shono
Advertisement

সাহায্যের নামে আর্থিক প্রতারণা! ইউটিউবারের বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ ‘বাবা কা ধাবা’র মালিক

সোশ্যাল মিডিয়ায় ফের 'বাবা কা ধাবা' নিয়ে তুমুল চর্চা।
Posted: 02:09 PM Nov 02, 2020Updated: 03:20 PM Nov 02, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল ‘বাবা কা ধাবা’ (Baba Ka Dhaba)। এই জনপ্রিয়তার নেপথ্যে যদিও রয়েছেন ইনস্টাগ্রামার এবং ইউটিউব ফুড ব্লগার গৌরব ওয়াসন। তিনিই নেটদুনিয়ায় ‘বাবা কা ধাবা’ খ্যাত কান্তা প্রসাদ এবং তাঁর স্ত্রীর দুর্দশার কথা তুলে ধরেন। তবে এবার ওয়াসনের বিরুদ্ধে সরব কান্তা প্রসাদ। তাঁকে সাহায্যের নাম করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল সাহায্যকারীর বিরুদ্ধে।

Advertisement

রাস্তার পাশে ফুটপাতের উপর ছোট্ট দোকান। গাছের তলায় টিনের চালা দিয়ে ঢাকা। ‘বাবা কা ধাবা’য় অল্প কিছু টাকা দিলেই ধোঁয়া ওঠা চায়ের পাশাপাশি গরম গরম পরোটা, ভাত, সবজি মেলে। যার যা পছন্দ। সেই মতো খাবারের থালা চলে আসে মুখের সামনে। সারাদিন পরিশ্রমের বিনিময়ে যা উপার্জন হয় তাতেই দিন চলে বৃদ্ধ দম্পতির। সামান্য সেই রোজগারেও বাধ সাধে করোনা ভাইরাস (Coronavirus)। প্রথমে লকডাউন তারপর নিউ নর্মাল, পাত্রে তৈরি সুস্বাদু মটর পনির থাকলেও গ্রাহক কিংবা রোজগার ছিল না কিছুই। কান্নায় ভেঙে পড়েন দক্ষিণ দিল্লির মালভিয়া নগরের অশীতিপর বৃদ্ধ এবং তাঁর স্ত্রী। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেন ইনস্টাগ্রামার এবং ইউটিউব ফুড ব্লগার গৌরব ওয়াসন। যা মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

[আরও পড়ুন: বাবরি ধ্বংস মামলায় রায়দানকারী বিচারককে নিরাপত্তা দিতে নারাজ সুপ্রিম কোর্ট]

ওই বৃদ্ধ দম্পতিকে সাহায্য করার জন্য নিজের পেজের মাধ্যমে তিনি অর্থ সংগ্রহ করবেন বলেই আশ্বাস দিয়েছিলেন। নিজের এবং নিজের বন্ধুদের ব্যাংক অ্যাকাউন্ট, ই-ওয়ালেটের মাধ্যমে অর্থ সংগ্রহ করেছেন গৌরব৷ কত টাকা সংগ্রহ করা হয়েছে, সে সম্পর্কেও কোনও তথ্য তাঁকে দেওয়া হয়নি৷ তাঁকে সাহায্যের জন্য অর্থ সংগ্রহের কাজ চালালেও তাঁকেই কিছু জানাননি গৌরব৷ তাই তাঁর বিরুদ্ধে প্রতারণা এবং বিশ্বাসভঙ্গের অভিযোগ করেছেন কান্তা প্রসাদ৷ ‘বাবা কা ধাবা’র মালিক ৮০ বছরের কান্তা প্রসাদের অভিযোগ, তাঁকে সাহায্যের নাম করে সাধারণ মানুষের থেকে বিপুল পরিমাণ অর্থ সংগ্রহ করে তা নিজের কাছেই রেখে দিয়েছেন ওয়াসন৷ পুলিশের কাছে গৌরবের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন তিনি। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। সোশ্যাল মিডিয়ায় ফের আলোচনার কেন্দ্রবিন্দুতে ‘বাবা কা ধাবা’। কেউ কেউ কান্তা প্রসাদকে সমর্থন জানিয়েছেন। আবার কেউ কেউ তদন্ত শেষ না হওয়া পর্যন্ত গৌরবের বিরুদ্ধে ওঠা অভিযোগ মানতে নারাজ।

[আরও পড়ুন: উত্যক্ত ও হেনস্তার অভিযোগ, প্রকাশ্য রাস্তায় কংগ্রেস জেলা সভাপতিকে মারধর দুই মহিলার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement