shono
Advertisement

তৈরি থাকো, ধেয়ে যাবে স্মার্ট মিসাইল! পুতিন-আসাদকে হুমকি ট্রাম্পের

সিরিয়ায় রাসায়নিক হামলা মেনে নেওয়া হবে না, চূড়ান্ত হুঁশিয়ারি ট্রাম্পের। The post তৈরি থাকো, ধেয়ে যাবে স্মার্ট মিসাইল! পুতিন-আসাদকে হুমকি ট্রাম্পের appeared first on Sangbad Pratidin.
Posted: 07:07 PM Apr 11, 2018Updated: 04:36 PM Jan 10, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর আকার-ইঙ্গিতে নয়। এবারে একেবারে সরাসরি সিরিয়ার আসাদ ও বকলমে রুশ প্রেসিডেন্ট পুতিনকে হুঁশিয়ারি দিয়ে রাখলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বললেন, ‘নয়া, অত্যাধুনিক মিসাইল ধেয়ে যাবে সিরিয়ার দিকে। পারলে রাশিয়া রুখে দাঁড়াক।’

Advertisement

[রাসায়নিক হামলায় সিরিয়ায় মৃত অন্তত ৭০, কাঠগড়ায় আসাদবাহিনী]

মার্কিন-রাশিয়া দ্বন্দ্বের সূত্রপাত সিরিয়ায় সাম্প্রতিক রাসায়নিক হামলার পটভূমিতে। সিরিয়াতে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে, এই অভিযোগে সিরিয়াতে আসাদ সরকারের বিরুদ্ধে মিসাইল হামলার হুমকি দেয় মার্কিন সেনা, বা বলা ভাল ট্রাম্প। পালটা মস্কোর হুঁশিয়ারি, একটাও মিসাইল সিরিয়ার দিকে ধেয়ে এলে সেই মিসাইলকে মাঝ আকাশে ধ্বংস করে দেওয়া হবে।

রাশিয়ার ওই বক্তব্যেরই ট্রাম্প এদিন পালটা দিলেন বলে মনে করছে আন্তর্জাতিক মহল। ট্রাম্প আরও বলেন, ‘মানুষের বিরুদ্ধে সারিন গ্যাস প্রয়োগ করে যারা হত্যালীলা চালায়, সেই জানোয়ারদের পাশে কারও দাঁড়ানো উচিত নয়।’ ট্রাম্পের এই মন্তব্যের নিশানা যে পুতিন, সে কথা বলাই বাহুল্য। কারণ, রুশ প্রেসিডেন্টের বিরুদ্ধে সিরিয়ার আসাদ সরকারকে সাহায্য করার দীর্ঘদিনের অভিযোগ রয়েছে।

[সিরিয়াকে রাসায়নিক অস্ত্র দিচ্ছে কিমের কোরিয়া, রাষ্ট্রসংঘের রিপোর্টে চাঞ্চল্য]

ওদিকে, আমেরিকার বক্তব্যকে খন্ডন করে পালটা যুদ্ধের হুঁশিয়ারি দিতেও দেরি করেনি মস্কো। বেইরুটে কর্মরত রুশ প্রতিনিধি আলেকজান্ডার জ্যাসিপকিন বলেন, ‘মার্কিনিরা হামলা করলে আমরাও চুপ করে বসে থাকব নাকি? ধেয়ে আসা ক্ষেপণাস্ত্র উড়িয়ে দেওয়ার প্রযুক্তি আমাদেরও জানা রয়েছে।’ ট্রাম্প টুইট করে বলেন, ‘রাশিয়া বলছে, ওরা নাকি সিরিয়ার দিকে মিসাইল দাগলে সেগুলি নষ্ট করে দেবে! আমি তাহলে প্রকাশ্যেই বলি, ওহে রাশিয়া তৈরি থেকো। আসাদ ও তোমাদের দিকে নয়া, স্মার্ট মিসাইল ধেয়ে যাবে।’

The post তৈরি থাকো, ধেয়ে যাবে স্মার্ট মিসাইল! পুতিন-আসাদকে হুমকি ট্রাম্পের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার