shono
Advertisement
Weekly Horoscope

৪ থেকে ১০ আগস্ট পর্যন্ত Horoscope: আয় বেশি না খরচ? শরীর ভালো থাকবে? জেনে নিন সাপ্তাহিক রাশিফল

দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না।
Published By: Suparna MajumderPosted: 09:56 AM Aug 04, 2024Updated: 09:56 AM Aug 04, 2024

আলোচ‌্য সপ্তাহের প্রারম্ভে বৃষে মঙ্গল ও বৃহস্পতি, কর্কটে রবি ও চন্দ্র, সিংহে বুধ ও শুক্র, কন‌্যায় কেতু, কুম্ভে বক্রী শনি এবং মীনে রাহু। ৫ আগস্ট সকাল ১০.২২ মিঃ বুধ বক্রী হবেন। কী হবে এর প্রভাব? (Horoscope) জানালেন অমিতাভ বন্দ্যোপাধ্যায়।

Advertisement

মেষ

সপ্তাহের শুরুতে সংসারে সুখশান্তি বজায় থাকবে। কর্মক্ষেত্রে উচ্চপদস্থ ব‌্যক্তির সাহায্যে কঠিন পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারবেন। ব‌্যবসায় আপনার উদ‌্যম ও লড়াইয়ের মনোভাব আপনাকে আরও এগিয়ে নিয়ে যাবে। স্ত্রীর প্রচেষ্টায় সংসারে অর্থনৈতিক উন্নতি লক্ষ‌্য করতে পারবেন। কর্মপ্রার্থীরা নতুন ব‌্যবসা শুরুর কথা ভাবতে পারেন। বন্ধুরূপী শত্রুর থেকে সাবধানে থাকবেন। গুরুজনদের চিকিৎসা বিভ্রাটে হয়রানি ও অর্থব‌্যয়। সন্তানের জন‌্য আপনার মুখ উজ্জ্বল হবে। আমদানি ও রপ্তানি ব‌্যবসায় বাড়তি মুনাফা আসার যোগ। রাজনীতির সঙ্গে যুক্ত জাতক-জাতিকারা নিজ দলে সম্মানজনক পদ পেতে পারেন।

বৃষ

গ্রহ সন্নিবেশ অনুযায়ী এই রাশির জাতক-জাতিকাদের আর্থিক অবস্থা মোটামুটি ভালোই যাবে। এই সময় নতুন সম্পত্তি ক্রয়ের ব্যাপারে অগ্রসর হতে পারেন। খাওয়া-দাওয়ার ব্যাপারে জন্য জাতকের ঋণের আবেদন অনুমোদিত হওয়ার সম্ভাবনা। কর্মক্ষেত্রে উন্নতির যোগ থাকলেও দূরে কোথাও বদলি হতে পারেন। জাতকের বন্ধুভাগ‌্য মোটামুটি ভালো। প্রেম-পরিণয়ের ক্ষেত্রে তৃতীয় ব‌্যক্তির উপস্থিতি খুব একটা সুখবর হবে না। সন্তানের লেখাপড়ায় মনোযোগ না থাকার ফলে পরীক্ষার ফল খুব একটা ভালো যাবে না। ব‌্যবসায়ীদের নতুন ব‌্যবসা শুরু করার জন‌্য সময়টি শুভ।

মিথুন

খরচবহুল সপ্তাহ হলেও অর্থের টানাটানি হবে না। ব‌্যবসায় ঝুঁকিপূর্ণ কোনও পরিকল্পনায় বিনিয়োগ করবেন না। বন্ধু-বান্ধবের বিপদে আপনি তাদের উপকারে লাগলেও আপনার অসময়ে তাদের কাউকে পাশে পাবেন না। বাবা ও মায়ের একাকীত্বে তাদের সঙ্গে কিছুটা সময় কাটানোর চেষ্টা করুন। অংশীদারী ব‌্যবসায় অংশীদারের সঙ্গে মনোমালিন‌্য থাকলেও তা প্রকাশ করবেন না। সন্তানের বিবাহ স্থির হলেও পারিবারিক কারণে স্থগিত রাখতে হতে পারে। মায়ের শরীর এই সময় খুব একটা ভালো যাবে না। কর্মপ্রার্থীরা নতুন কাজের খবর পাবেন। প্রতিবেশীর সঙ্গে কোনও মনোমালিন্যে যাবেন না।

কর্কট

বহুদিন ধরে চলা কোনও অশান্তি এই সময় মিটে যাওয়ার সম্ভাবনা। সংক্রমণজনিত জ্বর-জ্বালা ও সর্দি-কাশি থেকে সাবধানে থাকবেন। চাকরিজীবীদের এই সময় আর্থিক স্বাচ্ছন্দ‌্য ফিরে আসবে। এই রাশির জাতক-জাতিকারা হস্তশিল্পে অত‌্যন্ত পারদর্শী হয়। তাদের হাতের কাজ কোনও মেলা বা প্রদর্শনীতে বিক্রি হতে পারে। ব‌্যবসায়ীরা সঠিক পরিকল্পনার মাধ‌্যমে অগ্রসর হোন। সম্পত্তি নিয়ে ভাই-বোনদের সঙ্গে বিবাদ বহুদূর গড়াতে পারে। সন্তানের পড়াশোনায় অমনোযোগিতার ফলে পরীক্ষার ফল আশানুরূপ হবে না। তবে খেলাধুলায় সাফল‌্য আসবে। ভোগবিলাসিতায় অতিরিক্ত খরচের জন‌্য অর্থের টান আসতে পারে। সপ্তাহের অন্তভাগে স্ত্রীর কোনও ভালো কাজের খবর আসতে পারে।

সিংহ

কর্মক্ষেত্রে অতিরিক্ত দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। দীর্ঘদিনের আটকে থাকা কাজ এই সময় শেষ হওয়ার সম্ভাবনা। যানবাহনে ওঠা-নামার সময় সতর্ক থাকুন। আর্থিক বিষয়ে ভেবেচিন্তে সিদ্ধান্ত নেবেন। পৈত্রিক ব‌্যবসা বাড়ানোর জন‌্য অর্থ বিনিয়োগ করতে পারেন। উচ্চ রক্তচাপ ও মধুমেহ রোগকে অবহেলা করবেন না। সৃষ্টিশীল কাজে বিশেষ স্বীকৃতি-স্বরূপ নামী সংস্থায় কাজের সুযোগ আসবে। বন্ধু-বান্ধবের অন‌্যায় কাজকে সমর্থন করবেন না। ব‌্যবসায়ীদের জন‌্য সপ্তাহটি শুভ। কোনও মূল‌্যবান সামগ্রী এই সময় চুরি বা হারিয়ে যাওয়ার সম্ভাবনা। নতুন গৃহনির্মাণের জন‌্য ঋণের ব‌্যবস্থা হয়ে যাবে। বিদ্যুৎ ও আগুন থেকে সাবধানে থাকুন।

কন্যা

কর্মে উন্নতি ও দায়িত্ব বৃদ্ধি। স্ত্রীর প্রচেষ্টায় ব‌্যবসায় উন্নতি। পশুপালন ও মৎস‌্যপালনে অতিরিক্ত মুনাফা হাতে আসবে। কর্মক্ষেত্রে কথাবার্তায় সংযম বজায় রাখুন। নতুন গৃহনির্মাণের যোগ। নববিবাহিতদের দাম্পত‌্য জীবনে মাধুর্য‌ থাকবে। এই সময় এই রাশির জাতক-জাতিকাদের ব‌্যবসাও ভালো চলবে। প্রতিবেশীদের সঙ্গে সম্পর্ক ভালো রাখার চেষ্টা করুন। অপরের উপকার করবার সময় ভালো-মন্দ বিচার করে নিন। এই সময় চোট আঘাত লাগার সম্ভাবনা। লটারিতে কিছু অর্থ হাতে আসতে পারে। খরচ কমিয়ে সঞ্চয়ের দিকে মন দিন। বিদ‌্যার্থীদের জন‌্য সময়টি শুভ।

তুলা

সপ্তাহের শুরুতে স্বাস্থ‌্য ঠিক থাকলেও অতিরিক্ত কাজের জন‌্য হতাশাগ্রস্ত হয়ে পড়তে পারেন। সপ্তাহের মধ‌্যভাগে স্ত্রীর নামী প্রতিষ্ঠানে কর্মসংস্থানের সুযোগ আসতে পারে। সরকারি কর্মচারীদের আর্থিক উন্নতি লাভ। সন্তানের প্রতি আবেগতাড়িত হয়ে তাদের অন‌্যায় আবদার মেনে নেবেন না। ব‌্যবসায়ীরা শুল্ক সংক্রান্ত সমস‌্যায় পড়তে পারেন। বয়স্ক জাতক-জাতিকাদের তীর্থভ্রমণের সুযোগ আসবে। চাকরিস্থানে ভালো খবর আশা করতে পারেন। ঠিকাদারি ব‌্যবসার সঙ্গে যুক্ত ব‌্যক্তিরা বড় কাজের সুযোগ পাবেন।

বৃশ্চিক

বর্তমান সময় পারিবারিক অশান্তির জন‌্য দুশ্চিন্তা বৃদ্ধি। কন‌্যাসন্তানের বিদ‌্যালাভের অসামান‌্য সাফল্যের জন‌্য নিজেকে গর্বিত বোধ করবেন। জীবনে ঝুঁকিপূর্ণ কাজ এড়িয়ে চলুন। কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমের ফলে শারীরিক ও মানসিক ক্লান্তি দেখা দিতে পারে। সপরিবার আনন্দমুখর দিনগুলি কাটানোর চেষ্টা করুন। প্রতিবেশীর উপকার করতে গিয়ে পুলিশি ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। অর্থের প্রাচুর্য‌ থাকার জন‌্য নিজের মনের মতো কাজ করতে পারবেন। পুরনো অসুখকে উপেক্ষা করবেন না। সাংসারিক অশান্তি মেটানোর জন‌্য গুরুজনদের পরামর্শ নিন।

ধনু

কর্মক্ষেত্রে পরিশ্রমের ফল ভালোই পাবেন। স্ত্রীর বিলাসবহুল জীবনযাপনের জন‌্য বিপুল অর্থব‌্যয় হতে পারে। ভাইবোনদের সঙ্গে সম্পত্তি নিয়ে কিছু ভুল বোঝাবুঝি হতে পারে। পুরনো সম্পত্তি বিক্রি করে ভালো অর্থ আসার সম্ভাবনা। প্রতিবেশীর সঙ্গে কোনও মনোমালিন্যে যাবেন না। বন্ধুবান্ধবের কাছে নিজের টাকাপয়সা নিয়ে কোনও আলোচনা করবেন না। এই রাশির জাতক-জাতিকারা হস্তশিল্পে অত‌্যন্ত পারদর্শী হয়। চাকরিজীবীদের এই সময় আর্থিক স্বাচ্ছন্দ‌্য ফিরে আসবে। কর্মপ্রার্থীদের নতুন কর্মলাভের যোগ আছে।

মকর

সপ্তাহের শুরুতে আর্থিক চাপ থাকলেও পরের দিকে এই সমস‌্যা থেকে বেরিয়ে আসতে পারবেন। কর্মক্ষেত্রে দায়িত্বজ্ঞানহীনতার জন‌্য উচ্চপদস্থ ব‌্যক্তির কাছে অপমানিত হতে পারেন। অসময়ের জন‌্য অর্থ সঞ্চয়ের চেষ্টা করুন। সন্তানের উচ্চশিক্ষার জন‌্য অর্থের সংস্থান হয়ে যাবে। পারিবারিক সমস‌্যায় কোনও মতামত দেওয়ার আগে ভাল করে ভাবনাচিন্তা করে নেবেন। নতুন ব‌্যবসা শুরু করার আগে সঠিকভাবে পরিকল্পনা করে নেবেন। এই সময় আপনার আর্থিক উন্নতি হবার সম্ভাবনা লক্ষ‌্য করা যায়। লটারি বা শেয়ারে খুব বেশি বিনিয়োগ করবেন না।

কুম্ভ

বেসরকারি কর্মক্ষেত্রে কর্মরত জাতক-জাতিকাদের এই সময় চাকরী পরিবর্তনের চেষ্টা করা উচিত। সন্তানের পড়াশোনায় পরিবর্তন যোগ লক্ষ‌্য করা যায়। স্বাধীন পেশার সঙ্গে যুক্ত জাতক-জাতিকাদের জন‌্য সপ্তাহটি শুভ। ব‌্যবসায়ীরা তাদের ক্রেতাদের সঙ্গে কথাবার্তায় ভদ্রতা বজায় রাখুন। নববিবাহিতদের পারিবারিক জীবন সুখের হবে। যাঁরা অভিনয় জগতের সঙ্গে যুক্ত হতে চান, তাঁদের সময়টি শুভ। কর্মপ্রার্থীরা নতুন চাকরির সুযোগ পেলেও ব‌্যবসা করলেও নিশ্চিতরূপে সাফল‌্য আসবে। শিক্ষার্থীদের পড়াশোনার ক্ষেত্রে চাপ বাড়বে। দ্বি-চক্রযানের চালকরা অতি সাবধানে সপ্তাহটি অতিবাহিত করুন।

মীন

এই রাশির গ্রহ সন্নিবেশ অনুযায়ী পারিবারিক কারণে অতিরিক্ত অর্থব‌্যয়ের সম্ভাবনা। কর্মক্ষেত্রে উন্নতির জন‌্য অতিরিক্ত পরিশ্রম করতে হবে। গোপন শত্রুর থেকে সাবধানে থাকুন। বয়স্ক জাতক-জাতিকারা মানসিক শান্তির জন‌্য পূজাপাঠ ও দানধ‌্যান করতে পারেন। চিকিৎসক, অধ‌্যাপক ও আইনজ্ঞদের এই সময় নাম ও যশ বৃদ্ধি পাবে। রাগ ও ক্রোধ নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। ব‌্যবসা সম্প্রসারণের জন‌্য শ্বশুরকুল থেকে আর্থিক সাহায‌্য পেতে পারেন। পরিবারে ছোটখাটো সমস‌্যাকে উপেক্ষা করার চেষ্টা করুন। আর্থিক কোনও বড় সিদ্ধান্ত নেওয়ার আগে গুরুজনদের পরামর্শ আবশ‌্যক।

ll দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না। শুধুমাত্র রাশির উপস্থিতিতে গোচর ফল আংশিক মিলবে ll

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কন্যা রাশির জাতক-জাতিকাদের কর্মে উন্নতি ও দায়িত্ব বৃদ্ধি।
  • মিথুন রাশির খরচবহুল সপ্তাহ হলেও অর্থের টানাটানি হবে না।
Advertisement