shono
Advertisement
Weekly Horoscope

১ থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত Horoscope: প্রলোভনে পা দেবেন না, ভালো-মন্দ কীসে? জেনে নিন সাপ্তাহিক রাশিফল

দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না।
Published By: Suparna MajumderPosted: 12:38 PM Sep 01, 2024Updated: 12:38 PM Sep 01, 2024

আলোচ্য সপ্তাহের প্রারম্ভে বৃষে বৃহস্পতি, মিথুনে মঙ্গল, কর্কটে চন্দ্র ও বুধ, সিংহে রবি, কন্যায় শুক্র ও কেতু, কুম্ভে বক্রী শনি এবং মীনে রাহু। কী হবে এর প্রভাব? (Horoscope) জানালেন অমিতাভ বন্দ্যোপাধ্যায়।

Advertisement

মেষ

সপ্তাহের শুরুতে আর্থিক ব্যাপারে সতর্ক থাকলেও সঞ্চয় ভালো হবে। বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের জন্য বিকল্প কর্মসংস্থানের সুযোগ আসবে। কর্মপ্রার্থীদের চাকরি অপেক্ষা ব্যবসায় অর্থলাভ অনেক বেশি হবে। গুরুজনের চিকিৎসা বিভ্রাটে হয়রানি। পিতা-মাতার থেকে দূরে থাকলেও তাঁদের সঙ্গে সদ্ভাব বজায় থাকবে। আপনার প্রতিবাদী মনোভাবের জন্য সংসারে অশান্তি দেখা দিতে পারে। বয়ঃসন্ধির সন্তানের অতিরিক্ত বন্ধুবান্ধবের জন্য বিপথে যাওয়ার সম্ভাবনা। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কথামতো কাজ করার চেষ্টা করুন। প্রতিবেশীদের সঙ্গে সম্পর্ক ভালো রাখার চেষ্টা করুন। নতুন গৃহ নির্মাণের জন্য ঋণের ব্যবস্থা হয়ে যাবে।

বৃষ

সন্তানের ভবিষ্যৎ নিয়ে অতিরিক্ত চিন্তা করবেন না। কন্যাসন্তানের বিবাহ নিয়ে পরিবারে অশান্তি দেখা দিতে পারে। কর্মক্ষেত্রে অতিরিক্ত দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। নববিবাহিতদের দাম্পত্যজীবন সুখের হবে। যানবাহনে ওঠানামার সময় সতর্ক থাকুন। আর্থিক বিষয়ে ভেবেচিন্তে সিদ্ধান্ত নেবেন। পৈত্রিক ব্যবসা বাড়ানোর জন্য অর্থ বিনিয়োগ করতে পারেন। উচ্চ-রক্তচাপ ও মধুমেহ রোগকে অবহেলা করবেন না। প্রলোভন বা প্ররোচনায় পা দিয়ে অর্থ নষ্ট করবেন না। খেলোয়াড় জগতের সঙ্গে যুক্ত জাতক-জাতিকাদের সময়টি শুভ।

মিথুন

সপ্তাহের শুরুতে উপার্জন বৃদ্ধি পেতে পারে। সন্তানের পড়াশোনায় অমনোযোগিতার ফলে পরীক্ষার ফল আশানুরূপ হবে না। অন্যের কথায় প্রভাবিত হয়ে কারও সঙ্গে বাক্-বিতণ্ডায় জড়িয়ে পড়বেন না। সপ্তাহের অন্তভাগে স্ত্রীর কোনও ভালো কাজের খবর আসতে পারে। কর্মক্ষেত্রে পরিশ্রম করলেও উন্নতি সেই অনুপাতে হবে না। ভোগবিলাসে অতিরিক্ত খরচের জন্য অর্থের টান আসতে পারে। পশুপালন ও মৎস্যপালনে অতিরিক্ত মুনাফা হাতে আসবে। বন্ধুর সঙ্গে পাওনা টাকা আদায় নিয়ে মনোমালিন্য। ব্যবসায়ীদের বহুমুখী উপায়ে রোজগারের পথ খুললেও অতিরিক্ত আমোদ-প্রমোদের জন্য অর্থে টান পড়তে পারে।

কর্কট

এই রাশির জাতক-জাতিকাদের বহুমুখী আয়ের সম্ভাবনা। ব্যবসায়ীরা সঠিক পরিকল্পনায় অগ্রসর হোন। সম্পত্তি নিয়ে ভাই- বোনদের সঙ্গে বিবাদ বহুদূর গড়াতে পারে। স্ত্রীর নামী প্রতিষ্ঠানে কর্মসংস্থানের সুযোগ আসতে পারে। সামাজিক কাজের মাধ‌্যমে সমাজে আপনার মান ও সম্মান বৃদ্ধি পাবে। সরকারি কর্মচারীদের আর্থিক উন্নতি লাভ। সন্তানের প্রতি আবেগতাড়িত হয়ে তাদের অন্যায় আবদার মেনে নেবেন না। ব্যবসায়ীরা শুল্ক-সংক্রান্ত সমস্যায় পড়তে পারেন। চাকরিস্থানে ভালো খবর আশা করতে পারেন। ঠিকাদারি ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তিরা বড় কাজের সুযোগ পাবেন। পরিবারে আনন্দ-অনুষ্ঠানে কতিপয় আত্মীয়ের কারসাজিতে অশান্তি, অযাচিতভাবে কাউকে সাহায্য না করাই ভালো।

সিংহ

বর্তমান সময়ে পারিবারিক অশান্তির জন্য দুশ্চিন্তা বৃদ্ধি। বন্ধুর সহায়তায় ব্যবসায় উন্নতি। লটারি বা শেয়ারে অল্প কিছু বিনিয়োগ করতে পারেন। জীবনে ঝুঁকিপূর্ণ কাজ এড়িয়ে চলুন। আপনার ব্যবসায়িক বুদ্ধির ফলে অতিরিক্ত মুনাফা বৃদ্ধি করতে পারবেন। ডাক্তার, ইঞ্জিয়ারদের জন্য সময়টি শুভ। অর্থের প্রাচুর্য থাকার জন‌্য নিজের মনের মতো কাজ করতে পারবেন। প্রেমের ক্ষেত্রে কিছু সমস‌্যা থাকলেও উদ্ভূত সমস‌্যা নিজেরাই মেটানোর চেষ্টা করুন। স্ত্রীর স্বাস্থ্যের অবনতি আপনার দুশ্চিন্তা আরও বাড়িয়ে দিতে পারে। প্রতিবেশীর উপকার করতে গিয়ে পুলিশি ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন।

কন্যা

কর্মস্থানে গন্ডগোলের জন্য বেতন পাওয়া নিয়ে দুশ্চিন্তা। পৈত্রিক সম্পত্তি নিয়ে চলা মামলার ফল আপনার অনুকূলে আসতে পারে। রাজনীতিবিদ‌দের এই সময় নিজ দলে সাংগঠনিক পদে উচ্চ-দায়িত্ব পেতে পারেন। পিতা-মাতার স্বাস্থ্য মোটামুটি ভালোই থাকবে। মানসিক শান্তির জন্য ছোটোখাট ভ্রমণের পরিকল্পনা করতে পারেন। ব্যবসায়ীরা পাওনা টাকা আদায় নিয়ে সমস্যায় পড়তে পারেন। সন্তানের পরীক্ষার ফল আশানুরূপ হবে। নিজ এলাকার গোলযোগ বা গোলমাল থেকে নিজেকে দূরে সরিয়ে রাখুন।

তুলা

এই সপ্তাহটি খুব আশানুরূপ যাবে না। পারিবারিক সমস্যা মেটানোর জন্য স্ত্রীর সাহায্য নিন। বয়স্ক জাতক-জাতিকারা হাঁটুর ব্যথায় কষ্ট পেতে পারেন। ব্যবসায়ীরা পাওনা টাকা আদায় নিয়ে সমস্যায় পড়তে পারেন। ঊর্ধ্বাঙ্গে বড় আঘাত লাগার সম্ভাবনা। নতুন গৃহনির্মাণের জন্য ব্যাঙ্ক বা আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ মঞ্জুর হতে পারে। বেহিসাবি খরচ কমানোর চেষ্টা করুন। রাজনীতিবিদরা নিজ দলে সাংগঠনিক পদে উচ্চ-দায়িত্ব পেতে পারেন। লটারি বা শেয়ারে মোটা টাকা বিনিয়োগ করবেন না। শিক্ষার্থীদের জন্য সময়টি শুভ।

বৃশ্চিক

কর্মক্ষেত্রে ঝুঁকিপূর্ণ কাজে বিরত থাকবেন। পরিবারে কারও চিকিৎসার জন্য ব্যয় বৃদ্ধি পেতে পারে। জীবনে উত্থান-পতন থাকলেও ক্রমান্বয়ে কাটিয়ে উঠতে পারবেন। সমাজকল্যাণমূলক কাজের মাধ্যমে আপনার নাম, যশ ও সামাজিক প্রতিষ্ঠা বৃদ্ধি পাবে, কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে বাক্-বিতণ্ডায় জড়িয়ে পড়বেন না। চাকরিরতদের পদোন্নতি ও আর্থিক উন্নতি, ঘরে বাইরে নিজের রাগ সংযত না রাখলে বিপত্তির আশঙ্কা। বয়স্ক বাবা-মায়ের দায়িত্ব নেওয়ার ব্যাপারে সতর্ক দৃষ্টি রাখুন। গৃহে সুখ-শান্তি বজায় থাকবে। বন্ধুরূপী শত্রুরা আপনার দুর্বলতার সুযোগ নিতে পারে।

ধনু

পারিবারিক পরিস্থিতি প্রতিকূল হলেও নিজের বুদ্ধিবলে পরিস্থিতি নিজের আয়ত্তে আনতে পারবেন। ছোট ব্যবসায়ীরা আশানুরূপ উন্নতির সুযোগ পাবেন। মহিলাদের এই সময় চাকরিতে উন্নতির যোগ লক্ষ্য করা যায়। এই সময় আয় অপেক্ষা ব্যয় বেশি হওয়ার ফলে ঋণগ্রস্ত হওয়ার সম্ভাবনা। জমি, ফ্ল‌্যাট কেনার জন্য ঋণের আবেদন অনুমোদিত হওয়ার সম্ভাবনা। নিজের ব্যবসা শুরু করার জন্য আদর্শ সময়। প্রতিবেশীর অন্যায় আচরণকে সমর্থন করবেন না। অন্যকে সন্তুষ্ট করতে গিয়ে সাধ্যের অতীত খরচ করতে যাবেন না। কর্মপ্রার্থীরা নতুন কাজের খবর পেতে পারেন।

মকর

এই রাশির গ্রহসন্নিবেশ অনুযায়ী সপ্তাহের শুরুতে আর্থিক উন্নতি লক্ষ্য করা যায়। দুর্জন ব্যক্তির থেকে নিজেকে সরিয়ে রাখুন। কৃষিজীবী ও মৎস‌্যজীবীরা প্রাকৃতিক দুর্যোগ থেকে সাবধানে থাকবেন। কর্মক্ষেত্রে অধঃস্তন কর্মচারীদের সঙ্গে রূঢ় ভাষায় কথা বলবেন না। বাবার শরীর ক্রমান্বয়ে সুস্থ হবে। নতুন গৃহনির্মাণের যোগ। নববিবাহিতদের দাম্পত্য জীবনে মাধুর্য থাকবে। সন্তানের ভবিষ্যতের জন্য এখন থেকে সঞ্চয়ে মন দিন। খেলাধুলায় আপনার কন্যার কৃতিত্বে মুখ উজ্জ্বল হবে।

কুম্ভ

এই সপ্তাহে নতুন উদ্যমে ব্যবসা শুরুর কথা ভাবতে পারেন। শিক্ষার্থীদের শিক্ষাক্ষেত্রে কিছু বাধার সম্মুখীন হবার সম্ভাবনা লক্ষ্য করা যায়। চিকিৎসক অধ্যাপক ও আইনজ্ঞরা এই সময় নাম ও যশ সবই পাবেন। অতিরিক্ত পরিশ্রমের জন্য জাতকের স্বাস্থ্যহানি হতে পারে। অবিবাহিতদের বিবাহের সম্ভাবনা থাকলেও অবশ্যই কোষ্ঠীবিচার করে নেবেন। কর্মক্ষেত্রে অত্যধিক ব্যস্ততার জন্য ব্যক্তিগত জীবনে সমস্যার সৃষ্টি হতে পারে। হস্তশিল্পীরা তাঁদের শিল্প-সত্তার দক্ষতার কারণে সরকার থেকে প্রশংসিত হতে পারেন। জনহিতকর কাজে নিজেকে নিয়োজিত করে নিজের মান-সম্মান বাড়িয়ে তুলুন।

মীন

আর্থিক দিক থেকে এই সপ্তাহটি বিনিয়োগ ও সম্পদ বৃদ্ধির জন্য শুভ। লটারি বা শেয়ারে কিছু অর্থ হাতে আসতে পারে। যানবাহনের ওঠানামার ক্ষেত্রে সতর্কতা বাঞ্ছনীয়। খাওয়া-দাওয়ার ব্যাপারে সতর্ক থাকুন। কর্মপ্রার্থীদের একাধিক উপায়ে আয়ের সুযোগ এলেও সঠিক পথ বেছে নেওয়া প্রয়োজন। সরকারি চাকরিজীবীদের পদোন্নতি হতে পারে। পরিবারের ছোটোখাট বিবাদকে গুরুত্ব দেবেন না। হঠাৎ করে গুরুজন স্থানীয় কারও স্বাস্থ্যের অবনতিতে মানসিক উদ্বেগ। পুরোন বন্ধুর দ্বারা উপকৃত হতে পারেন। সন্তানের ভবিষ্যৎ নিয়ে অযথা চিন্তায় থাকবেন না। আপনার শ্রম ও বুদ্ধির জোরে ব্যবসায় উন্নতি।

ll দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না। শুধুমাত্র রাশির উপস্থিতিতে গোচর ফল আংশিক মিলবে ll

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তুলা রাশির জাতক-জাতিকাদের সপ্তাহটি খুব আশানুরূপ যাবে না। পারিবারিক সমস্যা মেটানোর জন্য স্ত্রীর সাহায্য নিন।
  • কর্কট রাশির জাতক-জাতিকাদের বহুমুখী আয়ের সম্ভাবনা। ব্যবসায়ীরা সঠিক পরিকল্পনায় অগ্রসর হোন।
Advertisement