shono
Advertisement

পোস্তা থেকে ১৪ লক্ষ টাকা হাতিয়ে উধাও ব‌্যবসায়ীর বান্ধবী, গ্রেপ্তার আগরতলা থেকে

ধৃত তরুণী কলকাতার নার্সিং ইন্টার্ন।
Posted: 09:45 AM Dec 30, 2022Updated: 09:53 AM Dec 30, 2022

অর্ণব আইচ: বান্ধবীকে ঋণের টাকা নিতে পাঠিয়েছিলেন আগরতলার (Agartala) ব‌্যবসায়ী। মধ‌্য কলকাতার পোস্তার এক ব‌্যবসায়ীর কাছ থেকে ১৪ লক্ষ টাকা সংগ্রহ করে উধাও হয়ে যান তরুণী। শেষ পর্যন্ত কলকাতা পুলিশের (Kolkata Police) কাছ থেকে তথ‌্য পেয়েই ত্রিপুরার আগরতলা স্টেশন থেকে ওই তরুণীকে গ্রেপ্তার করলেন সে রাজ্যের পুলিশ আধিকারিকরা। জানা গিয়েছে, পেশায় নার্সিং ইন্টার্ন ওই তরুণী।

Advertisement

পুলিশ জানিয়েছে, ধৃত ওই তরুণীর নাম রিপা সরকার। সম্প্রতি আগরতলার এক মেডিক‌্যাল যন্ত্রপাতির ব‌্যবসায়ীর ১৪ লক্ষ টাকার প্রয়োজন হয়। তিনি তাঁরই বন্ধু পোস্তার এক ব‌্যবসায়ীর কাছে টাকা ঋণ হিসাবে চান। চান্দু নামে পোস্তার ওই ব‌্যবসায়ী ঋণ দিতে রাজিও হন। কিন্তু আগরতলার ব‌্যবসায়ীর পক্ষে কলকাতায় টাকা নিতে আসা সম্ভব হচ্ছিল না। ব‌্যাংকের লেনদেনও তিনি চাননি। তাই তিনি নিজের বান্ধবী রিপাকে ওই টাকা নিয়ে তাঁকে আগরতলায় গিয়ে দেওয়ার জন‌্য অনুরোধ জানান।

তরুণী কলকাতার একটি নার্সিং (Nursing) প্রশিক্ষণ কেন্দ্র থেকে পাস করে এখন ইন্টার্ন হিসাবে কাজ করেন। তিনি পোস্তার শিবতলা স্ট্রিটে গিয়ে ১৪ লক্ষ টাকা সংগ্রহ করেন। কিন্তু আগরতলার ব‌্যবসায়ীকে জানান, শিবতলা স্ট্রিটে গেলেও অচেনা লোকজনের ভিড় দেখে ভয় পেয়ে যান। তাই টাকা না নিয়েই ফিরে এসেছেন। তাঁর এই কথা শুনে আগরতলার ব‌্যবসায়ী পোস্তায় নিজের বন্ধুকে ফোন করে বিষয়টি জানার চেষ্টা করেন।

[আরও পড়ুন: প্রয়াত হীরাবেন মোদি, আহমেদাবাদে পৌঁছলেন মাতৃহারা প্রধানমন্ত্রী]

পোস্তার ব‌্যবসায়ী চান্দু জানান, ওই তরুণী এসে ১৪ লক্ষ টাকা যে নিয়ে গিয়েছে, সেই প্রমাণ তাঁর কাছে রয়েছে। সিসিটিভির ফুটেজেও সেই ছবি রয়েছে। তাঁর কর্মচারীরাও সাক্ষী। সিসিটিভির ফুটেজ মোবাইলে চান্দু তাঁর আগরতলার বন্ধুকে পাঠান। সেখানে রিপাকে টাকা নিতে দেখা যায়। এরপর থেকেই মোবাইল ফোন বন্ধ করে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয় রিপা। সঙ্গে সঙ্গেই এই ব‌্যাপারে পোস্তায় থানায় টাকা চুরির অভিযোগ দায়ের করা হয়। তাই ভিত্তিতে পোস্তা থানার পুলিশ আধিকারিকরা তদন্ত শুরু করেন। তাঁরা রিপার সহকর্মী ও ঘনিষ্ঠদের সঙ্গে কথা বলে জানতে পারেন যে, টিকিট কেটে ট্রেনে করে আগরতলায় রওনা দিয়েছেন তিনি। হাওড়া স্টেশনের সিসিটিভিতে এই প্রমাণ মেলে।

[আরও পড়ুন: ওড়িশায় মৃত দুই রুশ নাগরিকের সৎকার ভারতেই, অস্থিভস্ম যাবে রাশিয়ায়]

যেহেতু রাস্তায় তাঁকে ধরার উপায় ছিল না, তাই কলকাতা পুলিশের পক্ষ থেকে আগরতলা স্টেশনের রেল পুলিশকে এই তথ‌্য দেয়।  তারই ভিত্তিতে আগরতলার রেলপুলিশ ধরে ফেলে রিপাকে। তাঁর কাছ থেকে ১৩ লক্ষ ৪৬ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। বাকি টাকা তিনি খরচ করেছে বলে পুলিশের দাবি। ওই তরুণীকে কলকাতায় নিয়ে এসে জেরা করা হবে বলে জানিয়েছে পুলিশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement