shono
Advertisement

ভারতীয় বংশোদ্ভূত প্রেসিডেন্ট পেল না আমেরিকা, নির্বাচন থেকে সরলেন বিবেক রামাস্বামী

ট্রাম্পকে ভোট দিন, মার্কিন জনতাকে অনুরোধ বিবেকের।
Posted: 01:37 PM Jan 16, 2024Updated: 01:37 PM Jan 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ভারতীয় বংশোদ্ভূত হিসাবে আমেরিকার প্রেসিডেন্টের কুর্সিতে বসার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত স্বপ্নভঙ্গ। প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে হেরে গেলেন বিবেক রামাস্বামী (Vivek Ramaswami)। দেশের প্রেসিডেন্ট হিসাবে ডোনাল্ড ট্রাম্পকেই (Donald Trump) বেছে নিন মার্কিন নাগরিকরা, সেই আবেদনও করলেন রিপাবলিকান নেতা। উল্লেখ্য়, সোমবারই রিপাবলিকানদের মধ্যে প্রেসিডেন্ট পদপ্রার্থী নির্বাচনে জিতেছেন ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিক প্রার্থী হতে পারেন তিনি।

Advertisement

রাজনীতির ময়দানে একেবারেই আনকোরা মুখ ছিলেন বিবেক। গত বছর ফেব্রুয়ারি মাসে রিপাবলিকান প্রার্থী হিসাবে নির্বাচনী লড়াইয়ে নেমে সকলের নজর কাড়েন তিনি। ট্রাম্পের পরে প্রেসিডেন্ট হিসাবে সবচেয়ে যোগ্য প্রার্থী হতে পারেন ভারতীয় বংশোদ্ভূত ব্যবসায়ী, এমনটাই মত ছিল বিশেষজ্ঞ থেকে মার্কিন আমজনতার। নির্বাচনী বিতর্ক থেকে শুরু করে স্বচ্ছ ভাবমূর্তি- বেশ কয়েকটি ক্ষেত্রে ট্রাম্পের থেকে এগিয়েও ছিলেন বিবেক।

[আরও পড়ুন: লোহিত সাগরে নিজেদের চিনা পরিচয় বেশিরভাগ জাহাজের! কেন ঢাল করা হচ্ছে চিনকে?]

অনেকেই ভেবেছিলেন, একাধিক মামলায় অভিযুক্ত সাব্যস্ত হওয়া ট্রাম্পকে হয়তো পছন্দ করবেন না মার্কিন আমজনতা। নিজের পরে বিবেককেই যোগ্য উত্তরসূরি বলে বেছে নিয়েছিলেন ট্রাম্প নিজেও। কিন্তু গত কয়েকদিনে ছবিটা পালটে যায়। সোশাল মিডিয়ায় বিবেককে জালিয়াত বলে প্রচার চালাতে থাকেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। এমনকী ট্রাম্পের দাবি ছিল, বিবেক রামাস্বামীকে ভোট দেওয়া মানে আসলে বিরোধী দলকে ভোট দেওয়া। শেষ পর্যন্ত মাত্র ৭.৭ শতাংশ ভোট পড়েছে বিবেকের পক্ষে। রিপাবলিক প্রার্থীদের মধ্যে চতুর্থ স্থান পেয়েছেন তিনি। আর যাবতীয় বিতর্ক তুড়ি মেরে উড়িয়ে নির্বাচনে জিতেছেন ট্রাম্প।

[আরও পড়ুন: মুখ পুড়ল রাশিয়ার, প্রায় ৩ হাজার কোটির রুশ গুপ্তচর বিমান ধ্বংস করল ইউক্রেন!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement