shono
Advertisement

নিভৃতে প্রেমের আদর্শ ঠিকানা এই Love Motel

জানেন, কোথায়? The post নিভৃতে প্রেমের আদর্শ ঠিকানা এই Love Motel appeared first on Sangbad Pratidin.
Posted: 04:27 PM Jul 06, 2017Updated: 10:57 AM Jul 06, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যান্টি-রোমিও স্কোয়াড সেখানে নেই। ভ্যালেন্টাইনস ডেতে শিব সেনার রক্তচক্ষুও নেই। প্রেম ব্যাপারটা যে সমাজবিরোধী কাজকর্মের আওতায় পড়ে না, সেটা সেখানে কাউকে বোঝাতে হয়না। আমাদের দেশে প্রেমের জন্য জায়গা খুঁজতে হয়। নিজের মতো সময় কাটাতে প্রেমিক প্রেমিকাদের বাধ্য হয়েই আশ্রয় নিতে হয় পার্কে, ময়দানে। তবে মোটেও নিরাপদ নয় সেই সব জায়গা। নীতি পুলিশদের রক্তচক্ষু থেকে শুরু করে হোটেল কর্তৃপক্ষের সন্দেহ- সমস্যা বহু। কিন্তু উত্তর আমেরিকার কিউবায় একান্তে সময় কাটানো কোনও সমস্যাই নয়।

Advertisement

নতুন করে সেখানে তৈরি হচ্ছে পোসাডা। সেটা কি জানেন? সরকারি সাহায্যে গড়ে ওঠা হোটেল, যাকে মূলত সোজা ভাষায় লাভ মোটেল বলে। সেখানে রুমে একান্তে সময় কাটতে পারবেন প্রেমিক প্রেমিকারা। প্রতি ঘন্টা ভিত্তিতে ঘর ভাড়া নেওয়ার সুবিধা আছে এই লাভ মোটেলে। তবে সমস্যা কিন্তু রয়েছে। বেসরকারি পোসাডাগুলির ভাড়া অনেক বেশি। সরকার পরিচালিত পোসাডার ভাড়া হয়তো কম হবে, সেই আশায় প্রহর গুনছেন কিউবার প্রেমিক প্রেমিকারা।

 

সাবেক লাভ মোটেলগুলি পুনরুজ্জীবিত করার উদ্যোগ নিচ্ছে কিউবা সরকার। প্রসঙ্গত, বিংশ শতাব্দীতেই মূলত গড়ে ওঠে এই পোসাডা। হয়েছে। তবে রাজধানী হাভানাতে প্রথম এ ধরনের মোটেল গড়ে উঠেছিল ঊনবিংশ শতকে। সেই সময় দারুণ জনপ্রিয়তা অর্জন করেছিল। কিন্তু পরে আর্থিক সংকটের কারণে সেগুলির দশা বেহাল হয়ে পড়ে। যে পোসাডাগুলি টিকে ছিল সেগুলি হারিকেন আক্রান্তদের শিবির হয়ে ওঠে।

বর্তমানে লাভ মোটেল চালানোর জন্য ১৬ রুমের একটি তিনতলা হোটেল তৈরির কাজ শুরু হতে চলেছে। সরকার স্বীকৃত সংস্থাই এই নির্মাণের দায়িত্বে রয়েছে। এ ধরনের আরও হোটেল তৈরির পরিকল্পনা ইতিমধ্যেই নেওয়া হয়েছে।

The post নিভৃতে প্রেমের আদর্শ ঠিকানা এই Love Motel appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার