shono
Advertisement
Weekly Horoscope

১৫ থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত Horoscope: সিংহ রাশির জাতকদের চিন্তা বৃদ্ধি, কী রয়েছে আপনার ভাগ্যে? জানুন সাপ্তাহিক রাশিফল

দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না।
Published By: Suparna MajumderPosted: 09:54 AM Sep 15, 2024Updated: 09:54 AM Sep 15, 2024

আলোচ‌্য সপ্তাহের প্রারম্ভে বৃষে বৃহস্পতি, মিথুনে মঙ্গল, সিংহে রবি ও বুধ, কন‌্যায় শুক্র ও কেতু, মকরে চন্দ্র, কুম্ভে বক্রী শনি এবং মীনে রাহু। ১৬ সেপ্টে. সন্ধে ৭.৪৫ মিঃ রবি কন‌্যায় প্রবেশ করবে। ১৮ সেপ্টে. দুপুর ১.৪৭ মিঃ শুক্র তুলায় প্রবেশ করবে। কী হবে এর প্রভাব? (Horoscope) জানালেন অমিতাভ বন্দ্যোপাধ্যায়।

Advertisement

মেষ

কর্মক্ষেত্রে কিছু সমস্যা থাকলেও আপনার শ্রম ও বুদ্ধির বলে আপনার সমস্যা থেকে বেরিয়ে আসতে পারবেন। শ্বশুরকুল থেকে অর্থ ও সম্পত্তি প্রাপ্তির যোগ। ব্যবসায়ীরা খরচ নিয়ন্ত্রণে রেখে সঞ্চয় বৃদ্ধি ও লোন পরিশোধ করার চেষ্টা করুন। কর্মপ্রার্থীদের নতুন কিছু করার সুযোগ আসবে। শিক্ষার্থীদের জন্য সপ্তাহটি শুভ। নিজের জীবনের দুর্বলতা সকল বন্ধু-বান্ধবের কাছে প্রকাশ করবেন না। কলকারখানায় কর্মরত ব্যক্তিরা দুর্ঘটনার কবলে পড়তে পারেন। পরিবারে আবেগতাড়িত হয়ে কোনও সিদ্ধান্ত নেবেন না। সন্তানের ভিন রাজ্যে কর্মসূত্রে বদলি হওয়ার সম্ভাবনা। এই সময় জমি-জমায় বিনিয়োগ করতে পারেন।

বৃষ

সপ্তাহের অদ্যভাগে সম্পদ বৃদ্ধির যোগ। এই সময় উর্পাজন ভালো হলেও খরচবহুল সপ্তাহ। খুচরো ব্যবসায়ী ও পাইকারী বিক্রেতাদের জন্য সময়টি শুভ। নতুন ব্যবসা শুরু করার আগে সেই ব্যবসা সম্বন্ধে অভিজ্ঞতা সঞ্চয় করুন। খেলাধুলার সঙ্গে যুক্ত জাতক-জাতিকাদের সাফল্যের জন্য নাম ও যশ বৃদ্ধি পাবে। ব্যবসায় মুনাফা বৃদ্ধি হলেও খরচ কমানোর চেষ্টা করুন। কোনও পারিবারিক সিদ্ধান্ত নেওয়ার আগে স্ত্রীর সঙ্গে আলোচনা করুন। কর্মপ্রার্থীদের নতুন চাকরির সুযোগ আসবে। সন্তানের উচ্চশিক্ষার জন্য অর্থের সংস্থান হতে পারে। জাতকের বিবাহিত জীবন সুখের হবে।

মিথুন

কর্মস্থানে সুনাম বৃদ্ধির সম্ভাবনা। ঘনিষ্ঠ আত্মীয়ের কলকাঠিতে বাড়িতে শুভ কাজ আটকে যেতে পারে। পরিবারে ভাতৃস্থানীয়া কারও সঙ্গে বিবাদ হতে পারে। খাওয়াদাওয়ার ব্যাপারে সাবধানে থাকুন। বাড়িতে মূল্যবান সামগ্রী খুব সাবধানে রাখুন। সন্তানের চোখের সমস্যার জন্য পড়াশোনায় বিঘ্ন ঘটতে পারে। কর্মপ্রার্থীরা নতুন কোনও জীবিকার সন্ধান এই সময় পেতে পারেন। ঠিকাদারি ব্যবসায় কোনও লাভদায়ক কাজ হাতছাড়া হতে পারে। দ্বিচক্রযানের চালকরা খুব সাবধানে গাড়ি চালান। গুরুজনের শরীর নিয়ে চিন্তা ও খরচ বাড়তে পারে। কতিপয় বন্ধু সব সময় ঠকানোর চেষ্টা করবে। সরকারি কাজে কর্মরত ব্যক্তিদের অর্থনৈতিক উন্নতি লক্ষ্য করা যায়। ব্যবসা বৃদ্ধির আগে ভালো করে পরিকল্পনা করে নেবেন।

কর্কট

কর্মস্থানে সুনাম বৃদ্ধির সম্ভাবনা। ঘনিষ্ঠ আত্মীয়ের কলকাঠিতে বাড়িতে শুভ কাজ আটকে যেতে পারে। পরিবারে ভাতৃস্থানীয়া কারও সঙ্গে বিবাদ হতে পারে। খাওয়াদাওয়ার ব্যাপারে সাবধানে থাকুন। বাড়িতে মূল্যবান সামগ্রী খুব সাবধানে রাখুন। সন্তানের চোখের সমস্যার জন্য পড়াশোনায় বিঘ্ন ঘটতে পারে। কর্মপ্রার্থীরা নতুন কোনও জীবিকার সন্ধান এই সময় পেতে পারেন। ঠিকাদারি ব্যবসায় কোনও লাভদায়ক কাজ হাতছাড়া হতে পারে। দ্বিচক্রযানের চালকরা খুব সাবধানে গাড়ি চালান। গুরুজনের শরীর নিয়ে চিন্তা ও খরচ বাড়তে পারে। কতিপয় বন্ধু সব সময় ঠকানোর চেষ্টা করবে। সরকারি কাজে কর্মরত ব্যক্তিদের অর্থনৈতিক উন্নতি লক্ষ্য করা যায়। ব্যবসা বৃদ্ধির আগে ভালো করে পরিকল্পনা করে নেবেন।

সিংহ

সপ্তাহের প্রথমদিকে নানা বিষয়ে চিন্তা বাড়বে। ব‌্যবসায় ভুল সিদ্ধান্ত নেওয়ার ফলে মুনাফায় তার প্রভাব পড়বে। বাড়িতে দামি সামগ্রীর খেয়াল রাখুন। চাষিরা সঠিক দামে ফসল বিক্রি করার চেষ্টা করুন। জমি, জমা ও সম্পত্তি রক্ষার জন‌্য আরও উদ‌্যমী হতে হবে। এই সময় পেটের সমস‌্যায় কষ্ট পেতে পারেন। বয়ঃসন্ধি কন‌্যাসন্তানের অতিরিক্ত বন্ধুবান্ধব আপনার সন্তানকে কুপথে চালিত করতে পারে। খেলাধুলার সঙ্গে যুক্ত জাতক-জাতিকারা তঁাদের সাফলে‌্যর জন‌্য সরকারি স্বীকৃতি পেতে পারেন। বাড়িতে বড় কোনও সমস‌্যার ক্ষেত্রে আপনার আত্মীয়দের সাহায‌্য পাবেন। স্ত্রীর প্রচেষ্টায় ব‌্যবসায় উন্নতি। নিজ প্রচেষ্টায় কর্মজীবনকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করুন।

কন্যা

সপ্তাহের প্রারম্ভে সন্তানের কর্মপ্রাপ্তিতে পরিবারে আর্থিক উন্নতি। সন্তানের পরীক্ষার সাফল্যের জন্য দুশ্চিন্তা কেটে যাবে। পিতা-মাতার মধ্যে কারও স্বাস্থ্যের অবনতি হতে পারে। ব্যবসা সম্প্রসারণের জন্য আর্থিক ঋণ নিতে পারেন। তবে ঋণ নেওয়ার পূর্বে, ঋণ পরিশোধের পরিকল্পনা তৈরি করুন। অন্যের কথায় প্রভাবিত হয়ে কারও সঙ্গে বাক্‌-বিতণ্ডায় জড়িয়ে পড়বেন না। সপ্তাহের অন্তভাগে স্ত্রীর কোনও ভালো কাজের খবর আসতে পারে। কর্মক্ষেত্রে পরিশ্রম করলেও উন্নতি সেই অনুপাতে হবে না। ভোগ-বিলাসিতায় অতিরিক্ত খরচের জন‌্য অর্থের টান আসতে পারে। নববিবাহিতদের দাম্পত‌্য জীবনে মাধুর্য‌ থাকবে। কর্মক্ষেত্রে কথাবার্তায় সংযম বজায় রাখুন।

তুলা

বন্ধুবান্ধবের অন‌্যায় কাজকে সমর্থন করবেন না। গুরুজনের চিকিৎসা বিভ্রাটে হয়রানি। কর্মপ্রার্থীদের চাকরি অপেক্ষা ব‌্যবসায় অর্থলাভ অনেক বেশি হবে। পিতামাতার থেকে দূরে থাকলেও তাদের সঙ্গে সদ্ভাব বজায় থাকবে। এই সময় কর্মক্ষেত্রে পরিবর্তনের যোগ লক্ষ‌্য করা যায়। আপনার প্রতিবাদী মনোভাবের জন‌্য সংসারে অশান্তি দেখা দিতে পারে। বয়ঃসন্ধি সন্তানের অতিরিক্ত বন্ধুবান্ধবের জন‌্য বিপথে যাওয়ার সম্ভাবনা। চিকিৎসা বিভ্রাটের জন‌্য বাড়তি অর্থ খরচ হতে পারে। নতুন গৃহ নির্মাণের জন‌্য ঋণের ব‌্যবস্থা হয়ে যাবে। প্রতিবেশীদের সঙ্গে সম্পর্ক ভালো রাখার চেষ্টা করুন।

বৃশ্চিক

সন্তানের ভবিষ‌্যৎ নিয়ে অতিরিক্ত চিন্তা করবেন না। কন‌্যাসন্তানের বিবাহ নিয়ে পরিবারে অশান্তি দেখা দিতে পারে। বিদ্যুৎ ও আগুন থেকে সাবধানে থাকুন। শ্বশুরকুল থেকে সম্পত্তি পাওয়ার যোগ লক্ষ‌ করা যায়। কর্মক্ষেত্রে অতিরিক্ত দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। পরিবারে ছোটখাটো কারণে মাথা গরম করবেন না। আর্থিক বিষয়ে ভেবেচিন্তে সিদ্ধান্ত নেবেন। সন্তানের বিদেশে উচ্চশিক্ষার সুযোগ আসবে। উচ্চ রক্তচাপ ও মধুমেহ রোগকে অবহেলা করবেন না। সৃষ্টিশীল কাজে বিশেষ স্বীকৃতিস্বরূপ নামী সংস্থায় কাজের সুযোগ আসবে। অবিবাহিতদের বিবাহের যোগ প্রবল। বন্ধুর উপকার করতে গিয়ে পুলিশি ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন।

ধনু

এই সপ্তাহের গ্রহ সন্নিবেশ অনুযায়ী অর্থনৈতিক দিক থেকে উন্নতি লক্ষ‌ করা যায়। চাকরিজীবীরা সপ্তাহের মাঝামাঝি কিছু গুরুত্বপূর্ণ কাজের দায়িত্ব পেতে পারেন। অংশীদারি ব‌্যবসায় কিছু সমস‌্যা থাকলেও আলোচনার মাধ‌্যমে মিটিয়ে ফেলার চেষ্টা করুন। স্বনিযুক্তি পেশার সঙ্গে যুক্ত জাতক-জাতিকাদের জন‌্য সময়টি শুভ। অভিনয় ও সাংস্কৃতিক জগতের সঙ্গে যুক্ত জাতক-জাতিকারা তাঁদের কাজের সাফল্যের জন‌্য সমাজে প্রশংসিত হবেন। এই সময় পুরনো পাওনা টাকা ফেরত পেতে পারেন। সন্তানের বিবাহিত জীবন সুখের হবে। শ্রমিক-মালিক বিবাদের জন‌্য কর্মক্ষেত্রে চাকরির স্থায়িত্ব নষ্ট হতে পারে। বয়স্করা একাকীত্ব রোগকে দূরে সরিয়ে রাখার চেষ্টা করুন।

মকর

পূর্ববর্তী সপ্তাহের তুলনায় এই সপ্তাহে আর্থিক মন্দাভাব দেখা দিতে পারে। আপনার প্রিয়জনের কাছ থেকে ভালো ব‌্যবহার না পাওয়ার ফলে মানসিক চাঞ্চল‌্য বৃদ্ধি পাবে। সপ্তাহের দ্বিতীয়ার্ধে কোনও ভালো খবর আসতে পারে। পৈত্রিক সম্পত্তি রক্ষা করার বিষয়ে অনেক পরিশ্রম করতে হবে। ব‌্যবসায় ভালো ফল আশা করতে পারেন। বয়স্করা পথেঘাটে সাবধানে চলাফেরা করবেন। নববিবাহিতদের ঘরে নতুন অতিথি আসার সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ছাত্রছাত্রীদের সাফল্যের সম্ভাবনা। স্ত্রীর সাহায্যে নতুন যানবাহন কেনার সুযোগ আসবে। মরশুমি রোগ থেকে এই সময় সাবধানে থাকুন।

কুম্ভ

কর্মক্ষেত্রে বহুদিন ধরে চলা কোনও সমস‌্যার সমাধান সম্ভব। মায়ের স্বাস্থ্যের অবনতির জন‌্য মানসিক ক্লেশ বৃদ্ধি পেতে পারে। আপনার স্বাধীনচেতা মনোভাবের জন‌্য সংসারে অশান্তি দেখা দিতে পারে। কর্মপ্রার্থীদের কর্ম অনুসন্ধানের জন‌্য আরও উদ‌্যমী হতে হবে। ঠিকাদারি কাজের সঙ্গে যুক্ত ব‌্যক্তিদের নতুন কাজের সঙ্গে যুক্ত ব‌্যক্তিদের নতুন কাজের সুযোগ আসবে। ব‌্যবসায়ীরা শুল্ক-সংক্রান্ত সমস‌্যায় পড়তে পারেন। বন্ধুবান্ধবের ক্ষেত্রে কথাবার্তায় সংযম বজায় থাকলে অনেক ক্ষেত্রে উপকৃত হবেন। ছোট সন্তানের পড়াশোনায় অমনোযোগিতার ফলে পরীক্ষার ফল আশানুরূপ হবে না।

মীন

এই রাশির জাতক-জাতিকারা শান্তিপ্রিয় হওয়ার ফলে অশান্তি এড়িয়ে চলুন। কর্মপ্রার্থীরা নতুন কোনও জীবিকার সন্ধান এই সময় পেতে পারেন। নতুন যানবাহন কেনার জন‌্য অর্থের সংস্থান হয়ে যাবে। জলবায়ু পরিবর্তনের জন‌্য জ্বর বা সর্দিকাশিতে কষ্ট পেতে পারেন। কর্মক্ষেত্রে উন্নতির জন‌্য অধিক পরিশ্রম করতে হবে। অংশীদারি ব‌্যবসায় অংশীদারের সঙ্গে মানিয়ে চলার চেষ্টা করুন। দ্বিচক্রযানের চালকরা খুব সাবধানে গাড়ি চালাবেন। সৃষ্টিশীল কাজে সাফলে‌্যর জন‌্য সরকারি স্বীকৃতি পেতে পারেন কর্মপ্রার্থীদের নতুন কাজের সুযোগ আসবে।

ll দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না। শুধুমাত্র রাশির উপস্থিতিতে গোচর ফল আংশিক মিলবে ll

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মীন রাশির জাতক-জাতিকারা শান্তিপ্রিয় হওয়ার ফলে অশান্তি এড়িয়ে চলুন।
  • মকর রাশির জাতক-জাতিকাদের পূর্ববর্তী সপ্তাহের তুলনায় এই সপ্তাহে আর্থিক মন্দাভাব দেখা দিতে পারে।
Advertisement