shono
Advertisement

‘আমার একটাই অপরাধ যে…’, গ্রেপ্তারি নিয়ে ফুঁসে উঠলেন ট্রাম্প

'গোটা বিশ্ব আমেরিকাকে দেখে হাসছে', দাবি প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের।
Posted: 08:57 AM Apr 05, 2023Updated: 02:27 PM Apr 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আত্মসমর্পণ করতে পারেন তিনি। এমনই মনে করা হচ্ছিল। কিন্তু তার আগেই গ্রেপ্তার হতে হল প্রাক্তন মার্কিন (US) প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে (Donald Trump)। যদিও গ্রেপ্তারির কিছুক্ষণ পরে তিনি ছাড়া পেয়ে যান। মোট ৩৪টি অভিযোগে অভিযুক্ত করা হয়েছে তাঁকে। কিন্তু ম্যানহাটন আদালত থেকে বেরিয়ে নিজেকে নির্দোষ বলে দাবি করতে দেখা যায় ট্রাম্পকে। উল্লেখ্য, আমেরিকার ইতিহাসে এর আগে কখনও কোনও প্রেসিডেন্টকে ফৌজদারি মামলার মুখোমুখি হতে হয়নি।

Advertisement

প্রসঙ্গত, ২০২৪ সালে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে ইতিমধ্যেই প্রার্থী হিসাবে নিজের নাম ঘোষণা করেছেন ট্রাম্প। তারপরেই প্রকাশ্যে আসে পর্ন তারকা স্টরমিকে ঘুষ দেওয়ার অভিযোগ। পর্নতারকা স্টরমির সঙ্গে আগে প্রণয়ের সম্পর্ক ছিল ট্রাম্পের। পরে ট্রাম্পের বিরুদ্ধে একাধিক অভিযোগ তোলেন পর্নতারকা। তিনি যাতে ট্রাম্পের বিরুদ্ধে মুখ না খোলেন, তার জন্য আইনজীবী মারফত ১ লক্ষ ৩০ হাজার ডলার পাঠানো হয়েছিল। ট্রাম্প নিজেই ওই অর্থ পাঠিয়েছিলেন বলে অভিযোগ।

[আরও পড়ুন: ‘ওর কাশি আর বমি নিয়ে ঠাট্টা করতাম, বুঝিইনি ক্যানসারে ভুগছে’, যুবরাজের লড়াই নিয়ে স্মৃতিচারণ ভাজ্জির]

এই পরিস্থিতিতে মঙ্গলবারই আত্মসমর্পণ করবেন ট্রাম্প, এমনটা শোনা যাচ্ছিল। কিন্তু এদিন আদালতে পৌঁছনোর পরে গ্রেপ্তারই করে নেওয়া হয় তাঁকে। পরে ছাড়া পেয়ে ফ্লোরিডায় ৫০০ অনুরাগীর সামনে আত্মপক্ষ সমর্থনে বক্তব্য রাখার সময় প্রথম মার্কিন প্রেসিডেন্ট হিসাবে ফৌজদারি মামলায় অভিযুক্ত ট্রাম্প বলেন, ”আমি কখনও কল্পনাও করিনি এমন কিছু আমেরিকায় হতে পারে। একমাত্র যে অপরাধটি আমি করেছি তা হল এই দেশকে যারা ধ্বংস করতে চেয়েছে তাদের বিরুদ্ধে অকুতোভয়ে রুখে দাঁড়ানো।” তাঁর দাবি, ”আমাদের নিজেদের দেশটাকে বাঁচাতে হবে। এসব করার সময় এটা নয়। পৃথিবী আমাদের দেখে হাসছে। আমাদের অরক্ষিত সীমান্ত, আফগানিস্তানে লক্ষ লক্ষ অস্ত্র ফেলে চলে আসা দেখে।” তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগকে ‘ভুয়ো’ বলেও দাবি করেন ট্রাম্প। ২০২৪ সালের নির্বাচনের আগে এই মামলা সাজানো হয়েছে বলেই বাইডেনকে পালটা আক্রমণ করেন ট্রাম্প।

[আরও পড়ুন: আর্থিক সংকটে জেরবার পাকিস্তান, সর্বকালীন রেকর্ড গড়ে পতন পাক মুদ্রার দামে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement