shono
Advertisement
Ukraine

খারকিভে আগুন ঝরাল ইউক্রেনের 'ড্রাগন ড্রোন'! ছারখার পুতিনের সামরিক যান

ভাইরাল হয়ে গিয়েছে 'ড্রাগনে'র অগ্নিবর্ষণের ছবি ও ভিডিও।
Published By: Biswadip DeyPosted: 03:07 PM Sep 07, 2024Updated: 03:07 PM Sep 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মারের পালটা মার। রাশিয়া অধিকৃত খারকিভ অঞ্চলে আগুন ঝরাল ইউক্রেনের 'ড্রাগন ড্রোন'! পুড়িয়ে দিল গাছপালা, এমনকী বেশ কিছু রুশ সেনার গাড়িও। ভাইরাল হয়ে গিয়েছে 'ড্রাগনে'র অগ্নিবর্ষণের ছবি ও ভিডিও।

Advertisement

খরনে গ্রুপ নামের এক টেলিগ্রাম চ্যানেলে শেয়ার করা হয়েছে ড্রোনের থার্মাইট বর্ষণের দৃশ্য। কী এই থার্মাইট? অ্যালুমিনিয়াম পাউডার এবং আয়রন অক্সাইডের মিশ্রণ। পুড়ে যাওয়ার সময় অত্যন্ত বেশি তাপমাত্রা সৃষ্টি করতে পারে এই বস্তুটি। ফলে ড্রোনের মুখ থেকে সেটি বর্ষিত হলে সামনে যা পায় সবকিছুকে পুড়িয়ে দিতে পারে। একলপ্তে আড়াই হাজার ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা তৈরি করতে পারে।

[আরও পড়ুন: ফের বদলাপুর, জন্মদিনের পার্টিতে মাদক খাইয়ে যুবতীকে গণধর্ষণ!]

ইউক্রেন সেনার তরফেও এই ড্রোন হামলার ফুটেজ শেয়ার করা হয়েছে। লেখা হয়েছে, 'স্ট্রাইক ড্রোনগুলো আমাদের প্রতিশোধের পাখা, যা সরাসরি আকাশ থেকে আগুন বৃষ্টি করতে পারে। শত্রুদের কাছে যা এক সত্যিকারের বিপদ হয়ে উঠেছে। আরও কোনও অস্ত্র এত নিখুঁত ভাবে পুড়িয়ে দিতে পারে না।'

উল্লেখ্য, গত ২ বছর ধরে বিরামহীন যুদ্ধ চলছে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে। হামলা ও পালটা হামলায় হাজার হাজার মানুষের মৃত্যু হয়েছে দুই দেশে। চলতি বছরের শুরুতে রাশিয়ার হামলা রুখতে রাশিয়ার মাটিতেই জোরাল হামলার নীতি নিয়েছে ইউক্রেন। চলছে রাশিয়ার দখলে যাওয়া একাধিক অঞ্চল ফের নিজেদের দখলে আনার চেষ্টা। বলতে গেলে রাশিয়াকে পালটা মার দিয়ে রণক্ষেত্রের ছবি বদলে দিয়েছে ইউক্রেন। ফলে প্রবল চাপে পড়েছে পুতিন বাহিনী। এই পরিস্থিতিতে হঠাৎই যুদ্ধবিরতির কথা শোনা গিয়েছে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের গলায়! তবে যুদ্ধ থামানোর জন্য তিনি ভরসা করতে চাইছেন ভারত, চিন, ব্রাজিল- এই তিন দেশের উপরে। ইউক্রেনের প্রতিরোধ ও পালটা মারেই সুর নরম করছেন তিনি। এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: কর ফাঁকি মামলায় দোষ কবুল, জেলে যাবেন বাইডেনপুত্র!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাশিয়া অধিকৃত খারকিভ অঞ্চলে আগুন ঝরাল ইউক্রেনের 'ড্রাগন ড্রোন'!
  • পুড়িয়ে দিল গাছপালা, এমনকী বেশ কিছু রুশ সেনার গাড়িও।
  • ভাইরাল হয়ে গিয়েছে 'ড্রাগনে'র অগ্নিবর্ষণের ছবি ও ভিডিও।
Advertisement