shono
Advertisement

যুদ্ধের আবহেই ভয়াবহ কপ্টার দুর্ঘটনা, মৃত্যু ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী-সহ অন্তত ১৬ জনের

নার্সারি স্কুলের উপর ভেঙে পড়েছে স্বরাষ্ট্রমন্ত্রীর কপ্টার।
Posted: 02:09 PM Jan 18, 2023Updated: 02:36 PM Jan 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউক্রেনে (Ukraine) নার্সারি স্কুলের উপর ভেঙে পড়ল সেদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর হেলিকপ্টার। বুধবারের ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মনাস্টরস্কি-সহ একাধিক ব্যক্তির। প্রাথমিক ভাবে জানা গিয়েছে দুই শিশু-সহ অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে এই ঘটনায়। মারাত্মক দুর্ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। ইতিমধ্যেই উদ্দারকাজ শুরু হয়েছে বলে জানিয়েছে কিয়েভের স্থানীয় প্রশাসন। তবে হেলিকপ্টার ভেঙে পড়ার কারণ এখনও জানা যায়নি। রাশিয়ার সঙ্গে যুদ্ধ (Russia Ukraine War) পরিস্থিতির মধ্যে এই ঘটনায় আঙুল উঠছে পুতিনের দেশের দিকেও। তবে এই ঘটনা নিয়ে মুখ খোলেনি রাশিয়া। 

Advertisement

ইউক্রেন পুলিশের তরফে জানানো হয়েছে, অন্যান্য সরকারি আধিকারিকদের সঙ্গে হেলিকপ্টারে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস। কিয়েভ থেকে ২০ কিলোমিটার দূরে ব্রোভারি এলাকায় একটি কিন্ডারগার্টেন স্কুলের উপর ভেঙে পড়ে তাঁদের হেলিকপ্টারটি। ভাইরাল হয়ে যাওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, বিশাল এলাকা জুড়ে ছড়িয়ে রয়েছে ভেঙে পড়া হেলিকপ্টারের ধ্বংসাবশেষ। সেই সঙ্গে গোটা এলাকায় আগুন ধরে গিয়েছে। নার্সারি স্কুল ও জনবসতিপূর্ণ এলাকায় দুর্ঘটনার ফলে প্রচুর মানুষের মৃত্যুর সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন:এক সপ্তাহে দ্বিতীয়বার, ফের অস্ট্রেলিয়ায় হিন্দু মন্দিরে ভাঙচুর, দেওয়ালে ভারত-বিরোধী স্লোগান]

পুলিশের তরফে প্রাথমিক ভাবে জানানো হয়েছে, দুই শিশু-সহ ১৬ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভরতি করা হয়েছে ১০ শিশু-সহ ২২ জনকে। দুর্ঘটনাস্থলে এখনও উদ্ধারকাজ চালাচ্ছে পুলিশ। আহতদের চিকিৎসার জন্য চিকিৎসকরাও উপস্থিত হয়েছেন। আপাতত ওই নার্সারি স্কুলের বাড়িটি খালি করা হয়েছে। আর কেউ বাড়ির ভিতরে আটকে নেই বলেই অনুমান উদ্ধারকারীদের।

প্রসঙ্গত, গত বছর ফেব্রুয়ারি মাসে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই ব্রোভারি এলাকা দখল করতে তুমুল লড়াই চলে দুই পক্ষের মধ্যে। তবে শেষ পর্যন্ত এই এলাকা দখল করতে পারেনি রুশ সেনা। কয়েকদিন আগেই ইউক্রেনের নিপ্রো শহরে মিসাইল হামলা চালায় রাশিয়া। ছয় শিশু-সহ ৪৫ জনের মৃত্যু হয় ওই হামলায়। তবে বুধবারের হামলার সঙ্গে রাশিয়ার যোগ রয়েছে কিনা, তা এখনও জানা যায়নি। কী করে ভেঙে পড়ল হেলিকপ্টার, সেই সম্পর্কেও কিছু জানানো হয়নি ইউক্রেন প্রশাসনের তরফে।

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement