সব..’, স্ট্যালিনপুত্রকে জবাব যোগীর]

এই পরিস্থিতিতে নার্সিং সংস্থার এক বর্ষীয়ান সদস্যের দাবি, গত ১৫ বছর ধরে চেষ্টার পরও প্রাতিষ্ঠানিক বর্ণবিদ্বেষ তাঁরা রুখতে পারেননি। যদিও কোন হাসপাতালে এই ঘটনা ঘটেছে, শিখ ব্যক্তিটির নাম কী, কিছুই প্রকাশ করা হয়নি। তবে বিষয়টিকে যে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখা হয়েছে তা পরিষ্কার করে দিয়েছে সংস্থা।

[আরও পড়ুন: ধর্মগ্রন্থের যেমন খুশি নকল নয়, কপিরাইট নিয়ে বড় নির্দেশ আদালতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement