shono
Advertisement
R G Kar incident

'রাত জাগো বিশ্ব, রাত জাগো চাঁদ...', আর জি করের প্রতিবাদ এবার বিশ্বব্যাপী

রবিবারই বিকেল ৫টায় বিশ্বের ৫০-এর বেশি শহরের প্রবাসীরা ডাক দিয়েছেন শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচির।
Published By: Paramita PaulPosted: 04:22 PM Sep 07, 2024Updated: 09:49 PM Sep 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডের প্রতিবাদে গর্জে উঠেছে গোটা রাজ্য। পথে নেমেছে দেশের বিভিন্ন প্রান্তের প্রতিবাদী মানুষজন। আন্দোলনের আঁচ পৌঁছে গিয়েছে বিশ্বের কোণায়-কোণায়। রবিবারই বিকেল ৫টায় বিশ্বের ১২০-এর বেশি শহরের প্রবাসীরা ডাক দিয়েছেন শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচির। 

Advertisement

৮ সেপ্টেম্বর বিকাল ৫টায়, প্রায় ২৪টি দেশের ১২০-এর বেশি শহরের অনাবাসী ভারতীয়রা শান্তিপূর্ণ প্রতিবাদের পরিকল্পনা করেছে। পোল্যান্ড, ডেনমার্ক, সুইজ্যারল্যান্ড, চেক রিপাবলিক. নেদারল্যান্ড ইংল্যান্ড, আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, জার্মানি, নেদারল্যান্ডস, সুইডেন, চেক প্রজাতন্ত্র, স্পেন, তানজানিয়া, জাম্বিয়া, দক্ষিণ আফ্রিকা-সহ একাধিক দেশের ১২০-এর বেশি শহরে হবে আন্দোলন।  ইতিমধ্যে অস্ট্রেলিয়ান ইন্ডিয়ান রেডিও-তে কর্মসূচির প্রচার শুরু হয়েছে। তৈরি হয়েছে জিঙ্গলস। তাঁদের স্লোগান, 'রাত জাগো বিশ্ব, রাত জাগো চাঁদ, পথজুড়ে থেকে যাক শুধুই প্রতিবাদ।' তাঁরা দেশের প্রশাসনকে বার্তা পাঠানোর পরিকল্পনা করেছেন। 

[আরও পডুন: কফি হাউসের আড্ডায় টানা ২৬ হাজার দিন! সম্মানিত ‘প্রবীণতম কফিখোর’]

প্রবাসীরা শহরে না থাকলেও কলকাতার আর জি কর হাসপাতালের এই নৃশংস ঘটনা তাঁদেরও নাড়া দিয়ে গিয়েছে। তাই তাঁরা বলছেন,'আমরা এই ধরনের জঘন্য অপরাধ দমন এবং মহিলাদের জন্য নিরাপদ কাজের পরিবেশ তৈরির ক্ষেত্রে প্রশাসনের উদ্যমহীন মনোভাবের কঠোর বিরোধিতা করছি।' বিশ্বব্যাপী অনাবাসী ভারতীয়রা প্রতিবাদের পর ভারতীয় কনস্যুলেট/দূতাবাস বা অন্য মাধ্যমে ভারতের রাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রীকে একটি গণ-স্বাক্ষরিত চিঠি পাঠানোর পরিকল্পনা করছে।

[আরও পডুন: সন্দীপকে শোকজ রাজ্য মেডিক্যাল কাউন্সিলের, বাতিল হতে পারে রেজিস্ট্রেশন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর কাণ্ডের প্রতিবাদে গর্জে উঠেছে গোটা রাজ্য।
  • পথে নেমেছে দেশের বিভিন্ন প্রান্তের প্রতিবাদী মানুষজন।
  • আন্দোলনের আঁচ পৌঁছে গিয়েছে বিশ্বের কোণায়-কোণায়।
Advertisement