shono
Advertisement

Exclusive: প্যারিসে গ্রেপ্তার অন্তিম পাঙ্ঘালের বোন, ভারতে ফিরছেন কুস্তিগির

গেমস ভিলেজ থেকে গ্রেপ্তার কুস্তিগিরের বোন।
Published By: Anwesha AdhikaryPosted: 12:15 AM Aug 08, 2024Updated: 01:06 AM Aug 08, 2024

অরিঞ্জয় বোস, প্যারিস: গেমস ভিলেজ থেকে গ্রেপ্তার হলেন ভারতীয় কুস্তিগির অন্তিম পাঙ্ঘালের বোন নিশা। অভিযোগ, তিনি ঢুকে পড়েছিলেন গেমস ভিলেজে। অনুমতি ছাড়াই প্রবেশ করায় তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। আপাতত তাঁকে হেফাজত থেকে বের করতে চেষ্টা চালাচ্ছে IOA। জানা গিয়েছে, সেন্ট ডেনিস থানায় নিয়ে যাওয়া হয়েছে তারকা কুস্তিগিরের বোনকে। অভিযোগ উঠেছে, মদ্যপ অবস্থায় প্যারিসের এক ট্যাক্সিচালকের সঙ্গে বচসায় জড়িয়েছেন অন্তিমের ভাইও। এমন ভূরিভূরি অভিযোগ আসার পরে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যত তাড়াতাড়ি সম্ভব অন্তিম ও তাঁর সাপোর্ট স্টাফকে ভারতে উড়িয়ে আনা হবে। 

Advertisement

[আরও পড়ুন: ‘পরের বার সোনা হবেই’, ভেঙে পড়া নয়, ফের অলিম্পিকের প্রস্তুতিতে চোখ ভিনেশের বাবার]

অন্তিমের বোন নিশার গ্রেপ্তারির পরেই IOA-এর সঙ্গে যোগাযোগ করে ফ্রান্সের স্থানীয় প্রশাসন। তখনই জানা যায়, প্যারিসের রাস্তায় অভব্য আচরণ করেছেন তারকা কুস্তিগিরের ভাইও। মদ্যপ অবস্থায় প্যারিসের এক ট্যাক্সিচালককে মারধর করেছেন অন্তিমের ভাই, এমনটাই অভিযোগ ফরাসি প্রশাসনের। তবে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে কিনা সেই নিয়ে কিছু জানা যায়নি।

বুধবার অলিম্পিকের প্রথম রাউন্ড থেকেই বিদায় নেন অন্তিম। সেদিনই তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে একের পর এক অনিয়মের অভিযোগ জমা পড়ে IOA-এর কাছে। ফলে প্যারিস থেকে অন্তিম 'তাড়িয়ে' দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে অলিম্পিক অ্যাসোসিয়েশন। বিবৃতি দিয়ে জানানো হয়েছে, দ্রুত দেশে ফেরত পাঠানো হবে ১৯ বছর বয়সি কুস্তিগিরকে। সঙ্গে নিজস্ব সাপোর্ট স্টাফ নিয়ে অলিম্পিকে গিয়েছিলেন অন্তিম। দ্রুত ফেরত পাঠানো হবে তাঁদেরও। উল্লেখ্য, ৫৩ কেজি ফ্রিস্টাইল বিভাগে ভিনেশ ফোগাটকে সরিয়ে অন্তিমকে পাঠানো হয়েছিল অলিম্পিকে। কিন্তু পদকজয় তো দূর, হাজারো অভিযোগের পাহাড় মাথায় নিয়ে দেশে ফিরছেন তিনি। 

[আরও পড়ুন: খারিজ ভারতের আবেদন, ‘ফাইনালিস্ট’ ভিনেশকে রুপোর পদক দিতেও নারাজ বিশ্ব কুস্তি সংস্থা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অভিযোগ উঠেছে, মদ্যপ অবস্থায় প্যারিসের এক ট্যাক্সিচালকের সঙ্গে বচসায় জড়িয়েছেন অন্তিমের ভাইও।
  • অন্তিমের বোন নিশার গ্রেপ্তারির পরেই IOA-এর সঙ্গে যোগাযোগ করে ফ্রান্সের স্থানীয় প্রশাসন।
  • ৫৩ কেজি ফ্রিস্টাইল বিভাগে ভিনেশ ফোগাটকে সরিয়ে অন্তিমকে পাঠানো হয়েছিল অলিম্পিকে। কিন্তু পদকজয় তো দূর, হাজারো অভিযোগের পাহাড় মাথায় নিয়ে দেশে ফিরছেন তিনি। 
Advertisement