shono
Advertisement

লাল ফৌজের সঙ্গে লড়াই ভারতীয় সেনার, ভাইরাল ভিডিও

ভিডিও নিয়ে মুখে কুলুপ দুই দেশের সেনাবাহিনীর। The post লাল ফৌজের সঙ্গে লড়াই ভারতীয় সেনার, ভাইরাল ভিডিও appeared first on Sangbad Pratidin.
Posted: 09:52 AM Aug 20, 2017Updated: 04:22 AM Aug 20, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশ যখন স্বাধীনতা দিবস পালনে ব্যস্ত, তখন লাদাখে ঢুকে পড়তে চেয়েছিল লাল ফৌজ। ভারতীয় সেনা তা রুখেও দিয়েছিল। দু’পক্ষের মধ্যে চলেছিল তুমুল পাথরবৃষ্টি। এখবর দেশবাসীর কাছে নতুন নয়। তবে দু’দেশের সেনাবাহিনীর মধ্যে আদৌ ঝামেলা হয়েছিল কি না সেই জল্পনা উসকে দিয়ে একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ৭২ সেকেন্ডের এই ভিডিওতে দেখা যাচ্ছে, ভারতীয় সেনা ও লাল ফৌজ একে অপরের দিকে তেড়ে যাচ্ছে। ধাক্কাধাক্কি, পাথর ছোড়া কিছুই বাদ যায়নি। তবে এই ভিডিও নিয়ে মুখে কুলুপ এঁটেছে দু’দেশের সেনাবাহিনী।

Advertisement

 

#FirstOnThePrint Video of Indian & Chinese soldiers clashing at Pangong lake in Ladakh on August 15. @manupubby pic.twitter.com/Gq5Yst57Ni

— Raja Saqib Iftikhar (@RjSaqib48) August 19, 2017

সূত্রের খবর, লাদাখে নিয়ন্ত্রণরেখার কাছে এই ঘটনা ঘটে। ১ মিনিট ১২ সেকেন্ডের ভিডিওতে দেখা যায় লাদাখের বিখ্যাত প্যাংগং লেকের চোখ জুড়ানো নীল জলের পাশে যুদ্ধং দেহি মেজাজে দু’দেশের সেনা। তারা পরস্পরের দিকে তেড়ে যায়। হাতাহাতি হয়। পাশাপাশি দু’পক্ষ একে অপরের দিকে পাথড় ছুড়তে থাকে। পাথরের ঘায়ে কয়েকজন সেনাকে মাটিতে পড়ে থাকতে দেখা যায়। চিনের পতাকা নিয়েও কয়েকজন বিদেশি সেনা আস্ফালন দেখাতে থাকে। সূত্রের খবর, আইটিবিপির প্রায় ২৫ জন জওয়ান ছিলেন ঘটনাস্থলে। তাদের সঙ্গে ছিলেন অন্তত ৩৫ জন সেনা। উলটো দিকেও ছিল সমসংখ্যক চিনা সেনা। জানা গিয়েছে স্বাধীনতা দিবসের এই দিনে উত্তেজনাকর পরিস্থিতি ঘটে। প্রায় ঘণ্টা দুয়েক ধরে এই ছায়াযুদ্ধ চলে।

তবে ৭২ সেকেন্ডের এই ভিডিও ফুটেজ নিয়ে অবশ্য দু’দেশের সেনা মুখ খুলতে চায়নি। ভারতীয় সেনার তরফে বলা হয়েছে, এ ধরনের ভিডিওর সত্যতা সম্পর্কে তারা নিশ্চিত নয়। তবে এক অবসরপ্রাপ্ত সেনা অফিসার মনে করেন, প্যাংগং এলাকাতেই ওই ভিডিওটি তোলা হয়। তবে কবে ভিডিওটি তোলা হয়েছিল তা বোঝা শক্ত। এই হ্রদের দুই তৃতীয়াংশ এলাকা চিনের নিয়ন্ত্রণে। তবে পাথর নিক্ষেপ এবং হাতাহাতির পর ভারত ও চিনের সেনা আধিকারিকরা ম্যারাথন বৈঠকে বসেন। স্পর্শকতার লাদাখ সেক্টরের উত্তেজনা কমানোর এবং শান্তি অবস্থা ফেরানো নিয়ে কথা হয়। ডোকলাম নিয়ে চিনের সঙ্গে টানাপোড়েন চললেও এভাবে হাতাহাতির ঘটনা বিরল।

The post লাল ফৌজের সঙ্গে লড়াই ভারতীয় সেনার, ভাইরাল ভিডিও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement